যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৯ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 01:18pm

|   লন্ডন - 08:18am

|   নিউইয়র্ক - 03:18am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ঈদ উপলক্ষে যুদ্ধবিরতি ঘোষণা করেছে তালেবান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-০৯ ১৬:০৬:১৬

নিউজ ডেস্ক: ঈদ উপলক্ষে তিনদিনের যুদ্ধবিরতি ঘোষণা করেছে আফগান তালেবান। প্রথমবারের মতো গোষ্ঠিটি শনিবার এই ঘোষণা দিয়েছে। এর আগে বৃহস্পতিবার আফগান সরকার তালেবানের সঙ্গে যুদ্ধবিরতি ঘোষণা করেছিল।

তালেবান জানিয়েছে, বিদেশি সেনারা এই যুদ্ধবিরতির আওতার বাইরে থাকবে। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এছাড়া যে কোনো হামলা থেকে নিজেদের রক্ষার জন্য তারা প্রস্তুত থাকবে বলেও জানিয়েছে গোষ্ঠিটি।

তবে ঠিক কবে থেকে তালেবানের এই যুদ্ধবিরত কার্যকর হবে তা গোষ্ঠিটি জানায়নি। কারণ চাঁদ দেখার ওপর নির্ভর করে রোজা হয় ২৯টি নতুবা ৩০টি হবে।

বৃহস্পতিবার আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি, শর্তহীনভাবে তালেবানের বিরুদ্ধে যুদ্ধঘোষণা করেন। রমজান মাস উপলক্ষে এ যুদ্ধবিরতি বলে জানিয়েছিলেন। তবে তালেবানের বিরুদ্ধে যুদ্ধবিরতি কার্যকর হলেও ইসলামিক স্টেটসহ অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠিগুলো এর আওতা বর্হিভূত থাকবে বলে জানিয়েছিলেন তিনি।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৯৮ বার

আপনার মন্তব্য