যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৯ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 05:57pm

|   লন্ডন - 12:57pm

|   নিউইয়র্ক - 07:57am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প, ধসে পড়েছে শতাধিক বাড়িঘর

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-১৯ ১৪:২৬:২৩

নিউজ ডেস্ক: ইন্দোনেশিয়ায় স্বল্পমাত্রার ভূমিকম্পে ধসে পড়েছে শতাধিক দুর্বল কাঠামোর বাড়ি। এর ফলে গৃহহীন হয়ে পড়েছে দুই হাজারের বেশি মানুষ। স্থানীয় সময় বুধবার গভীর রাতে জাভা প্রদেশের বানজারনেগারাতে ৪ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পটি আঘাত হেনেছে।

বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ২০ জনেরও বেশি।

জাতীয় উদ্ধার সংস্থা জানিয়েছে, বাড়িঘর ধসে পড়ায় এই হতাহতের ঘটনা ঘটেছে। লোকজনকে তাদের বাড়ি থেকে সরিয়ে সাময়িক আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে এবং আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, প্রশান্ত মহাসাগরীয় ‘রিং অব ফায়ার’ অঞ্চলে অবস্থিত হওয়ায় ইন্দোনেশিয়ায় প্রায়ই ভূমিকম্প আঘাত হানার ঘটনা ঘটে।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৩৭ বার

আপনার মন্তব্য