যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:37am

|   লন্ডন - 04:37am

|   নিউইয়র্ক - 11:37pm

  সর্বশেষ :

  অথৈ জলরাশির বুকে মনকাড়া মনপুরা দ্বীপ   শেখ রেহানার সাথে ইতালী মহিলা আ.লীগ নেত্রীর সৌজন্য সাক্ষাত   বিচারপতি জয়নুল আবেদীনের তথ্য চেয়ে যুক্তরাষ্ট্রে চিঠি   সরকারের সাম্প্রতিক পদক্ষেপে আমরা উদ্বিগ্ন : ড. কামাল   মিয়ানমারের পাঁচ সেনা কর্মকর্তার ওপর অস্ট্রেলিয়ার কঠোর নিষেধাজ্ঞা   খাসোগির মৃতদেহ কোথায়, জানতে চান এরদোয়ান   জামায়াতে ইসলামীকে নির্বাচন থেকে দূরে রাখার আইন নেই : ইসি সচিব   কারাগারের সাধারণ ওয়ার্ডে ব্যারিস্টার মইনুল   বলিউডের ছবিতে বাংলাদেশি সিয়াম-পূজা   বিশ্বের সবচেয়ে দামি গাড়ি   বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মুসলিম এরদোগান   ইয়াবা-হেরোইন কেনাবেচায় সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড   খাসোগি হত্যাকাণ্ড : মঙ্গলবার সব সত্য প্রকাশ করবেন এরদোগানে   খাশোগি হত্যা : কিলিং মিশনে অংশ নেওয়া সৌদি ‘টাইগার স্কোয়াড’র অজানা কথা   ২৬ অক্টোবর শুরু হচ্ছে কানেক্ট বাংলাদেশ’র রোম সম্মেলন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

এক মোটরসাইকেলের দাম ২০ লাখ ডলার!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৯ ১২:৩০:২৩

নিউজ ডেস্ক: বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেল। এটির দাম রাখা হয়েছে ২০ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৭ কোটি টাকা।

এটি বিখ্যাত মার্কিন মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হার্লে ডেভিডসনের ব্লু-এডিশনের সর্বশেষ চমক।

গত ৯ মে জুরিখে এক অনুষ্ঠানে ব্লু-এডিশনের এই মোটরসাইকেলটিকে প্রকাশ্যে আনা হয়।

সুইজারল্যান্ডের বিখ্যাত গয়না ও ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ‘বুশারার’ এবং মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা ‘বান্ডানারবাইক’ যৌথ উদ্যোগে গাড়িটি তৈরি করেছে।

এক বছর ধরে দীর্ঘ ২৫ ঘণ্টা শ্রম দেয়ার পর এই দুই প্রতিষ্ঠানের এক দল বিশেষজ্ঞ এটির ডিজাইন তৈরি করে।

কোম্পানি দুটি বলছে, গাড়িটি সাজাতে ৩৬০টি হিরে ব্যবহার করা হয়েছে। বাইকে যে স্ক্রুগুলো ব্যবহার করা হয়েছে সেগুলো সবই স্বর্ণের।

সবশেষে ব্লু-এডিশনে এটি পাওয়া যাবে। এর অন্যতম একটি বিশেষত্ব হচ্ছে এর ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে একটি ঘড়ি লাগানো হয়েছে। এছাড়া ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে ৫.৪ ক্যারেটের ডায়মন্ড রিং লাগানো হয়েছে।

এর আগে, বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেলের রেকর্ডটি ছিল  ‘১৯৫১ ভিনসেন্ট ব্ল্যাক লাইটনিং’ এর দখলে। এ বছরের গোঁড়ায় নিলামে বাইকটির দাম উঠেছিলো ৯ লাখ ২৯ হাজার ডলার। সে হিসেবে নতুন গাড়িটির দাম প্রায় ১১ লাখ ডলার বেশি।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৭৮ বার

আপনার মন্তব্য