যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 01:31pm

|   লন্ডন - 08:31am

|   নিউইয়র্ক - 03:31am

  সর্বশেষ :

  খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার সময়ক্ষেপন করছে : মির্জা ফখরুল   রেমিট্যান্সে ভ্যাট আরোপ হয়নি : এনবিআর   নিউজিল্যান্ডে সুন্দরী প্রতিযোগিতায় প্রথমবারের মতো হিজাবি তরুণী   নাম পরিবর্তন করল মেসিডোনিয়া   ২০২৬ বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা   ফ্লোরিডায় ৪ সন্তানকে হত্যার পর বাবার আত্মহত্যা   তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি   পাকিস্তানিদের গোলায় জম্মু ও কাশ্মীরে ৪ বিএসএফ নিহত   নাপলি আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত   ইমরানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় শতবর্ষী নারী!   নিয়মিত রোজা রাখেন ১১৮ বছরের বৃদ্ধ   বাংলাদেশে পালিত হচ্ছে শবে কদর   জাতীয় পার্টি মহাজোটে নেই, আর কখনও মহাজোটে থাকবেও না : এরশাদ   কারাগারে জীর্ণশীর্ণ খালেদা জিয়া!   বঙ্গবন্ধু মেডিকেলে নয় ইউনাইটেডে চিকিৎসা নিতে চান খালেদা জিয়া

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নিউ ইয়র্ক পুলিশে পাগড়ি পরা নারী পুলিশ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-২০ ১৫:৪৯:০৬

 আপডেট: ২০১৮-০৫-২০ ১৫:৫২:২১

নিউ ইয়র্ক পুলিশ অ্যাকাডেমি থেকে স্নাতক সম্পন্ন করেন গুরসৌচ কৌর।

নিউজ ডেস্ক: নিউ ইয়র্কের পুলিশে পাগড়ি পরা পুলিশ আগেও দেখা গেছে। তবে এই প্রথম কোনো পাগড়ি পরা নারী পুলিশকে দেখা যাবে নিউ ইয়র্ক পুলিশে। গুরসৌচ কৌর নামে ওই নারী নিউ ইয়র্ক পুলিশ অ্যাকাডেমি থেকে স্নাতক সম্পন্ন করেন। সহাকারী পুলিশ অফিসার হিসেবে পাগড়ি পরা এই নারী নিউ ইয়র্ক পুলিশে যোগদান করেছেন।

নিউ ইয়র্কের পুলিশ কমিশনার জেমস ও’নেইল জানান, ২০১৬ সালের হিসেব অনুযায়ী ১৬০ জন শিখ রয়েছেন নিউ ইয়র্ক পুলিশে। কিন্তু গুরসৌচ কৌর হলেন প্রথম নারী পাগড়ি পরা পুলিশ।

নিউ ইয়র্ক পুলিশে প্রথম পাগড়ি পরা নারী পুলিশ গুরসৌচ কৌর। ছবি: সংগৃহীত

ভারতীয় সংবাদমাধ্যম এনিডিটিভির এক প্রতিবেদন থেকে জানা গেছে, ২০১৬ সালের আগে নিউ ইয়র্ক পুলিশে শিখরা মাথায় পাগড়ি কিংবা দাড়ি রাখার অনুমতি পেতেন না। ২০১৬ সালে শিখরা বিক্ষোভ করলে এ বিষয়ে নিউ ইয়র্ক পুলিশ নিয়ম কিছুটা শিথিল করে। শিখরা দেড় ইঞ্চি পর্যন্ত দাড়ি আর পুলিশের টুপির নিচে পাগড়ি পরার অনুমতি পায়।

নিউ ইয়র্ক পুলিশে প্রথম পাগড়ি পরা নারী পুলিশ হিসেবে গুরসৌচ ইতোমধ্যে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। ভারতের কেন্দ্রীয় মন্ত্রী হরদিপ সিংহ গুরসৌচকে অভিনন্দন জানিয়েছেন।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪২৬ বার

আপনার মন্তব্য