যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:24am

|   লন্ডন - 01:24am

|   নিউইয়র্ক - 08:24pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফিলিস্তিনীদের হত্যার প্রতিবাদে ইসরায়েলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করলো তুরস্ক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৫ ১৪:২০:৫৬

নিউজ ডেস্ক: তুরস্কে নিযুক্ত ইসরায়েলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে আঙ্কারা। গাজা সীমান্তে ৬০ ফিলিস্তিনিকে গুলি করে হত্যার প্রতিবাদে এ পদক্ষেপ নিয়েছে তুরস্ক।

ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি পদক্ষেপের কড়া সমালোচক হচ্ছে তুরস্ক। জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর ও গাজার সোমবারের ঘটনার প্রতিবাদে ইতিমধ্যে তুরস্ক ওয়াশিংটন ও তেল আবিব থেকে নিজের রাষ্ট্রদূতকে প্রত্যাহার করেছে তুরস্ক। এছাড়া শুক্রবার ওআইসির জরুরি সভাও আহ্বান করেছে দেশটি।

তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলেছে, ‘আলোচনার জন্য তেল আবিব থেকে আমাদের রাষ্ট্রদূতকে ডেকে পাঠানো হয়েছে এবং কিছুদিনের জন্য নিজের দেশে ইসরায়েলি দূতকে ফেরত যাওয়াটা ভালো হবে।’

সোমবার জেরুজালেমে যুক্তরাষ্ট্রের দূতাবাস উদ্বোধনকে কেন্দ্র করে গাজা-ইসরায়েল সীমান্তে ফিলিস্তিনিদের বিক্ষোভকালে ইসরায়েলি সেনাদের গুলিতে অন্তত ৬০ জন নিহত হয়। এদের মধ্যে শিশুও রয়েছে। এছাড়া আহত হয়েছে এক হাজার ১ হাজার জনেরও বেশি ফিলিস্তিনি।

সোমবার তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান এ ঘটনাকে গণহত্যা বলে উল্লেখ করেছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৯৭ বার

আপনার মন্তব্য