যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 09:11am

|   লন্ডন - 04:11am

|   নিউইয়র্ক - 11:11pm

  সর্বশেষ :

  আগুন থেকে বাঁচতে ১৯ তলা বেয়ে নামলেন 'স্পাইডারম্যানে'র মতো!   দুবাইয়ে দোকান থেকে মদ কিনতে পারবে পর্যটকরা   বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী   প্রিয়া সাহাকে দ্রুত আইনের আওতায় আনার দাবি ১৪ দলের   মার্কিন সেনাদের থাকার অনুমতি দিলেন সৌদি বাদশাহ   আমেরিকা আমাদের সবার : মিশেল ওবামা   ২৭ ও ২৮ জুলাই লস এঞ্জেলেসে বর্ণাঢ্য আনন্দমেলা   দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য প্রিয়া সাহাকে আইনের আওতায় আনা হোক   প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রতারণার শিকার   ফিলিস্তিন যেতে নেতানিয়াহুর অনুমতি লাগবে মার্কিন মুসলিম এমপিদের!   নেত্রকোনার পর এবার রাজশাহীতে শিশুকে গলা কেটে হত্যার চেষ্টা   হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন মিন্নি, রিমান্ডে রিশান   কাবুল বিশ্ববিদ্যালয়ের বাইরে বোমা বিস্ফোরণ, নিহত ৬   ইরানের ড্রোন ধ্বংস করেছে যুক্তরাষ্ট্র   উদ্ভট দাবি নিয়ে ট্রাম্পের কাছে বাংলাদেশি নারীর নালিশ, সমালোচনার ঝড়

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইন্দোনেশিয়ায় ৩ চার্চে আত্মঘাতী হামলায় নিহত ৯

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৩ ১৩:৪৬:১৩

নিউজ ডেস্ক: ইন্দোনেশিয়ায় তিনটি চার্চে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে নয়জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন।

স্থানীয় সময় রোববার সকাল সাড়ে ৭টায় দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর সুরাবায়ায় এ হামলাগুলো হয়। মাত্র কয়েক মিনিটের ব্যবধানে হামলাগুলো সংঘটিত হয়। এখনো পর্যন্ত কোনো গ্রুপ এ হামলার দায় স্বীকার করেনি।

টিভির ছবিতে দেখা যায়, একটি চার্চের প্রবেশমুখে বিধ্বস্ত ইট-পাথর পড়ে রয়েছে।

বিশ্বের সবচেয়ে বড় মুসলিম অধ্যুষিত দেশ ইন্দোনেশিয়ায় গত কয়েক মাসে ইসলামী জঙ্গিবাদের উত্থান পরিলক্ষিত হচ্ছে।

দেশটির গোয়েন্দা সংস্থা জানিয়েছে, হামলাগুলো ইসলামিক স্টেটের (আইএস) ভাতৃপ্রতীম সংগঠন জেমা আনসারুত দাউলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, কয়েকদিন আগে রাজধানী জাকার্তার একটি উপশহরে একটি কারাগারে ইসলামী জঙ্গি কারাবন্দীদের সঙ্গে সংঘর্ষে ইন্দোনেশীয় নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য নিহত হন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬০৭ বার

আপনার মন্তব্য