যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:36pm

|   লন্ডন - 03:36pm

|   নিউইয়র্ক - 10:36am

  সর্বশেষ :

  নির্বাচন পেছানোর বিষয়ে পরে জানাবে ইসি   বিল ক্লিনটনের সঙ্গে শারীরিক সম্পর্কের বিষয়ে মুখ খুললেন মনিকা   হামাস-ইসরাইল অস্ত্রবিরতি : প্রতিবাদে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ   রেকর্ড পরিমাণ মার্কিন নাগরিক আশ্রয় চাইছে কানাডায়   শ্রীলঙ্কায় নবনিযুক্ত প্রধানমন্ত্রী রাজাপাকসের প্রতি সংসদের অনাস্থা   আটক রেখে নির্বাচন হতে পারে না : খালেদা জিয়া   যৌনকর্মীদের পুনর্বাসনে হাইকোর্টের রোল   নয়াপল্টনে বিএনপি কর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ   ধানের শীষ বিজয়ী করে খালেদা জিয়াকে মুক্ত করার অঙ্গীকার ইতালি বিএনপির   নরসিংদী-৫ মনোনয়ন প্রত্যাশী প্রবাসী সাংবাদিক জুয়েল   তনুশ্রী আমার সঙ্গে লেসবিয়ান সেক্স করেছেন : রাখি   আংটির নকশা করলেন অ্যাপলের প্রধান ডিজাইনার, দাম কত?   ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা   নির্বাচন পেছানোর আর সুযোগ নেই : সিইসি   ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতি ঘোষণা ফিলিস্তিনের

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফিলিস্তিনীদের হত্যার প্রতিবাদে ইসরায়েলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করলো তুরস্ক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৫ ১৪:২০:৫৬

নিউজ ডেস্ক: তুরস্কে নিযুক্ত ইসরায়েলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে আঙ্কারা। গাজা সীমান্তে ৬০ ফিলিস্তিনিকে গুলি করে হত্যার প্রতিবাদে এ পদক্ষেপ নিয়েছে তুরস্ক।

ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি পদক্ষেপের কড়া সমালোচক হচ্ছে তুরস্ক। জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর ও গাজার সোমবারের ঘটনার প্রতিবাদে ইতিমধ্যে তুরস্ক ওয়াশিংটন ও তেল আবিব থেকে নিজের রাষ্ট্রদূতকে প্রত্যাহার করেছে তুরস্ক। এছাড়া শুক্রবার ওআইসির জরুরি সভাও আহ্বান করেছে দেশটি।

তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলেছে, ‘আলোচনার জন্য তেল আবিব থেকে আমাদের রাষ্ট্রদূতকে ডেকে পাঠানো হয়েছে এবং কিছুদিনের জন্য নিজের দেশে ইসরায়েলি দূতকে ফেরত যাওয়াটা ভালো হবে।’

সোমবার জেরুজালেমে যুক্তরাষ্ট্রের দূতাবাস উদ্বোধনকে কেন্দ্র করে গাজা-ইসরায়েল সীমান্তে ফিলিস্তিনিদের বিক্ষোভকালে ইসরায়েলি সেনাদের গুলিতে অন্তত ৬০ জন নিহত হয়। এদের মধ্যে শিশুও রয়েছে। এছাড়া আহত হয়েছে এক হাজার ১ হাজার জনেরও বেশি ফিলিস্তিনি।

সোমবার তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান এ ঘটনাকে গণহত্যা বলে উল্লেখ করেছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৪৮ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর