যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং

|   ঢাকা - 05:46am

|   লন্ডন - 12:46am

|   নিউইয়র্ক - 07:46pm

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   ইসলামী জীবন

প্রথমবারের মতো নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-০৮ ১৪:২০:৪৯

নিউজ ডেস্ক: প্রথমবারের মতো রেডিওতে নামাজ সম্প্রচারের কথা জানিয়েছে ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি) রেডিও । এখন থেকে যুক্তরাজ্যের মুসলিমরা প্রতি শুক্রবারের জুমার নামাজ বিবিসি( ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন) রেডিওতে শুনতে পারবেন। এমনটি জানিয়েছে আরব নিউজ।

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যের স্থানীয় ১৪ টি রেডিও স্টেশন থেকে বিভিন্ন ইমামরা খুতবার আগে কুরআনের আয়াত, হাদিস পাঠ করবেন। প্রতি সপ্তাহে শুক্রবার ভোর ৫টা ৫০মিনিটে এই নামাজ সম্প্রচার করা হবে বলে জানা গেছে।

যুক্তরাজ্যের লিডস, শেফিল্ড, ল্যাঙ্কাশায়ার, ম্যানচেস্টার, ওয়েস্ট মিডল্যান্ড, লিচেস্টার, স্টোক, ডার্বি, নটিংহাম, কভেন্টি, ওয়ারউইকশায়ার, মার্সেসাইড, বার্কশায়ার এবং লন্ডনের বৃহৎ মুসলমান সম্প্রদায়ের কথা মাথায় রেখে সেখানকার রেডিও স্টেশনগুলো থেকে এই নামাজ সম্প্রচারিত হবে বলে আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে।

এ বিষয়ে বিবিসি লোকাল রেডিও'র প্রধান ক্রিস বার্নস বলেন, লোকাল রেডিও হচ্ছে সকল সম্প্রদায়কে সংযুক্ত করার জন্য। আমরা আশা করছি প্রতি সপ্তাহে এমন কর্মকাণ্ডের মধ্যে মুসলিমরা নিজেদের এই সম্প্রদায়ের অংশ মনে করবে।

বিবিসির পক্ষ থেকে আরো বলা হয়েছে, যতদিন না পর্যন্ত মুসলমানরা মসজিদে গিয়ে নামাজ শুরু করতে পারছেন ততদিন পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রাখা হবে।

উল্লেখ্য, গত ২৩ মার্চ থেকে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে যুক্তরাজ্যে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা বন্ধ রাখা হয়েছে।


এলএবাংলাটাইমস/এলআরটি/আইএল

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৮১ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত