যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 12:05pm

|   লন্ডন - 07:05am

|   নিউইয়র্ক - 02:05am

  সর্বশেষ :

  আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা   অনুপস্থিতিতেই বিচার চলবে খালেদা জিয়ার   বাংলা প্রেসক্লাব ইতালির সংবর্ধনায় সুন্দর সমাজ গঠনে সাংবাদিকদের প্রতি আহ্বান   ১৭তম নজরুল সম্মেলনে আজীবন সম্মাননা পেলেন ইকবাল বাহার চৌধুরী   ভারতে এবার বিক্রি হবে গোবর, গো-মূত্রের সাবান   নাজিব রাজাক গ্রেপ্তার   মুক্তি পেলেন নওয়াজ শরিফ   দুর্ভিক্ষের ঝুঁকিতে ইয়েমেনের ৫২ লাখ শিশু   কওমির দাওরায়ে হাদিস সনদকে মাস্টার্সের সমমান প্রদান

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নোবেল পুরস্কারে ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৪:৩৬:২৮

নিউজ ডেস্ক: শান্তি পুরস্কারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন ডানপন্থি ব্রিটিশ রাজনীতিবিদ নাইজেল ফারাজ। ট্রাম্পকে যাতে নোবেল দেওয়া হয় সেজন্য তিনি নোবেল কমিটির কাছে গণস্বাক্ষর সম্বলিত একটি দরখাস্ত দিতে যাচ্ছেন।

ফারাজ তার দরখাস্তে বলেছেন, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে সম্মেলন সফল করার পর ট্রাম্পকে যদি শান্তি পদক না দেওয়া হয়, তাহলে কোটি কোটি মানুষের চোখে পদকটি তার বৈধতা হারাবে।

ট্রাম্প অবশ্য নিজেও বিশ্বাস করেন তিনি নোবেল শান্তি পদক পাওয়ার যোগ্য। চলতি সপ্তাহে তার মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকরা ট্রাম্পকে জিজ্ঞেস করেছিলেন, তিনি নোবেল পাওয়ার যোগ্য বলে নিজেকে মনে করেন কিনা।

জবাবে ট্রাম্প বলেছিলেন, ‘সবাই সেটাই মনে করছে। অবশ্য আমি কখনো এটা বলিনি।

নাইজেল ফারাজই হচ্ছেন প্রথম ব্রিটিশ রাজনীতিবিদ যিনি ২০১৬ সালে ট্রাম্প নির্বাচনে জয়ের পর সর্বপ্রথম তার সঙ্গে দেখা করেছিলেন। ইরান চুক্তি থেকে ট্রাম্পের সরে আসা নিয়ে যখন সবাই সমালোচনা করছে, সেখানে ফারাজের মত হচ্ছে, ট্রাম্প এখানে শক্তিশালী নেতৃত্ব দেখিয়েছেন।

নোবেলর জন্য ট্রাম্পকে মনোনয়ন দেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরে তিনি বলেছেন, ‘একমাত্র কারণ হচ্ছে উত্তর কোরিয়ার নেতা এ পর্যন্ত এসেছেন। কারণ তিনি বেশ কঠিন মানুষ।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১০১৩ বার

আপনার মন্তব্য