যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 03:20pm

|   লন্ডন - 10:20am

|   নিউইয়র্ক - 05:20am

  সর্বশেষ :

  ১১ সপ্তাহ লকডাউনের পর উন্মুক্ত উহান   যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের প্রাণহানি   ‘ওয়াইএমসিএ’র ছাঁটাইকৃত কর্মীদের চাকরির ঘোষণা দিলেন লস এঞ্জেলেস মেয়র   করোনা ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম করল সান বার্নার্ডিনো কাউন্টি   করোনায় কমেছে লস এঞ্জেলেসের সকল প্রকার অপরাধঃ এলএ পুলিশ চীফ   কভিড-১৯; লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৯; আক্রান্ত ৬ হাজার ৯১০   গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলা লকডাউন   বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সেক্রেটারি   পুলিশের মহাপরিদর্শক হচ্ছেন বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন   করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ   ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো   নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস   এখন থেকে লস এঞ্জেলেসের যে কোন বাসিন্দা করোনা টেস্ট করাতে পারবে

মূল পাতা   >>   লাইফ স্টাইল

মুখের অবাঞ্ছিত লোম দূর করবেন যেভাবে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-৩১ ০৬:২৯:১৩

নিউজ ডেস্ক: মুখের ত্বক শরীরের অন্যান্য অংশের ত্বকের চাইতে সংবেদনশীল। ফলে এই অংশে থাকা অবাঞ্ছিত লোম দূর করতে চাইলে থাকবে হবে সচেতন। জেনে নিন কীভাবে ঘরোয়া উপায়ে মুখের অবাঞ্ছিত লোম দূর করবেন।
হলুদ গুঁড়া পানিতে ভিজিয়ে রাখুন কিছুক্ষণ। মুখের যে অংশে অবাঞ্ছিত লোম রয়েছে সেখানে লাগিয়ে রাখুন হলুদের পেস্ট। শুকিয়ে গেলে কুসুম গরম পানিতে পাতলা কাপড় ভিজিয়ে ঘষে ঘষে উঠিয়ে নিন।
    সমপরিমাণ বেসন ও হলুদের গুঁড়া একসঙ্গে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। ত্বকে লাগিয়ে রাখুননা শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে ঘষে ঘষে উঠিয়ে ফেলুন।
    একটি ডিমের সাদা অংশের সঙ্গে ১ টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার ও ১ টেবিল চামচ চিনি মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন পাতলা করে। শুকিয়ে ফেলে একপাশ থেকে টেনে উঠিয়ে ফেলুন। উঠে যাবে অবাঞ্ছিত লোম।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৭৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত