যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 10:21pm

|   লন্ডন - 05:21pm

|   নিউইয়র্ক - 12:21pm

  সর্বশেষ :

  যেভাবে সুরক্ষিত রাখবেন আপনার ফেসবুক অ্যাকাউন্ট   আর ডিজেলচালিত গাড়ি বানাবে না পোরশে   মালদ্বীপে প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধী প্রার্থী সোলিহর জয়লাভ   নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীকে আ’লীগের সম্বর্ধনা : সরকার পতনে দুর্নীতিবাজরা ঐক্যবদ্ধ হয়েছে   মিয়ানমারের ওপর হস্তক্ষেপের অধিকার নেই জাতিসংঘের: সেনাপ্রধান   বাংলাদেশ সম্পর্কে অমিত শাহর বক্তব্যটি অবাঞ্ছিত : তথ্যমন্ত্রী   গিনেজ বুকের স্বীকৃতি পেল ‘স্বচ্ছ ঢাকা অভিযান’   কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় চবি শিক্ষক কারাগারে   শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়   বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা   ট্রাম প্রশাসনের নতুন প্রস্তাবনা, কঠিন হয়ে পড়তে পারে গ্রিন কার্ড   নাইজেরিয়ায় কলেরা মহামারি, ৯৭ জনের মৃত্যু   মংলা-বুড়িমারী বন্দরে বছরে অবৈধ লেনদেন হয় ৩১ কোটি টাকা   অস্কারে যাচ্ছে বাংলাদেশের ‘ডুব’   উন্নত বিশ্বে দ্রুত বাড়ছে বয়স্ক মানুষের সংখ্যা

মূল পাতা   >>   লাইফ স্টাইল

যেভাবে তৈরি করবেন নেইল পলিশ রিমুভার

লাইফস্টাইল ডেস্ক, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৪-২০ ১০:৩৬:৪৭

 আপডেট: ২০১৭-০৪-২০ ১০:৩৯:২৬

লাইফস্টাইল ডেস্ক: নেইল পলিশ তুলে ফেলার কাজটা তেমন কঠিন নয় বটে। কিন্তু আপনার হাতে সময় কম থাকলে রিমুভার, টিস্যু বা কটন বল নিয়ে বসে নেইল পলিশ তোলার কাজটি বিরক্তিকর লাগতে পারে বই কী। হয়তো কোনো কাজে বের হচ্ছেন, নেইল পলিশ তুলে যেতে হবে। অথবা পোশাকের সাথে নেইল পলিশ মানাচ্ছে না, অন্য রঙের পলিশ দিতে হবে এক্ষুনি। 
এমন সময়ে আমরা ভাবি দ্রুত নেইল পলিশ তুলে ফেলার কোনো পদ্ধতি থাকলে কতই না ভালো হতো! এমনই একটি পদ্ধতি হলো নেইল পলিশ রিমুভার জার। এই জারের সাহায্যে দ্রুত নেইল পলিশ তুলে ফেলা যায়। কিন্তু মেকআপের দোকানে কিনতে পাওয়া এসব জার বেশ দামী। দ্রুত নেইল পলিশ তুলে ফেলার জন্য কম খরচে আপনি নিজেই তৈরি করতে পারেন নেইল পলিশ রিমুভার জার। চলুন দেখে নিই প্রণালীটি-
যা যা লাগবে
- ছোট্ট একটি কাঁচের জার, ঢাকনাসহ
- স্পঞ্জ
- নেইল পলিশ রিমুভার
- কাঁচি
যা করতে হবে১) প্রথমে ছবির মতো লম্বা করে দুটি টুকরোয় কেটে নিন স্পঞ্জের টুকরোটাকে।
২) এরপর এই দুটি টুকরো একসাথে গোল করে পেঁচিয়ে নিন। এই রোলটাকে কাঁচের জারের ভেতরে রাখুন।
৩) এবার এই রোলের ভেতরে বেশি করে ঢেলে দিন নেইল পলিশ রিমুভার জাতে স্পঞ্জ পুরোটা ভিজে যায়। এবার এতে শক্ত করে ঢাকনা লাগিয়ে রাখুন।
ব্যাস, তৈরি আপনার নেইল পলিশ রিমুভার জার। দরকারের সময়ে এই জার খুলে স্পঞ্জ রোলের ভেতর নখ ঢুকিয়ে ঘষে নিলেই খুব কম সময়ে উঠে যাবে নেইল পলিশ। জারের স্পঞ্জ বেশিদিন ব্যবহার করার পর ময়লা হয়ে গেলে তা পরিবর্তন করে নতুন স্পঞ্জ ব্যবহার করুন, অথবা আরেকটু নেইল পলিশ রিমুভার ঢেলে নিতে পারেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৭১ বার

আপনার মন্তব্য