যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ০৯ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 06:39am

|   লন্ডন - 12:39am

|   নিউইয়র্ক - 07:39pm

  সর্বশেষ :

  গৃহশিক্ষকের চোখে প্রিন্স মোহাম্মদ বিন সালমানের শৈশব   সোমবার প্রতীক বরাদ্দ   প্রার্থিতা ফিরে পেতে খালেদা জিয়ার রিট   ভারতে ইভিএম নিয়ে বাড়ছে সন্দেহ ও অবিশ্বাস   চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন   চট্টগ্রামে ফের ফ্লাইট সেবা চালু করছে ফ্লাইদুবাই   রোমে সাংবাদিকদের বিজয় ফুল কর্মসূচি   ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনার জামিন   সরকারের হুকুমেই খালেদার মনোনয়ন বাতিল : রিজভী   নৌকা প্রতীকে নির্বাচন করবেন ইনু   হীরার তৈরি বিমান!   প্রবাসীরা যেভাবে ভোট দেবেন   ১০ বছরে দেশের ব্যাংক খাতে লোপাট ২২ হাজার ৫০২ কোটি টাকা   কানাডায় হুয়াওয়ের শীর্ষ কর্মকর্তা গ্রেফতার, চীন-মার্কিন বাণিজ্যযুদ্ধ চরমে   স্বতন্ত্র প্রার্থীদের ‘বিশেষ অনুরোধ’ জানিয়ে শেখ হাসিনার চিঠি

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ঈদ উপলক্ষে যুদ্ধবিরতি ঘোষণা করেছে তালেবান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৯ ১৬:০৬:১৬

নিউজ ডেস্ক: ঈদ উপলক্ষে তিনদিনের যুদ্ধবিরতি ঘোষণা করেছে আফগান তালেবান। প্রথমবারের মতো গোষ্ঠিটি শনিবার এই ঘোষণা দিয়েছে। এর আগে বৃহস্পতিবার আফগান সরকার তালেবানের সঙ্গে যুদ্ধবিরতি ঘোষণা করেছিল।

তালেবান জানিয়েছে, বিদেশি সেনারা এই যুদ্ধবিরতির আওতার বাইরে থাকবে। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এছাড়া যে কোনো হামলা থেকে নিজেদের রক্ষার জন্য তারা প্রস্তুত থাকবে বলেও জানিয়েছে গোষ্ঠিটি।

তবে ঠিক কবে থেকে তালেবানের এই যুদ্ধবিরত কার্যকর হবে তা গোষ্ঠিটি জানায়নি। কারণ চাঁদ দেখার ওপর নির্ভর করে রোজা হয় ২৯টি নতুবা ৩০টি হবে।

বৃহস্পতিবার আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি, শর্তহীনভাবে তালেবানের বিরুদ্ধে যুদ্ধঘোষণা করেন। রমজান মাস উপলক্ষে এ যুদ্ধবিরতি বলে জানিয়েছিলেন। তবে তালেবানের বিরুদ্ধে যুদ্ধবিরতি কার্যকর হলেও ইসলামিক স্টেটসহ অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠিগুলো এর আওতা বর্হিভূত থাকবে বলে জানিয়েছিলেন তিনি।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৩৭ বার

আপনার মন্তব্য