যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 11:46pm

|   লন্ডন - 06:46pm

|   নিউইয়র্ক - 01:46pm

  সর্বশেষ :

  ডিসেম্বর থেকে লন্ডন-ঢাকা রুটে বাড়ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট   এরদোগানের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব   চীনের সেনাবাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের অবরোধ   ডিজিটাল নিরাপত্তা আইন পুনঃসংশোধনের দাবি সুজনের   চট্টগ্রামের অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতার অস্ত্র উদ্ধার   ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত ২৪   ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেয়ার লক্ষ্যেই জাতীয় ঐক্য : ড. কামাল   মালয়েশিয়ায় ৫৫ অবৈধ বাংলাদেশি আটক   আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

সিরিয়ায় সরকারি বাহিনীর বিমান হামলা, নিহত ৯৪

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-২০ ০৮:৩৮:৫৩

নিউজ ডেস্ক: সিরিয়ার রাজধানী দামেস্কের সরকারি বাহিনীর বিমান হামলায় নিহত হয়েছেন অন্তত ৯৪ বেসামরিক নাগরিক।

সোমবারের এ হামলায় আহত হয়েছেন আরও ৩২৫ জন। একটি যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার এমনটা জানায়। খবর- রয়টার্সের।

যুক্তরাজ্যভিত্তিক যুদ্ধ পরিস্থিতি পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের (এসওএইচআর) জানায়, দামেস্কের সরকারি বাহিনীর বিমান হামলায় নিহত হয়েছেন অন্তত ৯৪ বেসামরিক নাগরিক। আর আহত হয়েছেন অন্তত ৩২৫ জন। নিহতের মধ্যে ২০ জন শিশু রয়েছে।

এসওএইচআরের প্রধান রামি আবদেল রহমান বলেছেন, ‘পূর্ব ঘুটা শহরতলীর আবাসিক এলাকাগুলো মূলত তাদের হামলার লক্ষ্যবস্তু।’

এদিকে তুরস্কের বিরুদ্ধে যুদ্ধ করতে কুর্দি যোদ্ধাদের সাহায্য করবে সিরিয়ার সরকারি বাহিনী। কুর্দি বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তা বাদরান জিয়া কুর্দ বলেন, এ সম্পর্কিত একটি দ্বিপাক্ষিক চুক্তি এরই মধ্যে স্বাক্ষরিত হয়েছে।

এরপরই তুরস্ক সিরিয়ার সরকারকে সতর্ক করে দিয়েছে, যাতে কুর্দিরা উত্তর সিরিয়াতে তুর্কি বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করতে না পারে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৩০ বার

আপনার মন্তব্য