যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৫ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 02:00am

|   লন্ডন - 09:00pm

|   নিউইয়র্ক - 04:00pm

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

এক মোটরসাইকেলের দাম ২০ লাখ ডলার!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৯ ১২:৩০:২৩

নিউজ ডেস্ক: বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেল। এটির দাম রাখা হয়েছে ২০ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৭ কোটি টাকা।

এটি বিখ্যাত মার্কিন মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হার্লে ডেভিডসনের ব্লু-এডিশনের সর্বশেষ চমক।

গত ৯ মে জুরিখে এক অনুষ্ঠানে ব্লু-এডিশনের এই মোটরসাইকেলটিকে প্রকাশ্যে আনা হয়।

সুইজারল্যান্ডের বিখ্যাত গয়না ও ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ‘বুশারার’ এবং মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা ‘বান্ডানারবাইক’ যৌথ উদ্যোগে গাড়িটি তৈরি করেছে।

এক বছর ধরে দীর্ঘ ২৫ ঘণ্টা শ্রম দেয়ার পর এই দুই প্রতিষ্ঠানের এক দল বিশেষজ্ঞ এটির ডিজাইন তৈরি করে।

কোম্পানি দুটি বলছে, গাড়িটি সাজাতে ৩৬০টি হিরে ব্যবহার করা হয়েছে। বাইকে যে স্ক্রুগুলো ব্যবহার করা হয়েছে সেগুলো সবই স্বর্ণের।

সবশেষে ব্লু-এডিশনে এটি পাওয়া যাবে। এর অন্যতম একটি বিশেষত্ব হচ্ছে এর ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে একটি ঘড়ি লাগানো হয়েছে। এছাড়া ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে ৫.৪ ক্যারেটের ডায়মন্ড রিং লাগানো হয়েছে।

এর আগে, বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেলের রেকর্ডটি ছিল  ‘১৯৫১ ভিনসেন্ট ব্ল্যাক লাইটনিং’ এর দখলে। এ বছরের গোঁড়ায় নিলামে বাইকটির দাম উঠেছিলো ৯ লাখ ২৯ হাজার ডলার। সে হিসেবে নতুন গাড়িটির দাম প্রায় ১১ লাখ ডলার বেশি।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৯৪ বার

আপনার মন্তব্য