যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৬ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 09:47pm

|   লন্ডন - 04:47pm

|   নিউইয়র্ক - 11:47am

  সর্বশেষ :

  একসাথে দুই প্রেমিকাকে বিয়ে করবেন রোনালদিনহো!   কঙ্গোতে নৌকা ডুবে ৪৯ জনের মৃত্যু   ট্রাম্প-কিম সম্মেলন বাতিলে উত্তেজনা-অস্থিতিশীলতার আশঙ্কা   যুক্তরাজ্যে ফের মেয়র নির্বাচিত হলেন সিলেটের মুজিবুর   কানাডায় রেঁস্তোরায় বিস্ফোরণে আহত ১৫   ভারতের পশ্চিমবঙ্গে হাসিনা-মোদির ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন   নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশন গঠনের দাবি জানালেন বি চৌধুরী   ইতালীতে আ.লীগ নেতার উদ্যোগে ইফতার মাহফিল   বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী আজ   প্রফেসর ইউনূসকে অভ্যর্থনা জানালেন ইতালীয় পার্লামেন্ট স্পীকার   জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   নোয়াখালী সমিতি’র ইফতার ও দোয়া মাহফিল   ফিলিস্তিনের প্রেসিডেন্টকে শেখ হাসিনার ফোন   শিক্ষা ছাড়া হারিয়ে যাওয়া একটি প্রজন্মে পরিণত হবে রোহিঙ্গা শিশুরা : প্রিয়াঙ্কা চোপড়া   কিমের সঙ্গে বৈঠক বাতিল করলেন ট্রাম্প

মূল পাতা   >>   ইসলামী জীবন

ইরাকের নুরী মসজিদ উড়িয়ে দিয়েছে আইএস

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-২২ ০১:৪৮:২৪

নিউজ ডেস্ক: ইরাকের মসুল শহরের নুরী মসজিদ উড়িয়ে দিয়েছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ইরাকি বাহিনী এ তথ্য নিশ্চিত করেছে।

২০১৪ সালে আইএস নেতা আবু বকর আল বাগদাদি ওই অঞ্চলে খেলাফত প্রতিষ্ঠা করেন। কিন্তু আমাক নিউজের এক খবরে জানানো হয়েছে, আইএস না বরং মার্কিন বিমান থেকে বোমা মেরে ওই মসজিদটি ধ্বংস করা হয়েছে।

ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি বলেছেন, বোমা মেরে মসজিদ উড়িয়ে দেয়াটা অপ্রাতিষ্ঠানিকভাবে আইএসের দ্বারা পরাজিত হওয়ার ঘোষণাকেই বোঝায়।

বিভিন্ন ছবি থেকে দেখা গেছে ওই মসজিদ এবং মিনার দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইরাকি কমান্ডার ইন চার্জ জানিয়েছেন, আইএসের আরো একটি অপরাধের এই ঘটনার সময় মসজিদ থেকে মাত্র ৫০ মিটার দূরেই ছিল সেনারা।

মার্কিন এক ঊর্ধ্বতন কমান্ডার বলেছেন, আইএস ইরাক এবং মসুলের একটি গুরুত্বপূর্ণ সম্পদ ধ্বংস করল।

এটা মসুল শহর এবং পুরো ইরাকিবাসীর বিরুদ্ধে একটি অপরাধ। এই ঘৃণ্য অপরাধের জন্যই তাদের ধ্বংস করা উচিত।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৯৮ বার

আপনার মন্তব্য