যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৬ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:27am

|   লন্ডন - 10:27pm

|   নিউইয়র্ক - 05:27pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে বাড়ি কিনতে পারবে না বিদেশিরা   লিবিয়ায় হত্যার দায়ে ৪৫ জনের মৃত্যুদণ্ড   কোটা সংস্কার আন্দোলন : ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে   বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী   ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই   আমেরিকার বিপক্ষে তুরস্কের সঙ্গে জার্মান   ট্রাম্পের বিরুদ্ধে দাঁড়িয়েছে আমেরিকার তিন শতাধিক গণমাধ্যম   ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ   সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশি আজিজ খান   হজ করতে সৌদি আরবে ১ লাখ ২১ হাজার বাংলাদেশী   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার   ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা   ‘গুজব’ ছড়ানোর অভিযোগে আরও ৩ শিক্ষার্থী গ্রেফতার   আফগানিস্তানে সেনাঘাঁটিতে হামলায় সেনা-পুলিশসহ নিহত ৪৫   অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম নারী সিনেটর মেহরিন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

দ্বিতীয় মেয়াদেও প্রেসিডেন্ট পদে প্রার্থী হবেন সিসি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০১-২০ ১১:৫৪:১৫

নিউজ ডেস্ক: আগামী মার্চে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেবেন মিশরের প্রেসিডেন্ট জেনারেল আব্দেল ফাতাহ আল সিসি। শুক্রবার তিনি এ তথ্য জানিয়েছেন। ধারণা করা হচ্ছে, ক্ষমতায় থাকা সিসি এবারও জয় পাবেন।

মিশরের ইতিহাসে প্রথমবারের মতো গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ২০১৩ সালে ক্ষমতাচ্যুত করেন সিসি। ২০১৪ সালে তিনি সাধারণ নির্বাচন ঘোষণা করেন এবং এতে জয় পান। সিসির কয়েক বছরের শাসনে মিশরে কিছুটা স্থিতিশীলতা ফিরেছে। তবে তার কঠোর অর্থনৈতিক সংস্কারের কারণে জনগণের জীবনযাত্রায় নেতিবাচক প্রভাব ফেলেছে। একইসঙ্গে তিনি বিরোধীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে।

শুক্রবার সিসি এক সমাবেশে বলেছেন, ‘আজ আপনাদেরকে সুস্পষ্টভাবে ও খোলাখুলিভাবে বলছি, প্রেসিডেন্ট হিসেবে আমার প্রার্থীতাকে আপনারা অনুমোদন দেবেন ও গ্রহণ করবেন বলে আমি আশা করছি।’

আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নাম তালিকাভুক্ত করা যাবে। আর ভোট অনুষ্ঠিত হবে ২৬ থেকে ২৮ মার্চ। কোনো প্রার্থী এককভাবে ৫০ শতাংশের বেশি ভোট না  পেলে দ্বিতীয় দফায় ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৪২ বার

আপনার মন্তব্য