যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 09:22am

|   লন্ডন - 03:22am

|   নিউইয়র্ক - 10:22pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফিলিস্তিনে দখলদারিত্বের বিরোধিতা করায় ২০ এনজিওকে নিষিদ্ধ করল ইসরাইল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০১-০৯ ০০:৫৫:৫৬

নিউজ ডেস্ক: ফিলিস্তিনে দখলদারিত্বের বিরোধিতা করে প্রচারাভিযান চালানোয় ২০টি এনজিওর কার্যক্রম নিষিদ্ধ করেছে ইসরাইল, ইহুদি সংবাদ মাধ্যম সূত্রে জানিয়েছে তুরস্কের বার্তা সংস্থা আনাদলু।

ইসরাইলি দৈনিক হার্টেজ এক প্রতিবেদনে জানায়, ফিলিস্তিনের ভূমি দখল ও ইহুদিদের বসতি স্থাপনে বিভিন্ন অভিযান ও কর্মসূচীর বিরুদ্ধে অবস্থান নেয়ায় ২০টি এনজিও সংগঠনকে কালো তালিকাভুক্ত করে ইসরাইল। এগুলোর মধ্যে ১১ ইউরোপীয় এবং ৬ মার্কিন সংগঠন।

কৌশল পরিকল্পনা বিষয়ক মন্ত্রী গিলাদ এরদানের বরাত দিয়ে ইসরাইলি টিভি চ্যানেল সেভেন জানায়, তাদেরকে জানা উচিত ইসরাইল তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের আর ইসরাইলে প্রবেশ এবং কাজ করতে দেয়া হবে না। 

কালো তালিকাভুক্ত উল্লেখযোগ্য সংগঠনগুলোর মধ্যে রয়েছে,  ফ্রান্স-প্যালেস্টাইন সলিডারিটি অ্যাসোসিয়েশন,  ব্রিটিশ ওয়ার ওয়াচ, আয়ারল্যান্ডের ফ্রেন্ডস সলিডারিটি ক্যাম্পেইন, আমেরিকান ফ্রেন্ডস সার্ভিস কমিটি, আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইন, জ্যুইশ ভয়েস ফর পিস, ন্যাশনাল স্টুডেন্টস ফর জাস্টিস ইন ফিলিস্তিন, ফ্রেন্ডস অব আল আকসা।

ফিলিস্তিন ভূমি থেকে বিতাড়ন, বিভাজন ও নিষেধাজ্ঞার জন্য ইসরাইলের ওপর অর্থনৈতিক ও রাজনৈতিক চাপ সৃষ্টিতে  এতদিন সম্মিলিত প্রচারাভিযান চালিয়ে আসছিল নিষিদ্ধ সংগঠনগুলো।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৮৩ বার

আপনার মন্তব্য