যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 10:21pm

|   লন্ডন - 05:21pm

|   নিউইয়র্ক - 12:21pm

  সর্বশেষ :

  পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ এবার ৯ জেলায় নিহত ১২

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফিলিস্তিনীদের হত্যার প্রতিবাদে ইসরায়েলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করলো তুরস্ক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৫ ১৪:২০:৫৬

নিউজ ডেস্ক: তুরস্কে নিযুক্ত ইসরায়েলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে আঙ্কারা। গাজা সীমান্তে ৬০ ফিলিস্তিনিকে গুলি করে হত্যার প্রতিবাদে এ পদক্ষেপ নিয়েছে তুরস্ক।

ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি পদক্ষেপের কড়া সমালোচক হচ্ছে তুরস্ক। জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর ও গাজার সোমবারের ঘটনার প্রতিবাদে ইতিমধ্যে তুরস্ক ওয়াশিংটন ও তেল আবিব থেকে নিজের রাষ্ট্রদূতকে প্রত্যাহার করেছে তুরস্ক। এছাড়া শুক্রবার ওআইসির জরুরি সভাও আহ্বান করেছে দেশটি।

তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলেছে, ‘আলোচনার জন্য তেল আবিব থেকে আমাদের রাষ্ট্রদূতকে ডেকে পাঠানো হয়েছে এবং কিছুদিনের জন্য নিজের দেশে ইসরায়েলি দূতকে ফেরত যাওয়াটা ভালো হবে।’

সোমবার জেরুজালেমে যুক্তরাষ্ট্রের দূতাবাস উদ্বোধনকে কেন্দ্র করে গাজা-ইসরায়েল সীমান্তে ফিলিস্তিনিদের বিক্ষোভকালে ইসরায়েলি সেনাদের গুলিতে অন্তত ৬০ জন নিহত হয়। এদের মধ্যে শিশুও রয়েছে। এছাড়া আহত হয়েছে এক হাজার ১ হাজার জনেরও বেশি ফিলিস্তিনি।

সোমবার তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান এ ঘটনাকে গণহত্যা বলে উল্লেখ করেছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৫৯ বার

আপনার মন্তব্য