যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 02:12am

|   লন্ডন - 08:12pm

|   নিউইয়র্ক - 03:12pm

  সর্বশেষ :

  কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের শীত বস্ত্র বিতরণ   ইতালীতে দু’টি শহীদ মিনারেরই বেহাল অবস্থা   ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী জয়া আহসান   স্কুলে বন্ধুক হামলার ঘটনায় এফবিআইয়ের কড়া সমালোচনা ট্রাম্পের   ডিসেম্বর নয়, আজকেই অবসরে যান : মুহিতকে বাবলু   নো-ম্যান্স ল্যান্ডে রোহিঙ্গাদের গণহত্যার প্রস্তুতি মিয়ানমারের!   বাংলাদেশ থেকে কার্গো পরিবহনে বাধা তুলে নিল যুক্তরাজ্য   নিজের নম্বর গোপন রেখে হোয়াটসঅ্যাপ চ্যাট   ইরানে অভ্যন্তরীণ উড়োজাহাজ বিধ্বস্ত, ৬৬ যাত্রীর সবাই নিহত   মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪   ভক্তদের ভালবাসা জানালেন শাহানা কাজী   বাংলাদেশ ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকীতে মাল্টা যাচ্ছে ইতালির রত্না-অর্পিতা   মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত হতে পারেন সু চি   শরীরের ভেতরের যেসব অঙ্গ ছাড়াও আপনি বাঁচতে পারবেন   দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৭

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৩ ০৯:৪৪:২২

নিউজ ডেস্ক: নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যের একটি ব্যস্ততম বাজারে জোড়া আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৫০ জনেরও বেশি। নিহতদের মধ্যে দু’জন আত্মঘাতী কিশোরীও রয়েছেন। খবর- নাইজেরিয়ার সংবাদমাধ্যম প্রিমিয়াম টাইমসের।

শনিবার (৩ ডিসেম্বর) বোর্নো শহরের একটি বাজারে ভিড়ের মধ্যে এই হামলা চালানো হয়। বোকো হারাম জঙ্গিরা এই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যে এই হামলা চালায় সন্ত্রাসীরা। এখনও কেউ হামলার দায়ভার স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে জঙ্গি গোষ্ঠী বোকো হারাম এই হামলা চালিয়ে থাকতে পারে।

বিউ শহরে এই হামলা চালানো হয়। স্থানীয় পুলিশ জানায়, হামলাকারী দুজনই নারী ছিলেন। একজন হামলাকারী বাজারে মাঝামাঝি গিয়ে বিস্ফোরণ ঘটান। আরেকজন বিস্ফোরণ ঘটান প্রবেশপথে।

দুই সপ্তাহ আগেও মুবি শহরে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলা চালায় বোকা হারাম। ওই হামলায় প্রায় ৫০ জন মারা যান।

গত আট বছরে বোকো হারামের হামলায় নাইজেরিয়ায় এখন পর্যন্ত ২০ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া লাখ লাখ মানুষ নিখোঁজ হয়েছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর