যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:27pm

|   লন্ডন - 01:27pm

|   নিউইয়র্ক - 08:27am

  সর্বশেষ :

  ট্রাম্পকে শান্তিতে নোবেলের জন্য অনুরোধ করেছিল যুক্তরাষ্ট্র   ব্যারিস্টার আবদুর রাজ্জাককে ফরীদ উদ্দীন মাসঊদের অভিনন্দন!   অনুমোদন পেল আরও তিন ব্যাংক   সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি   ইউরোপিয়ান আওয়ামী লীগের কমিটি গঠিত   পাকিস্তান সীমান্তে ১৪০ যুদ্ধবিমান নিয়ে ভারতের মহড়া   কাশ্মীরে বোমা বিস্ফোরণে ভারতীয় মেজর নিহত   পুলওয়ামা হামলার পর ভারতজুড়ে আতঙ্কে কাশ্মীরিরা   মা-বাবার পাশে শায়িত হলেন আল মাহমুদ   শিক্ষিত হয়েও অনেকে স্বেচ্ছায় বেকার : পরিকল্পনামন্ত্রী   মিউনিখে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা   আল মাহমুদের জানাজা সম্পন্ন, কাল নিজ গ্রামে দাফন   জামায়াত থেকে শিবিরের সাবেক সভাপতি মঞ্জু বহিষ্কার   বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৪৯ নারী   জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

এক মোটরসাইকেলের দাম ২০ লাখ ডলার!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৯ ১২:৩০:২৩

নিউজ ডেস্ক: বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেল। এটির দাম রাখা হয়েছে ২০ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৭ কোটি টাকা।

এটি বিখ্যাত মার্কিন মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হার্লে ডেভিডসনের ব্লু-এডিশনের সর্বশেষ চমক।

গত ৯ মে জুরিখে এক অনুষ্ঠানে ব্লু-এডিশনের এই মোটরসাইকেলটিকে প্রকাশ্যে আনা হয়।

সুইজারল্যান্ডের বিখ্যাত গয়না ও ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ‘বুশারার’ এবং মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা ‘বান্ডানারবাইক’ যৌথ উদ্যোগে গাড়িটি তৈরি করেছে।

এক বছর ধরে দীর্ঘ ২৫ ঘণ্টা শ্রম দেয়ার পর এই দুই প্রতিষ্ঠানের এক দল বিশেষজ্ঞ এটির ডিজাইন তৈরি করে।

কোম্পানি দুটি বলছে, গাড়িটি সাজাতে ৩৬০টি হিরে ব্যবহার করা হয়েছে। বাইকে যে স্ক্রুগুলো ব্যবহার করা হয়েছে সেগুলো সবই স্বর্ণের।

সবশেষে ব্লু-এডিশনে এটি পাওয়া যাবে। এর অন্যতম একটি বিশেষত্ব হচ্ছে এর ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে একটি ঘড়ি লাগানো হয়েছে। এছাড়া ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে ৫.৪ ক্যারেটের ডায়মন্ড রিং লাগানো হয়েছে।

এর আগে, বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেলের রেকর্ডটি ছিল  ‘১৯৫১ ভিনসেন্ট ব্ল্যাক লাইটনিং’ এর দখলে। এ বছরের গোঁড়ায় নিলামে বাইকটির দাম উঠেছিলো ৯ লাখ ২৯ হাজার ডলার। সে হিসেবে নতুন গাড়িটির দাম প্রায় ১১ লাখ ডলার বেশি।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৫৩ বার

আপনার মন্তব্য