যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৩ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 03:47pm

|   লন্ডন - 10:47am

|   নিউইয়র্ক - 05:47am

  সর্বশেষ :

  জার্মান থেকে অবসরই নিয়ে ফেললেন ওজিল   টরোন্টোতে ১৫ জনকে গুলি, হামলাকারীসহ নিহত ২   ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের দাপুটে জয়   মাহমুদুর রহমান ইউনাইটেডে ভর্তি, দেখতে গেলেন ফখরুল   জাপানে তাপদাহে ৩০ জনের মৃত্যু   মসজিদে নববীর সাবেক ইমাম ও মুসাইদ আত তাইয়ার গ্রেফতার   গরু চোরাচালানি সন্দেহে ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা   কাবুল বিমানবন্দরের প্রবেশ পথে আত্মঘাতী হামলায় নিহত ১১   বিনামূল্যে চিকিৎসা পাবেন মুক্তিযোদ্ধারা   কুষ্টিয়ায় ছাত্রলীগের হামলায় মাহমুদুর রহমান গুরুতর আহত   বৃহৎ শ্রমবাজারে কর্মী যাওয়া নেমে এসেছে অর্ধেকে   ভালো ব্যবসার জন্য প্রয়োজন দীর্ঘ মেয়াদী পরিকল্পনা : নিউইয়র্কে বিজনেস ডেভোলেপমেন্ট ওয়ার্কশপে বক্তারা   ধর্ষণের ভয়ে ভারত যাচ্ছেন না সুইজারল্যান্ডের এক নম্বর তারকা   রাজধানীতে বাড়ির নিচে ‘গুপ্তধন’   ইরানে সন্ত্রাসী হামলায় ১০ সেনা নিহত

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফিলিস্তিনীদের হত্যার প্রতিবাদে ইসরায়েলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করলো তুরস্ক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৫ ১৪:২০:৫৬

নিউজ ডেস্ক: তুরস্কে নিযুক্ত ইসরায়েলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে আঙ্কারা। গাজা সীমান্তে ৬০ ফিলিস্তিনিকে গুলি করে হত্যার প্রতিবাদে এ পদক্ষেপ নিয়েছে তুরস্ক।

ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি পদক্ষেপের কড়া সমালোচক হচ্ছে তুরস্ক। জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর ও গাজার সোমবারের ঘটনার প্রতিবাদে ইতিমধ্যে তুরস্ক ওয়াশিংটন ও তেল আবিব থেকে নিজের রাষ্ট্রদূতকে প্রত্যাহার করেছে তুরস্ক। এছাড়া শুক্রবার ওআইসির জরুরি সভাও আহ্বান করেছে দেশটি।

তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলেছে, ‘আলোচনার জন্য তেল আবিব থেকে আমাদের রাষ্ট্রদূতকে ডেকে পাঠানো হয়েছে এবং কিছুদিনের জন্য নিজের দেশে ইসরায়েলি দূতকে ফেরত যাওয়াটা ভালো হবে।’

সোমবার জেরুজালেমে যুক্তরাষ্ট্রের দূতাবাস উদ্বোধনকে কেন্দ্র করে গাজা-ইসরায়েল সীমান্তে ফিলিস্তিনিদের বিক্ষোভকালে ইসরায়েলি সেনাদের গুলিতে অন্তত ৬০ জন নিহত হয়। এদের মধ্যে শিশুও রয়েছে। এছাড়া আহত হয়েছে এক হাজার ১ হাজার জনেরও বেশি ফিলিস্তিনি।

সোমবার তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান এ ঘটনাকে গণহত্যা বলে উল্লেখ করেছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৫৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত