যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 05:06pm

|   লন্ডন - 11:06am

|   নিউইয়র্ক - 06:06am

  সর্বশেষ :

  শ্রীদেবীর মৃত্যু নিয়ে নতুন বিতর্ক উস্কে দিলেন প্রিয়া!   বেতন দেয়ার রেকর্ড গড়েছে বার্সেলোনা   ত্যাগীরা মনোনয়নে অগ্রাধিকার পাবেন: কাদের   ব্রেক্সিটনিয়ে ভোটাভুটিতে বিশাল ব্যবধানে হেরেছেন থেরেসা মে   সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই   শাহনাজের বাইক উদ্ধার, আসামি আটক   হিউসটন প্রবাসী মঈন চোধুরীর ইন্তেকাল   মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেট এর কার্যকরী কমিটি গঠন সম্পন্ন   এই প্রথম যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত সিনেটর   বিশ্বব্যাংকের সম্ভাব্য প্রেসিডেন্টের তালিকায় ইভাঙ্কা-হ্যালি   রাজধানীতে অভিনব কায়দায় নারী বাইক রাইডারের স্কুটি ছিনতাই   মিয়ানমার রাষ্ট্রদূতকে তলব   আবারও ক্রিকেট মাঠে মৃত্যু, শোকস্তব্ধ সতীর্থরা   টিআইবির প্রতিবেদন মনগড়া : ইসি   রাতেই ব্যালটে সিল ৬৬% আসনে, জাল ভোট পড়েছে ৮২ শতাংশ: টিআইবি

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-২২ ১৪:২১:০০

নিউজ ডেস্ক: গত তিনদিনে পাকিস্তানের দক্ষিণের নগরী করাচিতে হিট-স্ট্রোকে ৬৫ জন মারা গেছেন। মঙ্গলবার দেশটির একটি সমাজকল্যাণ সংস্থা এ তথ্য জানিয়েছে। তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকলে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে ইদি ফাউন্ডেশন নামের সংস্থাটি।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, বিদ্যুৎ সংকট এবং রমজানে দিনে পানি পান বন্ধ থাকায় অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে। সোমবার করাচির তাপামাত্র ৪৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

মঙ্গলবার ইদি ফাউন্ডেশনের পরিচালক ফয়সাল ইদি জানিয়েছেন, অধিকাংশ মৃত্যুর ঘটনা করাচির নিম্নবিত্ত এলাকাগুলোতে ঘটেছে।

ইদি বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘গত তিনদিনে ৬৫ জন মারা গেছেন। মৃতদেহগুলো আমাদের শীতাতপ নিয়ন্ত্রিত মর্গে রাখা আছে। এলাকার চিকিৎসকরা জানিয়েছেন এসব লোক হিট-স্ট্রোকে মারা গেছেন।

এ ব্যাপারে সরকারের কোনো মুখপাত্রের বক্তব্য পাওয়া যায়নি।

অবশ্য সিন্ধু প্রদেশের স্বাস্থ্য সচিব ফজলুল্লাহ পিচুহো ডন নিউজকে জানিয়েছেন, তার রাজ্যে হিট-স্ট্রোকে কেউ মারা যায়নি।

তিনি বলেছেন, ‘কেবল চিকিৎসক ও হাসপাতালই নির্ধারণ করতে পারে তারা হিট-স্ট্রোকে নাকি অন্য কোনোভাবে মারা গেছেন। করাচিতে হিট-স্ট্রোকে মৃত্যু হয়েছে এ বিষয়টি আমি অস্বীকার করছি।’

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪১৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত