যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 02:22am

|   লন্ডন - 09:22pm

|   নিউইয়র্ক - 04:22pm

  সর্বশেষ :

  ভাড়াটিয়াদের অর্থ সহায়তা দেবে লস এঞ্জেলেস কাউন্টি   কমলা হ্যারিসের নাগরিকত্ব নিয়ে ট্রাম্পের সন্দেহ   জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা   আজ শোকাবহ ১৫ আগস্ট   গ্রিন কার্ডের জন্য সম্পত্তি তলব করতে পারবে ট্রাম্প প্রশাসন   ক্যালিফোর্নিয়ায় বন্ধ হয়ে যেতে পারে উবার!   ক্যালিফোর্নিয়ার ১৪ বছরের কিশোরী নিখোঁজ   বাইডেন-হ্যারিসের একত্রে নির্বাচনী প্রচার অভিযান শুরু   ইসরাইল ও আরব আমিরাতের মধ্যে ঐতিহাসিক শান্তিচুক্তি   যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের সংঘর্ষ, নিহত ৩   যুক্তরাষ্ট্রজুড়ে খুলে দেওয়া হচ্ছে 'এএমসি থিয়েটার'   বাড়ছে এঞ্জেলেস ন্যাশনাল ফরেস্টের দাবানল   যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমণ   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত   মৃত্যুহার কম হওয়াতেই করোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ প্রায় ৩ লাখ করোনায় আক্রান্ত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৮-০১ ০৪:৩৯:২৩

নিউজ ডেস্ক: প্রায় দীর্ঘ ৮ মাস ধরে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত গোটা বিশ্ব। করোনার কারণে অচল হয়ে পরা অর্থনৈতিক চাকাকে সচল করতে এখন লকডাউন তুলে নেয়া হয়েছে বেশিরভাগ দেশেই।

মহামারী প্রতিরোধে জারি করা কঠোর বিধি-নিষেধগুলো শিথিল করা হয়েছে দেশে দেশে।

এতে ভাইরাসটির বিস্তার ফের প্রকোট আকার ধারণ করেছে। প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে আক্রান্তের সংখ্যায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে আরও ২ লাখ ৯২ হাজার মানুষের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এসব আক্রান্তের বেশিরভাগই সংক্রমণ ঘটেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত এবং দক্ষিণ আফ্রিকায়। মৃত্যুর দিক থেকে এ দেশগুলোর অবস্থান শীর্ষে রয়েছে। গত একদিনে বিশ্বজুড়ে মারা গেছে ৬ হাজার ৮১২ জন।

ডব্লিউএইচও জানাচ্ছে, গত ২৪ জুলাই ছিল একদিনে আক্রান্ত ও মৃত্যুর রেকর্ডে সবোর্চ্চ। এদিন বিশ্বজুড়ে দুই লাখ ৮৪ হাজার ১৯৬ জন আক্রান্ত হন এবং মারা যান ৯ হাজার ৭৫৩ জন।

বিষয়টির ওপর আশঙ্কা প্রকাশ করে ডব্লিউএইচও বলছে, জুলাইয়ে গড়ে করোনায় দৈনিক মৃত্যু ছিল ৪ হাজার ৬০০ জন। জুলাইয়ে তা হয় ৫ হাজার ২০০। আগস্টে তা আরও বাড়তে পারে।

এলএবাংলাটাইমস/এলআরটি/আই

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬০ বার

আপনার মন্তব্য