যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৭ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 01:28pm

|   লন্ডন - 08:28am

|   নিউইয়র্ক - 03:28am

  সর্বশেষ :

  পুলিশবাহী মাইক্রো বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩   মানবতাবিরোধী অপরাধ : মৌলভীবাজারের ৪ জনের মৃত্যুদণ্ড   প্রাইজমানির ৫ লক্ষ ডলার প্রতিবন্ধী শিশুদের দিয়ে দিচ্ছেন এমবাপে   বাংলাদেশ ব্যাংকের ভল্টে রাখা সোনা হয়ে গেল মিশ্র ধাতু!   লং বিচ কাইট ফেস্টিভ্যাল-এর ৫ম আসর ১২ আগস্ট   ওসমানী মেডিকেলে রোগীর নাতনিকে ধর্ষণ, ইন্টার্ন চিকিৎসক আটক   ছাত্রলীগকে ‘আবার মানুষ হওয়ার’ পরামর্শ ঢাবি শিক্ষকের   ফিনল্যান্ডে ট্রাম্প-পুতিন বৈঠক   শিরোপা উদযাপন করতে গিয়ে প্যারিসে সহিংসতা, নিহত ২   ঘিঞ্জি মহল্লা থেকে বিশ্বমঞ্চে কিলিয়ান এমবাপ্পে   ভারতে মোদির জনসভায় শামিয়ানা ভেঙে আহত ৬৭   লিবিয়ায় কনটেইনার লরি থেকে বাংলাদেশিসহ ৯০ অভিবাসী উদ্ধার   কোটা সংস্কার আন্দোলনকারীদের পূর্ণ সমর্থন দিলো বিএনপি   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে ইরানের মামলা   কোটার রায় কি বৈধ ছিল?

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নোবেল পুরস্কারে ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৪:৩৬:২৮

নিউজ ডেস্ক: শান্তি পুরস্কারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন ডানপন্থি ব্রিটিশ রাজনীতিবিদ নাইজেল ফারাজ। ট্রাম্পকে যাতে নোবেল দেওয়া হয় সেজন্য তিনি নোবেল কমিটির কাছে গণস্বাক্ষর সম্বলিত একটি দরখাস্ত দিতে যাচ্ছেন।

ফারাজ তার দরখাস্তে বলেছেন, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে সম্মেলন সফল করার পর ট্রাম্পকে যদি শান্তি পদক না দেওয়া হয়, তাহলে কোটি কোটি মানুষের চোখে পদকটি তার বৈধতা হারাবে।

ট্রাম্প অবশ্য নিজেও বিশ্বাস করেন তিনি নোবেল শান্তি পদক পাওয়ার যোগ্য। চলতি সপ্তাহে তার মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকরা ট্রাম্পকে জিজ্ঞেস করেছিলেন, তিনি নোবেল পাওয়ার যোগ্য বলে নিজেকে মনে করেন কিনা।

জবাবে ট্রাম্প বলেছিলেন, ‘সবাই সেটাই মনে করছে। অবশ্য আমি কখনো এটা বলিনি।

নাইজেল ফারাজই হচ্ছেন প্রথম ব্রিটিশ রাজনীতিবিদ যিনি ২০১৬ সালে ট্রাম্প নির্বাচনে জয়ের পর সর্বপ্রথম তার সঙ্গে দেখা করেছিলেন। ইরান চুক্তি থেকে ট্রাম্পের সরে আসা নিয়ে যখন সবাই সমালোচনা করছে, সেখানে ফারাজের মত হচ্ছে, ট্রাম্প এখানে শক্তিশালী নেতৃত্ব দেখিয়েছেন।

নোবেলর জন্য ট্রাম্পকে মনোনয়ন দেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরে তিনি বলেছেন, ‘একমাত্র কারণ হচ্ছে উত্তর কোরিয়ার নেতা এ পর্যন্ত এসেছেন। কারণ তিনি বেশ কঠিন মানুষ।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৯৪ বার

আপনার মন্তব্য