যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৬ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:26am

|   লন্ডন - 10:26pm

|   নিউইয়র্ক - 05:26pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে বাড়ি কিনতে পারবে না বিদেশিরা   লিবিয়ায় হত্যার দায়ে ৪৫ জনের মৃত্যুদণ্ড   কোটা সংস্কার আন্দোলন : ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে   বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী   ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই   আমেরিকার বিপক্ষে তুরস্কের সঙ্গে জার্মান   ট্রাম্পের বিরুদ্ধে দাঁড়িয়েছে আমেরিকার তিন শতাধিক গণমাধ্যম   ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ   সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশি আজিজ খান   হজ করতে সৌদি আরবে ১ লাখ ২১ হাজার বাংলাদেশী   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার   ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা   ‘গুজব’ ছড়ানোর অভিযোগে আরও ৩ শিক্ষার্থী গ্রেফতার   আফগানিস্তানে সেনাঘাঁটিতে হামলায় সেনা-পুলিশসহ নিহত ৪৫   অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম নারী সিনেটর মেহরিন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

পাকিস্তানের প্রখ্যাত মানবাধিকার কর্মী আসমা জাহাঙ্গীর আর নেই

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-১১ ১৩:৫৪:২২

নিউজ ডেস্ক: পাকিস্তানের প্রখ্যাত আইনজীবী ও মানবাধিকার কর্মী আসমা জাহাঙ্গীর আর নেই। রোববার লাহোরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

পারিবারিক সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন নিউজ জানিয়েছে, আসমা জাহাঙ্গীর হৃদরোগে ভুগছিলেন। লাহোরেরই একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

১৯৫২ সালে লাহোরে আসমা জিলানী জাহাঙ্গীরের জন্ম। পাকিস্তানের মানবাধিকার কমিশনের প্রতিষ্ঠাতা সদস্য তিনি। ২০১০ সালে তিনি পাকিস্তানের সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হন। আসমা জাহাঙ্গীরই প্রথম পাকিস্তানি নারী যিনি এ পদে অধিষ্ঠিত হয়েছিলেন। এছাড়া আন্তর্জাতিক মানবাধিকার ফেডারেশনের সহ-সভাপতিও ছিলেন তিনি। পাকিস্তানের মানবাধিকার , নারী অধিকার, সংখ্যালঘু ও শিশুদের ধর্মীয় অধিকার নিয়ে তিনি কাজ করেছেন।

আসমা জাহাঙ্গীরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ, প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজসহ বিভিন্ন রাজনৈতিক ও মানবাধিকার কর্মী।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৭৪ বার

আপনার মন্তব্য