যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 06:24pm

|   লন্ডন - 12:24pm

|   নিউইয়র্ক - 07:24am

  সর্বশেষ :

  জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের   আইএসে যোগ দেওয়া ব্রিটিশ-বাংলাদেশিকে ফিরতে দেওয়া হবে না   পানি চুরি!   কাশ্মিরে যে কোনও পদক্ষেপ নিতে সেনাবাহিনীকে মোদির অনুমতি   আখেরি মোনাজাতে শেষ হল ইজতেমার প্রথম পর্ব   যুক্তরাষ্ট্রে শিকাগোর শিল্পাঞ্চলে বন্দুক হামলায় নিহত ৫   নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ৬৬ জন নিহত   সোনালী কাবিন’র কবি আল মাহমুদ আর নেই, বাদ জোহর জানাযা   ভাইরাল হতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার   আর প্রধানমন্ত্রিত্ব চাই না: ডয়েচে ভেলেকে শেখ হাসিনা   কাশ্মিরে পুলিশ বাসে হামলায় নিহত ৪২   সোহরাওয়ার্দী মেডিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ড   তিনদিনের সফরে জার্মানিতে প্রধানমন্ত্রী   নির্বাচন চ্যালেঞ্জ করে ঐক্যফ্রন্টের ৭৪ প্রার্থীর মামলা   বাংলাদেশে ই-পাসপোর্ট আসছে জুনে

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ট্রাম্পের সঙ্গে বৈঠক নিয়ে এখনও নিশ্চুপ উত্তর কোরিয়া

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-১৩ ০২:০৭:২৬

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সরাসরি আলোচনার বিষয়ে এখনো নিশ্চুপ রয়েছে পিয়ংইয়ং। সোমবার দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা এ তথ্য জানিয়েছে।

গত সপ্তাহে দক্ষিণ কোরিয়ার একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল উত্তর কোরিয়া সফরে গিয়েছিলেন। উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সঙ্গে বৈঠক করেছিল ওই প্রতিনিধি দলটি। ওই সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে সরাসরি আলোচনার টেবিলে বসার আগ্রহ প্রকাশ করেছিলেন উন। শুক্রবার মার্কি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও এ ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন।

বিবিসি জানিয়েছে, বৈঠকের বিস্তারিত নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে। কী বিষয়ে কিংবা কোথায় এ বৈঠক অনুষ্ঠিত হতে পারে সে ব্যাপারে দুই কোরিয়া কিংবা যুক্তরাষ্ট্রের কোনো কর্মকর্তাই কোনো মন্তব্য করেননি।

দক্ষিণ কোরিয়ার একীকরণ মন্ত্রণালয়ের এক মুখপাত্র সোমবার বলেছেন, ‘উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্র সম্মেলনকে কেন্দ্র করে আমরা এখনো উত্তর কোরিয়া সরকারের কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেখতে পাইনি অথবা জবাব পাইনি। আমি মনে করি তারা বিষয়টি বেশ সতর্কতার সঙ্গে বিবেচনা করছে এবং তাদের অবস্থানকে সংহত করতে তাদের আরো সময় প্রয়োজন।’


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬২৭ বার

আপনার মন্তব্য