যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 01:50pm

|   লন্ডন - 07:50am

|   নিউইয়র্ক - 02:50am

  সর্বশেষ :

  বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!   জয়ে রাঙাল টাইগারদের বছরের শেষ ওয়ানডে   বিজয় দিবস উপলক্ষে বাফলার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার   বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের গাড়িবহরে যুবলীগের হামলা   লস এঞ্জেলেসে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী বিজয় বহর   রাষ্ট্রদূত মার্শার উপর হামলার জের: নানকের ভিসা বাতিল, সেনাপ্রধানের স্ত্রীর আবেদন প্রত্যাখান!   আস্থাভোটে টিকে গেলেন থেরেসা মে   প্রার্থিতা বিষয়ে রিট : তৃতীয় বেঞ্চের বিচারপতির প্রতি খালেদার অনাস্থা   নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার: কাদের   তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৯, আহত ৪৭   ইলিয়াসপত্নী লুনার মনোনয়ন স্থগিত   মনে হচ্ছে পুলিশ ধানের শীষের প্রধান প্রতিদ্বন্দ্বী : বিএনপি   নাসার অ্যাপস প্রতিযোগিতায় শীর্ষ চারে বাংলাদেশ   চট্টগ্রামে আমীর খসরুর গণসংযোগকালে হামলা

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

এক মোটরসাইকেলের দাম ২০ লাখ ডলার!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৯ ১২:৩০:২৩

নিউজ ডেস্ক: বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেল। এটির দাম রাখা হয়েছে ২০ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৭ কোটি টাকা।

এটি বিখ্যাত মার্কিন মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হার্লে ডেভিডসনের ব্লু-এডিশনের সর্বশেষ চমক।

গত ৯ মে জুরিখে এক অনুষ্ঠানে ব্লু-এডিশনের এই মোটরসাইকেলটিকে প্রকাশ্যে আনা হয়।

সুইজারল্যান্ডের বিখ্যাত গয়না ও ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ‘বুশারার’ এবং মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা ‘বান্ডানারবাইক’ যৌথ উদ্যোগে গাড়িটি তৈরি করেছে।

এক বছর ধরে দীর্ঘ ২৫ ঘণ্টা শ্রম দেয়ার পর এই দুই প্রতিষ্ঠানের এক দল বিশেষজ্ঞ এটির ডিজাইন তৈরি করে।

কোম্পানি দুটি বলছে, গাড়িটি সাজাতে ৩৬০টি হিরে ব্যবহার করা হয়েছে। বাইকে যে স্ক্রুগুলো ব্যবহার করা হয়েছে সেগুলো সবই স্বর্ণের।

সবশেষে ব্লু-এডিশনে এটি পাওয়া যাবে। এর অন্যতম একটি বিশেষত্ব হচ্ছে এর ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে একটি ঘড়ি লাগানো হয়েছে। এছাড়া ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে ৫.৪ ক্যারেটের ডায়মন্ড রিং লাগানো হয়েছে।

এর আগে, বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেলের রেকর্ডটি ছিল  ‘১৯৫১ ভিনসেন্ট ব্ল্যাক লাইটনিং’ এর দখলে। এ বছরের গোঁড়ায় নিলামে বাইকটির দাম উঠেছিলো ৯ লাখ ২৯ হাজার ডলার। সে হিসেবে নতুন গাড়িটির দাম প্রায় ১১ লাখ ডলার বেশি।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯১৩ বার

আপনার মন্তব্য