যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:12pm

|   লন্ডন - 09:12am

|   নিউইয়র্ক - 04:12am

  সর্বশেষ :

  কক্সবাজারে বিএনপি প্রার্থীর গাড়িতে গুলি, শতাধিক আহত   বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ   ১০ মিনিটেই ক্যান্সার শনাক্তের প্রযুক্তি আবিস্কার বাংলাদেশি বিজ্ঞানীর   নির্বাচনে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়: সিইসি   যুক্তরাষ্ট্রে কলেজে হিজাব পরায় মুসলিম ছাত্রী বহিষ্কার   ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!

মূল পাতা   >>   লাইফ স্টাইল

যেভাবে তৈরি করবেন নেইল পলিশ রিমুভার

লাইফস্টাইল ডেস্ক, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৪-২০ ১০:৩৬:৪৭

 আপডেট: ২০১৭-০৪-২০ ১০:৩৯:২৬

লাইফস্টাইল ডেস্ক: নেইল পলিশ তুলে ফেলার কাজটা তেমন কঠিন নয় বটে। কিন্তু আপনার হাতে সময় কম থাকলে রিমুভার, টিস্যু বা কটন বল নিয়ে বসে নেইল পলিশ তোলার কাজটি বিরক্তিকর লাগতে পারে বই কী। হয়তো কোনো কাজে বের হচ্ছেন, নেইল পলিশ তুলে যেতে হবে। অথবা পোশাকের সাথে নেইল পলিশ মানাচ্ছে না, অন্য রঙের পলিশ দিতে হবে এক্ষুনি। 
এমন সময়ে আমরা ভাবি দ্রুত নেইল পলিশ তুলে ফেলার কোনো পদ্ধতি থাকলে কতই না ভালো হতো! এমনই একটি পদ্ধতি হলো নেইল পলিশ রিমুভার জার। এই জারের সাহায্যে দ্রুত নেইল পলিশ তুলে ফেলা যায়। কিন্তু মেকআপের দোকানে কিনতে পাওয়া এসব জার বেশ দামী। দ্রুত নেইল পলিশ তুলে ফেলার জন্য কম খরচে আপনি নিজেই তৈরি করতে পারেন নেইল পলিশ রিমুভার জার। চলুন দেখে নিই প্রণালীটি-
যা যা লাগবে
- ছোট্ট একটি কাঁচের জার, ঢাকনাসহ
- স্পঞ্জ
- নেইল পলিশ রিমুভার
- কাঁচি
যা করতে হবে১) প্রথমে ছবির মতো লম্বা করে দুটি টুকরোয় কেটে নিন স্পঞ্জের টুকরোটাকে।
২) এরপর এই দুটি টুকরো একসাথে গোল করে পেঁচিয়ে নিন। এই রোলটাকে কাঁচের জারের ভেতরে রাখুন।
৩) এবার এই রোলের ভেতরে বেশি করে ঢেলে দিন নেইল পলিশ রিমুভার জাতে স্পঞ্জ পুরোটা ভিজে যায়। এবার এতে শক্ত করে ঢাকনা লাগিয়ে রাখুন।
ব্যাস, তৈরি আপনার নেইল পলিশ রিমুভার জার। দরকারের সময়ে এই জার খুলে স্পঞ্জ রোলের ভেতর নখ ঢুকিয়ে ঘষে নিলেই খুব কম সময়ে উঠে যাবে নেইল পলিশ। জারের স্পঞ্জ বেশিদিন ব্যবহার করার পর ময়লা হয়ে গেলে তা পরিবর্তন করে নতুন স্পঞ্জ ব্যবহার করুন, অথবা আরেকটু নেইল পলিশ রিমুভার ঢেলে নিতে পারেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৫১ বার

আপনার মন্তব্য