যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 06:23pm

|   লন্ডন - 12:23pm

|   নিউইয়র্ক - 07:23am

  সর্বশেষ :

  জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের   আইএসে যোগ দেওয়া ব্রিটিশ-বাংলাদেশিকে ফিরতে দেওয়া হবে না   পানি চুরি!   কাশ্মিরে যে কোনও পদক্ষেপ নিতে সেনাবাহিনীকে মোদির অনুমতি   আখেরি মোনাজাতে শেষ হল ইজতেমার প্রথম পর্ব   যুক্তরাষ্ট্রে শিকাগোর শিল্পাঞ্চলে বন্দুক হামলায় নিহত ৫   নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ৬৬ জন নিহত   সোনালী কাবিন’র কবি আল মাহমুদ আর নেই, বাদ জোহর জানাযা   ভাইরাল হতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার   আর প্রধানমন্ত্রিত্ব চাই না: ডয়েচে ভেলেকে শেখ হাসিনা   কাশ্মিরে পুলিশ বাসে হামলায় নিহত ৪২   সোহরাওয়ার্দী মেডিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ড   তিনদিনের সফরে জার্মানিতে প্রধানমন্ত্রী   নির্বাচন চ্যালেঞ্জ করে ঐক্যফ্রন্টের ৭৪ প্রার্থীর মামলা   বাংলাদেশে ই-পাসপোর্ট আসছে জুনে

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নোবেল পুরস্কারে ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৪:৩৬:২৮

নিউজ ডেস্ক: শান্তি পুরস্কারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন ডানপন্থি ব্রিটিশ রাজনীতিবিদ নাইজেল ফারাজ। ট্রাম্পকে যাতে নোবেল দেওয়া হয় সেজন্য তিনি নোবেল কমিটির কাছে গণস্বাক্ষর সম্বলিত একটি দরখাস্ত দিতে যাচ্ছেন।

ফারাজ তার দরখাস্তে বলেছেন, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে সম্মেলন সফল করার পর ট্রাম্পকে যদি শান্তি পদক না দেওয়া হয়, তাহলে কোটি কোটি মানুষের চোখে পদকটি তার বৈধতা হারাবে।

ট্রাম্প অবশ্য নিজেও বিশ্বাস করেন তিনি নোবেল শান্তি পদক পাওয়ার যোগ্য। চলতি সপ্তাহে তার মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকরা ট্রাম্পকে জিজ্ঞেস করেছিলেন, তিনি নোবেল পাওয়ার যোগ্য বলে নিজেকে মনে করেন কিনা।

জবাবে ট্রাম্প বলেছিলেন, ‘সবাই সেটাই মনে করছে। অবশ্য আমি কখনো এটা বলিনি।

নাইজেল ফারাজই হচ্ছেন প্রথম ব্রিটিশ রাজনীতিবিদ যিনি ২০১৬ সালে ট্রাম্প নির্বাচনে জয়ের পর সর্বপ্রথম তার সঙ্গে দেখা করেছিলেন। ইরান চুক্তি থেকে ট্রাম্পের সরে আসা নিয়ে যখন সবাই সমালোচনা করছে, সেখানে ফারাজের মত হচ্ছে, ট্রাম্প এখানে শক্তিশালী নেতৃত্ব দেখিয়েছেন।

নোবেলর জন্য ট্রাম্পকে মনোনয়ন দেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরে তিনি বলেছেন, ‘একমাত্র কারণ হচ্ছে উত্তর কোরিয়ার নেতা এ পর্যন্ত এসেছেন। কারণ তিনি বেশ কঠিন মানুষ।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৫৫ বার

আপনার মন্তব্য