যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 02:08pm

|   লন্ডন - 08:08am

|   নিউইয়র্ক - 03:08am

  সর্বশেষ :

  নজরদারিতে ঐক্যফ্রন্ট ও বিএনপি জোটের নেতারা   হাত-পাবিহীন একজন ‍আলোকচিত্রীর স্বপ্ন ছোঁয়ার গল্প   এত কিছু করেও শেষ রক্ষা পাচ্ছেন না নাজমুল হুদা!   সাভারে আগুনে অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই   আমাকে উৎখাত করলে ব্রেক্সিট সহজ হবে না : থেরেসা মে   কোমর ব্যথায় করণীয়   ‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন   আলোচনায় ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার   ড. কামালের কাছে মনোনয়ন ফরম জমা দিলেন রেজা কিবরিয়া   ভিডিও কনফারেন্সে প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক, আ.লীগের অভিযোগ   দেশ ছাড়ছেন ভেনেজুয়েলার সুন্দরীরা   জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে ফ্রান্সজুড়ে বিক্ষোভ, নিহত ১   খাশোগি হত্যার পূর্ণাঙ্গ প্রতিবেদন ৪৮ ঘণ্টার মধ্যেই: ট্রাম্প   ‘একজনের কারণে তিস্তা চুক্তি হলো না’   চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালাস চেয়ে খালেদা জিয়ার আপিল

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৭

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৩ ০৯:৪৪:২২

নিউজ ডেস্ক: নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যের একটি ব্যস্ততম বাজারে জোড়া আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৫০ জনেরও বেশি। নিহতদের মধ্যে দু’জন আত্মঘাতী কিশোরীও রয়েছেন। খবর- নাইজেরিয়ার সংবাদমাধ্যম প্রিমিয়াম টাইমসের।

শনিবার (৩ ডিসেম্বর) বোর্নো শহরের একটি বাজারে ভিড়ের মধ্যে এই হামলা চালানো হয়। বোকো হারাম জঙ্গিরা এই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যে এই হামলা চালায় সন্ত্রাসীরা। এখনও কেউ হামলার দায়ভার স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে জঙ্গি গোষ্ঠী বোকো হারাম এই হামলা চালিয়ে থাকতে পারে।

বিউ শহরে এই হামলা চালানো হয়। স্থানীয় পুলিশ জানায়, হামলাকারী দুজনই নারী ছিলেন। একজন হামলাকারী বাজারে মাঝামাঝি গিয়ে বিস্ফোরণ ঘটান। আরেকজন বিস্ফোরণ ঘটান প্রবেশপথে।

দুই সপ্তাহ আগেও মুবি শহরে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলা চালায় বোকা হারাম। ওই হামলায় প্রায় ৫০ জন মারা যান।

গত আট বছরে বোকো হারামের হামলায় নাইজেরিয়ায় এখন পর্যন্ত ২০ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া লাখ লাখ মানুষ নিখোঁজ হয়েছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত