যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 12:37am

|   লন্ডন - 07:37pm

|   নিউইয়র্ক - 02:37pm

  সর্বশেষ :

  ইতালিতে চার বাংলাদেশির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দূতাবাসের মাধ্যমে আগামী নির্বাচনে বিদেশ থেকে ভোট দিতে চান প্রবাসীরা   পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৭

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৩ ০৯:৪৪:২২

নিউজ ডেস্ক: নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যের একটি ব্যস্ততম বাজারে জোড়া আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৫০ জনেরও বেশি। নিহতদের মধ্যে দু’জন আত্মঘাতী কিশোরীও রয়েছেন। খবর- নাইজেরিয়ার সংবাদমাধ্যম প্রিমিয়াম টাইমসের।

শনিবার (৩ ডিসেম্বর) বোর্নো শহরের একটি বাজারে ভিড়ের মধ্যে এই হামলা চালানো হয়। বোকো হারাম জঙ্গিরা এই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যে এই হামলা চালায় সন্ত্রাসীরা। এখনও কেউ হামলার দায়ভার স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে জঙ্গি গোষ্ঠী বোকো হারাম এই হামলা চালিয়ে থাকতে পারে।

বিউ শহরে এই হামলা চালানো হয়। স্থানীয় পুলিশ জানায়, হামলাকারী দুজনই নারী ছিলেন। একজন হামলাকারী বাজারে মাঝামাঝি গিয়ে বিস্ফোরণ ঘটান। আরেকজন বিস্ফোরণ ঘটান প্রবেশপথে।

দুই সপ্তাহ আগেও মুবি শহরে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলা চালায় বোকা হারাম। ওই হামলায় প্রায় ৫০ জন মারা যান।

গত আট বছরে বোকো হারামের হামলায় নাইজেরিয়ায় এখন পর্যন্ত ২০ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া লাখ লাখ মানুষ নিখোঁজ হয়েছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১১১ বার

আপনার মন্তব্য