যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৯ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 10:35pm

|   লন্ডন - 05:35pm

|   নিউইয়র্ক - 12:35pm

  সর্বশেষ :

  বাংলাদেশের নতুন সেনাপ্রধান আজিজ আহমেদ   ট্রাম্পের সাথে বৈঠকের পর আবারো চীনে কিম   এবারের বিশ্বকাপের প্রথম লাল কার্ড পেলেন সানচেজ   রোহিঙ্গাদের অবস্থা দেখতে আসছেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট   ২১ জুলাই প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা   ফেরি ডুবে ইন্দোনেশিয়ায় নিখোঁজ ১২৮   খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার সময়ক্ষেপন করছে : মির্জা ফখরুল   রেমিট্যান্সে ভ্যাট আরোপ হয়নি : এনবিআর   নিউজিল্যান্ডে সুন্দরী প্রতিযোগিতায় প্রথমবারের মতো হিজাবি তরুণী   নাম পরিবর্তন করল মেসিডোনিয়া   ২০২৬ বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা   ফ্লোরিডায় ৪ সন্তানকে হত্যার পর বাবার আত্মহত্যা   তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি   পাকিস্তানিদের গোলায় জম্মু ও কাশ্মীরে ৪ বিএসএফ নিহত   নাপলি আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

থেরেসা মেকে সরাতে দলের ৪০ এমপি একজোট

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-১২ ১০:০০:১৭

নিউজ ডেস্ক: ব্রিটিশ পার্লামেন্টের ৪০ জন সদস্য প্রধানমন্ত্রী থেরেসা মে’র বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিতে একটি চিঠিতে স্বাক্ষর করার ব্যাপারে সম্মত হয়েছে। এরা সবাই ক্ষমতাসীন কনজারভেটিভ দলের সদস্য। ব্রিটিশ সংবাদমাধ্যম সানডে টাইমস এ তথ্য জানিয়েছে।

গত জুনে আগাম নির্বাচনে পার্লামেন্টে দলের সংখ্যাগরিষ্ঠতা হারায় কনজারভেটিভ পার্টি। এর পর থেকেই দলের কর্তৃত্ব নিয়ে বেশ চাপের মুখে রয়েছেন মে। বেক্সিট ইস্যু নিয়ে দলের আইনপ্রণেতাদের বিভক্তি এবং বেশ কয়েকজন মন্ত্রীর কেলেঙ্কারি আরো চাপে ফেলেছে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, থেরেসা মেকে দলের নেতৃত্ব ও প্রধানমন্ত্রীত্ব থেকে সরাতে হলে দলের আরো আট আইনপ্রণেতার অনাস্থা ভোট লাগবে।

চলতি মাসে থেরেসা মে তার দুই মন্ত্রীকে হারিয়েছেন। যৌন কেলেঙ্কারি ফাঁস হওয়া প্রতিরক্ষামন্ত্রী মাইকেল ফ্যালন পদত্যাগে বাধ্য হয়েছেন। এর রেশ না কাটতেই ইসরায়েলের সেনাবাহিনীকে ত্রাণ হিসেবে ব্রিটিশ জনগণের করের অর্থ দেওয়ার বিষয়ে ইসরায়েলি কর্মকর্তাদের সঙ্গে আলোচনার অভিযোগ ওঠে ত্রাণমন্ত্রী প্রীতি প্যাটেলের বিরুদ্ধে। চলতি সপ্তাহে প্রীতি প্যাটেল চাপের মুখে পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫৪ বার

আপনার মন্তব্য