যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 09:20am

|   লন্ডন - 03:20am

|   নিউইয়র্ক - 10:20pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইরানে কারাগারে এক বিক্ষোভকারীর আত্মহত্যা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০১-০৮ ১২:১১:১৭

নিউজ ডেস্ক: ইরানে গত সপ্তাহে আটক বিক্ষোভকারীদের একজন কারাগারে আত্মহত্যা করেছে। সোমবার দেশটির পার্লামেন্টের দুই সদস্য এই তথ্য জানিয়েছেন।

বিবিসি জানিয়েছে, রাজধানী তেহরানের এভিন কারাগারে আটক ছিলেন ২২ বছরের সিনা কানবারি। গত দুই সপ্তাহে সরকারবিরোধী বিক্ষোভ চলাকালে আটক সহস্রাধিক বিক্ষোভকারীর মধ্যে সেও একজন।

পার্লামেন্টের সংস্কারবাদী সদস্য তাইয়েবাহ সিয়াভশি জানিয়েছেন, গোয়েন্দা মন্ত্রণালয় ও নিরাপত্তা বাহিনীর সূত্র থেকে তিনি ওই বিক্ষোভকারীর আত্মহত্যার বিষয়টি জানতে পেরেছেন।

ইনা নামে একটি ইরানি বার্তা সংস্থা জানিয়েছে, ওই তরুণ বিক্ষোভকারীর মৃত্যুর কারণ সম্পর্কে সরকারের সুস্পষ্ট বক্তব্য জানতে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা সোমবার একটি ক্যাম্পেইন শুরু করেছে।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও দুর্নীতির অভিযোগে ইরানের দ্বিতীয় জনবহুল শহর মাশহাদে ২৮ ডিসেম্বর বিক্ষোভ শুরু করেছিল বিক্ষুব্ধরা। পরে তা সরকারবিরোধী বিক্ষোভে রূপ নিয়ে সারা দেশে ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীদের দমনে কড়া অবস্থান নেয় সরকার। রাজধানীসহ সারা দেশ থেকে এক হাজারেরও বেশি বিক্ষোভকারীকে আটক করে নিরাপত্তা বাহিনী।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭০২ বার

আপনার মন্তব্য