যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 05:42pm

|   লন্ডন - 12:42pm

|   নিউইয়র্ক - 07:42am

  সর্বশেষ :

  প্রত্যাশা পূরণে ব্যর্থ বাংলাদেশ সোসাইটি ইনক, অন্তর্দ্বন্দ্বে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের   তুরস্কে চলছে বিশ্বের সবচেয়ে ছোট কুরআন প্রদর্শনী   যেসব খাবারের সঙ্গে ক্যানসারের সম্পর্ক রয়েছে   মেসিকে ছাড়াই কোপার পরিকল্পনা আর্জেন্টিনার!   বিন সালমানের অপসারণ চাইলেন সৌদির ওলামা পরিষদ   ‘যত বার ওর অফিসে গিয়েছি, তত বারই চুমু খাওয়ার চেষ্টা করেছেন’   প্রতি দুইদিনে একজন বিলিয়নার তৈরি করে চীন   ভারতে নারীরাই তাদের অধিকারের বিরোধী!   বিকল্পধারা থেকে বি. চৌধুরী ও মাহী চৌধুরীকে বহিষ্কার   ভারতে রাবণ বধ দেখতে গিয়ে ট্রেনে কাটা পড়ে নিহত ৫০   প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

তিন সপ্তাহের মধ্যে আবারও শাটডাউনে যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-০৯ ১০:৫১:২০

নিউজ ডেস্ক: তিন সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো শাট ডাউনের (অচলাবস্থা) কবলে পড়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সরকার। মার্চ পর্যন্ত সরকারের বাজেট বরাদ্দ নিয়ে কংগ্রেসে রিপাবলিকান সিনেটর পল র‌্যান্ডের বিরোধিতার কারণে বৃহস্পতিবার মধ্যরাত থেকে এ অচলাবস্থা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার মধ্যরাতের আগেই আগামী ২২ মার্চ পর্যন্ত সরকারের বেশ কিছু খাতে ৫০০ কোটি ডলার ব্যয় বরাদ্দের বাজেট পাশ করার চূড়ান্ত সময় ছিল। তবে কংগ্রেসে এ বিলটির বিরোধিতা করে লম্বা বক্তৃতা দেন সিনেটর পল র‌্যান্ড। তিনি অভিযোগ করেন, অন্য খাতে খরচের কাঁটছাঁট না করে এই বিল পাশ করা হলে কেন্দ্রীয় সরকারের বাজেটে উল্লেখযোগ্য পরিমাণ ঘাটতি দেখা দেবে। এর ফলে সরকারের ঋণ করতে হবে। এর আগে তিনি ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি শাটডাউটের পরামর্শ দিচ্ছি না। আমি এই বাজে জিনিসটি চালু এবং মিনিটের মধ্যে কোটি কোটি ডলার ঋণ নেওয়ার পরামর্শও দিচ্ছি না। এটা বেপরোয়া খরচ যা নিয়ন্ত্রণের বাইরে।’

বার্তা সংস্থা রয়টার্স অবশ্য জানিয়েছে, এই শাটডাউনের মেয়াদ হয়তো দীর্ঘ সময়ের জন্য হবে না। আগামী কয়েক ঘন্টার মধ্যে কংগ্রেস স্বল্পকালীন বাজেট পাস করলে এই অচলাবস্থার অবসান ঘটবে।

হোয়াইট হাউজের পার্লামেন্ট সম্পর্ক বিষয়ক পরিচালক মার্ক শর্ট জানিয়েছেন, সম্ভাব্য স্বল্পকালীন শাটডাউনের জন্য প্রশাসন প্রস্তুতি নিয়ে রেখেছে। এটি হয়তো কয়েক ঘন্টার জন্য হবে।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭১৯ বার

আপনার মন্তব্য