যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৯ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 10:35pm

|   লন্ডন - 05:35pm

|   নিউইয়র্ক - 12:35pm

  সর্বশেষ :

  বাংলাদেশের নতুন সেনাপ্রধান আজিজ আহমেদ   ট্রাম্পের সাথে বৈঠকের পর আবারো চীনে কিম   এবারের বিশ্বকাপের প্রথম লাল কার্ড পেলেন সানচেজ   রোহিঙ্গাদের অবস্থা দেখতে আসছেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট   ২১ জুলাই প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা   ফেরি ডুবে ইন্দোনেশিয়ায় নিখোঁজ ১২৮   খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার সময়ক্ষেপন করছে : মির্জা ফখরুল   রেমিট্যান্সে ভ্যাট আরোপ হয়নি : এনবিআর   নিউজিল্যান্ডে সুন্দরী প্রতিযোগিতায় প্রথমবারের মতো হিজাবি তরুণী   নাম পরিবর্তন করল মেসিডোনিয়া   ২০২৬ বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা   ফ্লোরিডায় ৪ সন্তানকে হত্যার পর বাবার আত্মহত্যা   তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি   পাকিস্তানিদের গোলায় জম্মু ও কাশ্মীরে ৪ বিএসএফ নিহত   নাপলি আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মূল পাতা   >>   লাইফ স্টাইল

যেভাবে তৈরি করবেন নেইল পলিশ রিমুভার

লাইফস্টাইল ডেস্ক, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৪-২০ ১০:৩৬:৪৭

 আপডেট: ২০১৭-০৪-২০ ১০:৩৯:২৬

লাইফস্টাইল ডেস্ক: নেইল পলিশ তুলে ফেলার কাজটা তেমন কঠিন নয় বটে। কিন্তু আপনার হাতে সময় কম থাকলে রিমুভার, টিস্যু বা কটন বল নিয়ে বসে নেইল পলিশ তোলার কাজটি বিরক্তিকর লাগতে পারে বই কী। হয়তো কোনো কাজে বের হচ্ছেন, নেইল পলিশ তুলে যেতে হবে। অথবা পোশাকের সাথে নেইল পলিশ মানাচ্ছে না, অন্য রঙের পলিশ দিতে হবে এক্ষুনি। 
এমন সময়ে আমরা ভাবি দ্রুত নেইল পলিশ তুলে ফেলার কোনো পদ্ধতি থাকলে কতই না ভালো হতো! এমনই একটি পদ্ধতি হলো নেইল পলিশ রিমুভার জার। এই জারের সাহায্যে দ্রুত নেইল পলিশ তুলে ফেলা যায়। কিন্তু মেকআপের দোকানে কিনতে পাওয়া এসব জার বেশ দামী। দ্রুত নেইল পলিশ তুলে ফেলার জন্য কম খরচে আপনি নিজেই তৈরি করতে পারেন নেইল পলিশ রিমুভার জার। চলুন দেখে নিই প্রণালীটি-
যা যা লাগবে
- ছোট্ট একটি কাঁচের জার, ঢাকনাসহ
- স্পঞ্জ
- নেইল পলিশ রিমুভার
- কাঁচি
যা করতে হবে১) প্রথমে ছবির মতো লম্বা করে দুটি টুকরোয় কেটে নিন স্পঞ্জের টুকরোটাকে।
২) এরপর এই দুটি টুকরো একসাথে গোল করে পেঁচিয়ে নিন। এই রোলটাকে কাঁচের জারের ভেতরে রাখুন।
৩) এবার এই রোলের ভেতরে বেশি করে ঢেলে দিন নেইল পলিশ রিমুভার জাতে স্পঞ্জ পুরোটা ভিজে যায়। এবার এতে শক্ত করে ঢাকনা লাগিয়ে রাখুন।
ব্যাস, তৈরি আপনার নেইল পলিশ রিমুভার জার। দরকারের সময়ে এই জার খুলে স্পঞ্জ রোলের ভেতর নখ ঢুকিয়ে ঘষে নিলেই খুব কম সময়ে উঠে যাবে নেইল পলিশ। জারের স্পঞ্জ বেশিদিন ব্যবহার করার পর ময়লা হয়ে গেলে তা পরিবর্তন করে নতুন স্পঞ্জ ব্যবহার করুন, অথবা আরেকটু নেইল পলিশ রিমুভার ঢেলে নিতে পারেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৭৯ বার

আপনার মন্তব্য