যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৯ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 05:58pm

|   লন্ডন - 12:58pm

|   নিউইয়র্ক - 07:58am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বুরুন্ডিতে সশস্ত্র হামলা, ২৬ জন নিহত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৪:২৫:৫০

নিউজ ডেস্ক: বুরুন্ডির উত্তর-পশ্চিমে একটি গ্রামে সশস্ত্র হামলায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে। কর্মকর্তাদের বরাত দিয়ে শনিবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারীরা প্রতিবেশী কঙ্গোর সীমান্ত পাড়ি দিয়ে চিবিটকি প্রদেশে প্রবেশ করে এ হামলা চালিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার গভীর রাতে এই হামলা শুরু হয়। হামলাকারী গ্রামের ঘরে ঘরে বন্দুক ও ছুরি নিয়ে প্রবেশ করে এবং ঘরবাড়ি জ্বালিয়ে দেয়।

আগামী সপ্তাহে প্রেসিডেন্টের ক্ষমতার মেয়াদ বাড়ানোর বিষয়ে বুরুন্ডিতে গণভোট হওয়ার কথা। প্রেসিডেন্টের মেয়াদ ২০৩৪ সাল পর্যন্ত বাড়াতেই এই গণভোট করা হচ্ছে। ওই গণভোটকে নস্যাৎ করতেই এ হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

২০০৫ সালে গৃহযুদ্ধ অবসানের পর পথে প্রেসিডেন্ট এনকুরুনজিজা বুরুন্ডি শাসন করে আসছেন। ২০১৫ সালে তার তৃতীয় মেয়াদে প্রার্থী হওয়াকে কেন্দ্র করে মধ্য আফ্রিকার এই দেশটিতে সহিংসতা ছড়িয়ে পড়ে।

নিরাপত্তা মন্ত্রী আলিয়ান গুলিয়াম বানিঅনি এক বিবৃতিতে বলেছেন, ‘সন্ত্রাসীরা কঙ্গো থেকে এসেছিল এবং সেখানে ফিরে গেছে।’

তিনি জানিয়েছেন, হতাহতদের গুলি ও অগ্নিদগ্ধ করা হয়েছে। ২৬ জন হত্যার শিকার হয়েছে এবং আহত হয়েছে সাতজন।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫০৯ বার

আপনার মন্তব্য