যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৬ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 09:16pm

|   লন্ডন - 04:16pm

|   নিউইয়র্ক - 11:16am

  সর্বশেষ :

  একসাথে দুই প্রেমিকাকে বিয়ে করবেন রোনালদিনহো!   কঙ্গোতে নৌকা ডুবে ৪৯ জনের মৃত্যু   ট্রাম্প-কিম সম্মেলন বাতিলে উত্তেজনা-অস্থিতিশীলতার আশঙ্কা   যুক্তরাজ্যে ফের মেয়র নির্বাচিত হলেন সিলেটের মুজিবুর   কানাডায় রেঁস্তোরায় বিস্ফোরণে আহত ১৫   ভারতের পশ্চিমবঙ্গে হাসিনা-মোদির ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন   নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশন গঠনের দাবি জানালেন বি চৌধুরী   ইতালীতে আ.লীগ নেতার উদ্যোগে ইফতার মাহফিল   বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী আজ   প্রফেসর ইউনূসকে অভ্যর্থনা জানালেন ইতালীয় পার্লামেন্ট স্পীকার   জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   নোয়াখালী সমিতি’র ইফতার ও দোয়া মাহফিল   ফিলিস্তিনের প্রেসিডেন্টকে শেখ হাসিনার ফোন   শিক্ষা ছাড়া হারিয়ে যাওয়া একটি প্রজন্মে পরিণত হবে রোহিঙ্গা শিশুরা : প্রিয়াঙ্কা চোপড়া   কিমের সঙ্গে বৈঠক বাতিল করলেন ট্রাম্প

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প, ধসে পড়েছে শতাধিক বাড়িঘর

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-১৯ ১৪:২৬:২৩

নিউজ ডেস্ক: ইন্দোনেশিয়ায় স্বল্পমাত্রার ভূমিকম্পে ধসে পড়েছে শতাধিক দুর্বল কাঠামোর বাড়ি। এর ফলে গৃহহীন হয়ে পড়েছে দুই হাজারের বেশি মানুষ। স্থানীয় সময় বুধবার গভীর রাতে জাভা প্রদেশের বানজারনেগারাতে ৪ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পটি আঘাত হেনেছে।

বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ২০ জনেরও বেশি।

জাতীয় উদ্ধার সংস্থা জানিয়েছে, বাড়িঘর ধসে পড়ায় এই হতাহতের ঘটনা ঘটেছে। লোকজনকে তাদের বাড়ি থেকে সরিয়ে সাময়িক আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে এবং আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, প্রশান্ত মহাসাগরীয় ‘রিং অব ফায়ার’ অঞ্চলে অবস্থিত হওয়ায় ইন্দোনেশিয়ায় প্রায়ই ভূমিকম্প আঘাত হানার ঘটনা ঘটে।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৭৩ বার

আপনার মন্তব্য