যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 10:28pm

|   লন্ডন - 05:28pm

|   নিউইয়র্ক - 12:28pm

  সর্বশেষ :

  পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ এবার ৯ জেলায় নিহত ১২

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নোবেল পুরস্কারে ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৪:৩৬:২৮

নিউজ ডেস্ক: শান্তি পুরস্কারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন ডানপন্থি ব্রিটিশ রাজনীতিবিদ নাইজেল ফারাজ। ট্রাম্পকে যাতে নোবেল দেওয়া হয় সেজন্য তিনি নোবেল কমিটির কাছে গণস্বাক্ষর সম্বলিত একটি দরখাস্ত দিতে যাচ্ছেন।

ফারাজ তার দরখাস্তে বলেছেন, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে সম্মেলন সফল করার পর ট্রাম্পকে যদি শান্তি পদক না দেওয়া হয়, তাহলে কোটি কোটি মানুষের চোখে পদকটি তার বৈধতা হারাবে।

ট্রাম্প অবশ্য নিজেও বিশ্বাস করেন তিনি নোবেল শান্তি পদক পাওয়ার যোগ্য। চলতি সপ্তাহে তার মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকরা ট্রাম্পকে জিজ্ঞেস করেছিলেন, তিনি নোবেল পাওয়ার যোগ্য বলে নিজেকে মনে করেন কিনা।

জবাবে ট্রাম্প বলেছিলেন, ‘সবাই সেটাই মনে করছে। অবশ্য আমি কখনো এটা বলিনি।

নাইজেল ফারাজই হচ্ছেন প্রথম ব্রিটিশ রাজনীতিবিদ যিনি ২০১৬ সালে ট্রাম্প নির্বাচনে জয়ের পর সর্বপ্রথম তার সঙ্গে দেখা করেছিলেন। ইরান চুক্তি থেকে ট্রাম্পের সরে আসা নিয়ে যখন সবাই সমালোচনা করছে, সেখানে ফারাজের মত হচ্ছে, ট্রাম্প এখানে শক্তিশালী নেতৃত্ব দেখিয়েছেন।

নোবেলর জন্য ট্রাম্পকে মনোনয়ন দেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরে তিনি বলেছেন, ‘একমাত্র কারণ হচ্ছে উত্তর কোরিয়ার নেতা এ পর্যন্ত এসেছেন। কারণ তিনি বেশ কঠিন মানুষ।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৫৪ বার

আপনার মন্তব্য