যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 12:14am

|   লন্ডন - 07:14pm

|   নিউইয়র্ক - 02:14pm

  সর্বশেষ :

  পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ এবার ৯ জেলায় নিহত ১২

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ট্রাম্পের সঙ্গে বৈঠক নিয়ে এখনও নিশ্চুপ উত্তর কোরিয়া

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-১৩ ০২:০৭:২৬

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সরাসরি আলোচনার বিষয়ে এখনো নিশ্চুপ রয়েছে পিয়ংইয়ং। সোমবার দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা এ তথ্য জানিয়েছে।

গত সপ্তাহে দক্ষিণ কোরিয়ার একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল উত্তর কোরিয়া সফরে গিয়েছিলেন। উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সঙ্গে বৈঠক করেছিল ওই প্রতিনিধি দলটি। ওই সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে সরাসরি আলোচনার টেবিলে বসার আগ্রহ প্রকাশ করেছিলেন উন। শুক্রবার মার্কি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও এ ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন।

বিবিসি জানিয়েছে, বৈঠকের বিস্তারিত নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে। কী বিষয়ে কিংবা কোথায় এ বৈঠক অনুষ্ঠিত হতে পারে সে ব্যাপারে দুই কোরিয়া কিংবা যুক্তরাষ্ট্রের কোনো কর্মকর্তাই কোনো মন্তব্য করেননি।

দক্ষিণ কোরিয়ার একীকরণ মন্ত্রণালয়ের এক মুখপাত্র সোমবার বলেছেন, ‘উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্র সম্মেলনকে কেন্দ্র করে আমরা এখনো উত্তর কোরিয়া সরকারের কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেখতে পাইনি অথবা জবাব পাইনি। আমি মনে করি তারা বিষয়টি বেশ সতর্কতার সঙ্গে বিবেচনা করছে এবং তাদের অবস্থানকে সংহত করতে তাদের আরো সময় প্রয়োজন।’


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৯৫ বার

আপনার মন্তব্য