যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭ ইং

|   ঢাকা - 03:30pm

|   লন্ডন - 09:30am

|   নিউইয়র্ক - 04:30am

  সর্বশেষ :

  ট্রাম্পের সিদ্ধান্ত বাতিলের আহ্বান আরব লীগের   কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ১৪ শান্তিরক্ষী নিহত   শান্তিতে নোবেল পুরস্কার গ্রহণ করল আইক্যান   উন্মোচন হলো দেশে তৈরি প্রথম স্মার্টফোন ওয়ালটন ‘প্রিমো ই৮আই’   যশোরে শেখ হাসিনা সফটওয়্যার পার্কের উদ্বোধন   ওআইসির বিশেষ শীর্ষ সম্মেলনে যোগ দেবেন রাষ্ট্রপতি   ফের বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব   আন্তর্জাতিক ট্রাম্পের জেরুজালেম ঘোষণায় নিরাপত্তা পরিষদে একঘরে যুক্তরাষ্ট্র   এখনও অনিয়ন্ত্রিত দক্ষিণ ক্যালিফোর্নিয়ার দাবানল   জেরুজালেমের রক্তাক্ত ইতিহাস   বিউটি কুইন হত্যায় ৬০ বছর পর যাজকের সাজা   গাজায় আবারো ইসরাইলের হামলা, বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা   ‘মিথ্যা’ স্বীকারোক্তি আদায়ের অভিযোগ ফরহাদ মজহারের   ইয়েমেনে সৌদি বিমান হামলায় ২৩ বেসামরিক লোক নিহত   আনিসুল হকের মৃত্যুতে ক্যালিফোর্নিয়া যুবলীগের শোক সভা ও দোয়া মাহফিল

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৭

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৩ ০৯:৪৪:২২

নিউজ ডেস্ক: নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যের একটি ব্যস্ততম বাজারে জোড়া আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৫০ জনেরও বেশি। নিহতদের মধ্যে দু’জন আত্মঘাতী কিশোরীও রয়েছেন। খবর- নাইজেরিয়ার সংবাদমাধ্যম প্রিমিয়াম টাইমসের।

শনিবার (৩ ডিসেম্বর) বোর্নো শহরের একটি বাজারে ভিড়ের মধ্যে এই হামলা চালানো হয়। বোকো হারাম জঙ্গিরা এই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যে এই হামলা চালায় সন্ত্রাসীরা। এখনও কেউ হামলার দায়ভার স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে জঙ্গি গোষ্ঠী বোকো হারাম এই হামলা চালিয়ে থাকতে পারে।

বিউ শহরে এই হামলা চালানো হয়। স্থানীয় পুলিশ জানায়, হামলাকারী দুজনই নারী ছিলেন। একজন হামলাকারী বাজারে মাঝামাঝি গিয়ে বিস্ফোরণ ঘটান। আরেকজন বিস্ফোরণ ঘটান প্রবেশপথে।

দুই সপ্তাহ আগেও মুবি শহরে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলা চালায় বোকা হারাম। ওই হামলায় প্রায় ৫০ জন মারা যান।

গত আট বছরে বোকো হারামের হামলায় নাইজেরিয়ায় এখন পর্যন্ত ২০ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া লাখ লাখ মানুষ নিখোঁজ হয়েছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত