যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ইং

|   ঢাকা - 06:25pm

|   লন্ডন - 01:25pm

|   নিউইয়র্ক - 08:25am

  সর্বশেষ :

  নিউইয়র্কে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা   লন্ডনে বিক্ষোভের মুখে মোদি   কোটা সংস্কার আন্দোলন: ঢাবি ক্যাম্পাসজুড়ে ভীতি   কোচিং ব্যবসায়ীকে পিটিয়ে পদত্যাগ করলেন ছাত্রলীগ নেতা রনি   খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারলেন না বিএনপি নেতারা   প্রবাসীদের ভোটাধিকার দিতে নির্বাচন কমিশন কাজ করছে: সিইসি   ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প, ধসে পড়েছে শতাধিক বাড়িঘর   সৌদিতে সিনেমা হল উদ্বোধন   কিমের সঙ্গে আলোচনা সফল না হলে পদত্যাগ : আবেকে ট্রাম্প   টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা   বিশ্বের ৯৫ শতাংশ মানুষ দূষিত বায়ু গ্রহণ করছে   বাংলাদেশের নির্বাচন নিয়ে দুশ্চিন্তায় ভারত   আরবদের বিরুদ্ধে আরবেদরই কাজে লাগাতে চাইছেন ট্রাম্প   বিসিবির চুক্তি থেকে বাদ সৌম্য-তাসকিন-সাব্বির   সৌদিতে আবার সিলিন্ডার বিস্ফোরণে সাত বাংলাদেশির মৃত্যু

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইরানে কারাগারে এক বিক্ষোভকারীর আত্মহত্যা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০১-০৮ ১২:১১:১৭

নিউজ ডেস্ক: ইরানে গত সপ্তাহে আটক বিক্ষোভকারীদের একজন কারাগারে আত্মহত্যা করেছে। সোমবার দেশটির পার্লামেন্টের দুই সদস্য এই তথ্য জানিয়েছেন।

বিবিসি জানিয়েছে, রাজধানী তেহরানের এভিন কারাগারে আটক ছিলেন ২২ বছরের সিনা কানবারি। গত দুই সপ্তাহে সরকারবিরোধী বিক্ষোভ চলাকালে আটক সহস্রাধিক বিক্ষোভকারীর মধ্যে সেও একজন।

পার্লামেন্টের সংস্কারবাদী সদস্য তাইয়েবাহ সিয়াভশি জানিয়েছেন, গোয়েন্দা মন্ত্রণালয় ও নিরাপত্তা বাহিনীর সূত্র থেকে তিনি ওই বিক্ষোভকারীর আত্মহত্যার বিষয়টি জানতে পেরেছেন।

ইনা নামে একটি ইরানি বার্তা সংস্থা জানিয়েছে, ওই তরুণ বিক্ষোভকারীর মৃত্যুর কারণ সম্পর্কে সরকারের সুস্পষ্ট বক্তব্য জানতে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা সোমবার একটি ক্যাম্পেইন শুরু করেছে।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও দুর্নীতির অভিযোগে ইরানের দ্বিতীয় জনবহুল শহর মাশহাদে ২৮ ডিসেম্বর বিক্ষোভ শুরু করেছিল বিক্ষুব্ধরা। পরে তা সরকারবিরোধী বিক্ষোভে রূপ নিয়ে সারা দেশে ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীদের দমনে কড়া অবস্থান নেয় সরকার। রাজধানীসহ সারা দেশ থেকে এক হাজারেরও বেশি বিক্ষোভকারীকে আটক করে নিরাপত্তা বাহিনী।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৬১ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত