যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং

|   ঢাকা - 04:51am

|   লন্ডন - 11:51pm

|   নিউইয়র্ক - 06:51pm

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   ইসলামী জীবন

সৌদিআরবে রোজা শুরু শুক্রবার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-২৩ ১৩:০২:২২

নিউজ ডেস্ক: শুক্রবার থেকে পবিত্র মাহে রমজান শুরু হচ্ছে সৌদি আরবে। বৃহস্পতিবার দেশটির সুপ্রিম কোর্ট এ ঘোষণা দিয়েছে।

করোনাভাইরাসের কারণে এবার সৌদি আরবসহ মুসলিম বিশ্বে ভিন্নভাবে পালিত হতে যাচ্ছে রমজান মাস। ভাইরাস সংক্রমণের আশঙ্কায় মসজিদগুলোতে তারাবিহর নামাজে সাধারণ মসুল্লিদের অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়েছে। মক্কায় মসজিদুল হারাম ও মদিনায় মসজিদে নববিতে রমজানে তারাবিহ নামাজের রাকাত সংখ্যা কমানোর ঘোষণা দিয়েছে দুটি মসজিদের প্রেসিডেন্সি। একই সঙ্গে সাধারণ মসুল্লিদের অংশগ্রহণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

প্রতি বছর মসজিদুল হারাম ও মসজিদে নববিতে রমজানের শেষ দশকে লক্ষাধিক মানুষ ইতিকাফে অংশ নেয়। এছাড়া থাকে ইফতারির ব্যবস্থা। এবার ইতিকাফ ও ইফতারি বাতিল করা হয়েছে।

এলএবাংলাটাইমস/এলআরটি/আইএল

এই খবরটি মোট পড়া হয়েছে ২০৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত