যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 05:39am

|   লন্ডন - 11:39pm

|   নিউইয়র্ক - 06:39pm

  সর্বশেষ :

  আলোচনায় ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার   ড. কামালের কাছে মনোনয়ন ফরম জমা দিলেন রেজা কিবরিয়া   ভিডিও কনফারেন্সে প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক, আ.লীগের অভিযোগ   দেশ ছাড়ছেন ভেনেজুয়েলার সুন্দরীরা   জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে ফ্রান্সজুড়ে বিক্ষোভ, নিহত ১   খাশোগি হত্যার পূর্ণাঙ্গ প্রতিবেদন ৪৮ ঘণ্টার মধ্যেই: ট্রাম্প   ‘একজনের কারণে তিস্তা চুক্তি হলো না’   চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালাস চেয়ে খালেদা জিয়ার আপিল   জামিন পেলেন মির্জা আব্বাস দম্পত্তি   আ.লীগের প্রার্থী তালিকা চূড়ান্ত, শরিকদের জন্য ৬৫-৭০টি আসন   আসছে ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’   ভারতের বিখ্যাত লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানি মন্ত্রীর!   কানাডায় ‘দেবী’   আসছে নির্বাচন: ফের সিএমএইচে ভর্তি এরশাদ   রবিবার থেকে বাংলাদেশে নতুন মার্কিন রাষ্ট্রদূত মিলার

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নোবেল পুরস্কারে ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৪:৩৬:২৮

নিউজ ডেস্ক: শান্তি পুরস্কারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন ডানপন্থি ব্রিটিশ রাজনীতিবিদ নাইজেল ফারাজ। ট্রাম্পকে যাতে নোবেল দেওয়া হয় সেজন্য তিনি নোবেল কমিটির কাছে গণস্বাক্ষর সম্বলিত একটি দরখাস্ত দিতে যাচ্ছেন।

ফারাজ তার দরখাস্তে বলেছেন, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে সম্মেলন সফল করার পর ট্রাম্পকে যদি শান্তি পদক না দেওয়া হয়, তাহলে কোটি কোটি মানুষের চোখে পদকটি তার বৈধতা হারাবে।

ট্রাম্প অবশ্য নিজেও বিশ্বাস করেন তিনি নোবেল শান্তি পদক পাওয়ার যোগ্য। চলতি সপ্তাহে তার মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকরা ট্রাম্পকে জিজ্ঞেস করেছিলেন, তিনি নোবেল পাওয়ার যোগ্য বলে নিজেকে মনে করেন কিনা।

জবাবে ট্রাম্প বলেছিলেন, ‘সবাই সেটাই মনে করছে। অবশ্য আমি কখনো এটা বলিনি।

নাইজেল ফারাজই হচ্ছেন প্রথম ব্রিটিশ রাজনীতিবিদ যিনি ২০১৬ সালে ট্রাম্প নির্বাচনে জয়ের পর সর্বপ্রথম তার সঙ্গে দেখা করেছিলেন। ইরান চুক্তি থেকে ট্রাম্পের সরে আসা নিয়ে যখন সবাই সমালোচনা করছে, সেখানে ফারাজের মত হচ্ছে, ট্রাম্প এখানে শক্তিশালী নেতৃত্ব দেখিয়েছেন।

নোবেলর জন্য ট্রাম্পকে মনোনয়ন দেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরে তিনি বলেছেন, ‘একমাত্র কারণ হচ্ছে উত্তর কোরিয়ার নেতা এ পর্যন্ত এসেছেন। কারণ তিনি বেশ কঠিন মানুষ।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১০২৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর