যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:31am

|   লন্ডন - 01:31am

|   নিউইয়র্ক - 08:31pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

তিন সপ্তাহের মধ্যে আবারও শাটডাউনে যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-০৯ ১০:৫১:২০

নিউজ ডেস্ক: তিন সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো শাট ডাউনের (অচলাবস্থা) কবলে পড়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সরকার। মার্চ পর্যন্ত সরকারের বাজেট বরাদ্দ নিয়ে কংগ্রেসে রিপাবলিকান সিনেটর পল র‌্যান্ডের বিরোধিতার কারণে বৃহস্পতিবার মধ্যরাত থেকে এ অচলাবস্থা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার মধ্যরাতের আগেই আগামী ২২ মার্চ পর্যন্ত সরকারের বেশ কিছু খাতে ৫০০ কোটি ডলার ব্যয় বরাদ্দের বাজেট পাশ করার চূড়ান্ত সময় ছিল। তবে কংগ্রেসে এ বিলটির বিরোধিতা করে লম্বা বক্তৃতা দেন সিনেটর পল র‌্যান্ড। তিনি অভিযোগ করেন, অন্য খাতে খরচের কাঁটছাঁট না করে এই বিল পাশ করা হলে কেন্দ্রীয় সরকারের বাজেটে উল্লেখযোগ্য পরিমাণ ঘাটতি দেখা দেবে। এর ফলে সরকারের ঋণ করতে হবে। এর আগে তিনি ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি শাটডাউটের পরামর্শ দিচ্ছি না। আমি এই বাজে জিনিসটি চালু এবং মিনিটের মধ্যে কোটি কোটি ডলার ঋণ নেওয়ার পরামর্শও দিচ্ছি না। এটা বেপরোয়া খরচ যা নিয়ন্ত্রণের বাইরে।’

বার্তা সংস্থা রয়টার্স অবশ্য জানিয়েছে, এই শাটডাউনের মেয়াদ হয়তো দীর্ঘ সময়ের জন্য হবে না। আগামী কয়েক ঘন্টার মধ্যে কংগ্রেস স্বল্পকালীন বাজেট পাস করলে এই অচলাবস্থার অবসান ঘটবে।

হোয়াইট হাউজের পার্লামেন্ট সম্পর্ক বিষয়ক পরিচালক মার্ক শর্ট জানিয়েছেন, সম্ভাব্য স্বল্পকালীন শাটডাউনের জন্য প্রশাসন প্রস্তুতি নিয়ে রেখেছে। এটি হয়তো কয়েক ঘন্টার জন্য হবে।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৬৯ বার

আপনার মন্তব্য