যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:45pm

|   লন্ডন - 01:45pm

|   নিউইয়র্ক - 08:45am

  সর্বশেষ :

  বিএনপি ভাঙবে অভ্যন্তরীণ কোন্দলে : কাদের   ফ্লোরিডায় ব্যাংকে বন্দুকধারীর গুলি, নিহত ৫   যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা ভেনেজুয়েলার   বিশ্ব ইজতেমা ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি   বাংলাদেশি হিন্দুদের নাগরিকত্ব দেবে ভারত: অমিত শাহ   নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

দ্বিতীয় মেয়াদেও প্রেসিডেন্ট পদে প্রার্থী হবেন সিসি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০১-২০ ১১:৫৪:১৫

নিউজ ডেস্ক: আগামী মার্চে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেবেন মিশরের প্রেসিডেন্ট জেনারেল আব্দেল ফাতাহ আল সিসি। শুক্রবার তিনি এ তথ্য জানিয়েছেন। ধারণা করা হচ্ছে, ক্ষমতায় থাকা সিসি এবারও জয় পাবেন।

মিশরের ইতিহাসে প্রথমবারের মতো গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ২০১৩ সালে ক্ষমতাচ্যুত করেন সিসি। ২০১৪ সালে তিনি সাধারণ নির্বাচন ঘোষণা করেন এবং এতে জয় পান। সিসির কয়েক বছরের শাসনে মিশরে কিছুটা স্থিতিশীলতা ফিরেছে। তবে তার কঠোর অর্থনৈতিক সংস্কারের কারণে জনগণের জীবনযাত্রায় নেতিবাচক প্রভাব ফেলেছে। একইসঙ্গে তিনি বিরোধীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে।

শুক্রবার সিসি এক সমাবেশে বলেছেন, ‘আজ আপনাদেরকে সুস্পষ্টভাবে ও খোলাখুলিভাবে বলছি, প্রেসিডেন্ট হিসেবে আমার প্রার্থীতাকে আপনারা অনুমোদন দেবেন ও গ্রহণ করবেন বলে আমি আশা করছি।’

আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নাম তালিকাভুক্ত করা যাবে। আর ভোট অনুষ্ঠিত হবে ২৬ থেকে ২৮ মার্চ। কোনো প্রার্থী এককভাবে ৫০ শতাংশের বেশি ভোট না  পেলে দ্বিতীয় দফায় ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭০৯ বার

আপনার মন্তব্য