যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ইং

|   ঢাকা - 06:26pm

|   লন্ডন - 01:26pm

|   নিউইয়র্ক - 08:26am

  সর্বশেষ :

  নিউইয়র্কে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা   লন্ডনে বিক্ষোভের মুখে মোদি   কোটা সংস্কার আন্দোলন: ঢাবি ক্যাম্পাসজুড়ে ভীতি   কোচিং ব্যবসায়ীকে পিটিয়ে পদত্যাগ করলেন ছাত্রলীগ নেতা রনি   খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারলেন না বিএনপি নেতারা   প্রবাসীদের ভোটাধিকার দিতে নির্বাচন কমিশন কাজ করছে: সিইসি   ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প, ধসে পড়েছে শতাধিক বাড়িঘর   সৌদিতে সিনেমা হল উদ্বোধন   কিমের সঙ্গে আলোচনা সফল না হলে পদত্যাগ : আবেকে ট্রাম্প   টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা   বিশ্বের ৯৫ শতাংশ মানুষ দূষিত বায়ু গ্রহণ করছে   বাংলাদেশের নির্বাচন নিয়ে দুশ্চিন্তায় ভারত   আরবদের বিরুদ্ধে আরবেদরই কাজে লাগাতে চাইছেন ট্রাম্প   বিসিবির চুক্তি থেকে বাদ সৌম্য-তাসকিন-সাব্বির   সৌদিতে আবার সিলিন্ডার বিস্ফোরণে সাত বাংলাদেশির মৃত্যু

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফিলিস্তিনে দখলদারিত্বের বিরোধিতা করায় ২০ এনজিওকে নিষিদ্ধ করল ইসরাইল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০১-০৯ ০০:৫৫:৫৬

নিউজ ডেস্ক: ফিলিস্তিনে দখলদারিত্বের বিরোধিতা করে প্রচারাভিযান চালানোয় ২০টি এনজিওর কার্যক্রম নিষিদ্ধ করেছে ইসরাইল, ইহুদি সংবাদ মাধ্যম সূত্রে জানিয়েছে তুরস্কের বার্তা সংস্থা আনাদলু।

ইসরাইলি দৈনিক হার্টেজ এক প্রতিবেদনে জানায়, ফিলিস্তিনের ভূমি দখল ও ইহুদিদের বসতি স্থাপনে বিভিন্ন অভিযান ও কর্মসূচীর বিরুদ্ধে অবস্থান নেয়ায় ২০টি এনজিও সংগঠনকে কালো তালিকাভুক্ত করে ইসরাইল। এগুলোর মধ্যে ১১ ইউরোপীয় এবং ৬ মার্কিন সংগঠন।

কৌশল পরিকল্পনা বিষয়ক মন্ত্রী গিলাদ এরদানের বরাত দিয়ে ইসরাইলি টিভি চ্যানেল সেভেন জানায়, তাদেরকে জানা উচিত ইসরাইল তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের আর ইসরাইলে প্রবেশ এবং কাজ করতে দেয়া হবে না। 

কালো তালিকাভুক্ত উল্লেখযোগ্য সংগঠনগুলোর মধ্যে রয়েছে,  ফ্রান্স-প্যালেস্টাইন সলিডারিটি অ্যাসোসিয়েশন,  ব্রিটিশ ওয়ার ওয়াচ, আয়ারল্যান্ডের ফ্রেন্ডস সলিডারিটি ক্যাম্পেইন, আমেরিকান ফ্রেন্ডস সার্ভিস কমিটি, আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইন, জ্যুইশ ভয়েস ফর পিস, ন্যাশনাল স্টুডেন্টস ফর জাস্টিস ইন ফিলিস্তিন, ফ্রেন্ডস অব আল আকসা।

ফিলিস্তিন ভূমি থেকে বিতাড়ন, বিভাজন ও নিষেধাজ্ঞার জন্য ইসরাইলের ওপর অর্থনৈতিক ও রাজনৈতিক চাপ সৃষ্টিতে  এতদিন সম্মিলিত প্রচারাভিযান চালিয়ে আসছিল নিষিদ্ধ সংগঠনগুলো।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৯৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত