যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:09pm

|   লন্ডন - 10:09am

|   নিউইয়র্ক - 05:09am

  সর্বশেষ :

  এবার মুম্বাইয়ে বাংলাদেশিদের বিরুদ্ধে রাজনৈতিক অবস্থান   ড. ইউনুসের কারণে পদ্মা সেতুতে অর্থায়ন করেনি বিশ্বব্যাংক : শেখ হাসিনা   অবশেষে বিএনপিকে নিয়ে ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ, বিকল্পধারা আউট   খালেদা জিয়ার অনুপস্থিতিতেও বিচার চলবে   চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে ৪ জনের মৃত্যু   বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারের নিয়োগ সিনেটে অনুমোদন   ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলা, নিহত ১৭   তারেক রহমানকে দেশে ফেরাতে ‘বাংলাপোল থেকে ইন্টারপোল’   ভারতেই দুর্বল হয়ে পড়েছে ‘তিতলি’, বাংলাদেশে ঝরছে অবিরাম বৃষ্টি   আমি সবচেয়ে বেশি উত্যক্তের শিকার : মেলানিয়া   ১৩৬ যাত্রী নিয়ে অলৌকিভাবে রক্ষা পেলো এয়ার ইন্ডিয়ার বিমান   সিরিয়ার সন্ত্রাসীদেরকে ৫০০ ট্রাক অস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র   জাতীয় ঐক্যের জন্য খসড়া লক্ষ্য নির্ধারণ করা হয়েছে : মান্না   আগামী ৪৮ ঘণ্টা বিশ্বজুড়ে বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা!   বাংলাদেশে বঙ্গবন্ধু গোল্ডকাপ চ্যাম্পিয়ন ফিলিস্তিন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বুরুন্ডিতে সশস্ত্র হামলা, ২৬ জন নিহত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৪:২৫:৫০

নিউজ ডেস্ক: বুরুন্ডির উত্তর-পশ্চিমে একটি গ্রামে সশস্ত্র হামলায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে। কর্মকর্তাদের বরাত দিয়ে শনিবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারীরা প্রতিবেশী কঙ্গোর সীমান্ত পাড়ি দিয়ে চিবিটকি প্রদেশে প্রবেশ করে এ হামলা চালিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার গভীর রাতে এই হামলা শুরু হয়। হামলাকারী গ্রামের ঘরে ঘরে বন্দুক ও ছুরি নিয়ে প্রবেশ করে এবং ঘরবাড়ি জ্বালিয়ে দেয়।

আগামী সপ্তাহে প্রেসিডেন্টের ক্ষমতার মেয়াদ বাড়ানোর বিষয়ে বুরুন্ডিতে গণভোট হওয়ার কথা। প্রেসিডেন্টের মেয়াদ ২০৩৪ সাল পর্যন্ত বাড়াতেই এই গণভোট করা হচ্ছে। ওই গণভোটকে নস্যাৎ করতেই এ হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

২০০৫ সালে গৃহযুদ্ধ অবসানের পর পথে প্রেসিডেন্ট এনকুরুনজিজা বুরুন্ডি শাসন করে আসছেন। ২০১৫ সালে তার তৃতীয় মেয়াদে প্রার্থী হওয়াকে কেন্দ্র করে মধ্য আফ্রিকার এই দেশটিতে সহিংসতা ছড়িয়ে পড়ে।

নিরাপত্তা মন্ত্রী আলিয়ান গুলিয়াম বানিঅনি এক বিবৃতিতে বলেছেন, ‘সন্ত্রাসীরা কঙ্গো থেকে এসেছিল এবং সেখানে ফিরে গেছে।’

তিনি জানিয়েছেন, হতাহতদের গুলি ও অগ্নিদগ্ধ করা হয়েছে। ২৬ জন হত্যার শিকার হয়েছে এবং আহত হয়েছে সাতজন।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫২৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত