আপডেট :

        হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার

        সরকারি ব্যাংকের ছয় উপব্যবস্থাপনা পরিচালককে অন্য ব্যাংকে বদলি করা হয়েছে

        ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলা হলো

        মেটার রে-ব্যান স্মার্ট রোদচশমা,করা যাবে ভিডিও কল

        পানিসংকটের শঙ্কা ও শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় নিয়ে পূর্বনির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি বাতিল

        শেয়ারবাজারের টানা পতন ঠেকাতে আবারও শেয়ারের মূল্যসীমায় পরিবর্তন আনা হয়েছে

        দুই ভাইকে পিটিয়ে হত্যার জেরে উত্তপ্ত ফরিদপুর

        দেশে একদিনের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম কমলো

        বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা

        মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশিরা

        মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশিরা

        যুক্তরাষ্টের শিক্ষকদের স্কুলে বন্দুক নিয়ে যাওয়া নিয়ে একটি বিল পাস হয়েছে

        যুক্তরাষ্টের শিক্ষকদের স্কুলে বন্দুক নিয়ে যাওয়া নিয়ে একটি বিল পাস হয়েছে

        র‍্যাবের মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

        ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন সুষ্ঠু করতে নেওয়া হচ্ছে পদক্ষেপ

        বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত

        কক্সবাজারে রোহিঙ্গা ভোটার কতজন?

        বৈশ্বিক গড় উষ্ণতার চেয়ে দ্রুত উত্তপ্ত হচ্ছে এশিয়া অঞ্চল

        বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে

        বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে

খালেদা জিয়ার মুক্তির দাবীতে ক্যালিফোর্নিয়া বিএনপির সমাবেশ

খালেদা জিয়ার মুক্তির দাবীতে ক্যালিফোর্নিয়া বিএনপির সমাবেশ

দেশনেত্রীর বিরুদ্ধে সকল ঝড়যন্ত্র জনগণ রুখে দাঁড়াবে : আব্দুস সালাম

খালেদা জিয়ার মুক্তির দাবীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ক্যালিফোর্নিয়া শাখা গত ২০ শে জুন রাতে হলিউডের স্টার অব ইন্ডিয়া রেস্টুরেন্টে এক সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি শামসুজ্জোহা বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, ঢাকার সাবেক ডেপুটি মেয়র, ঢাকা মহানগর বিএনপি'র সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন ক্যালিফোর্নিয়া বিএনপির উপদেষ্টা ও কমিউনিটি নেতা ড. জয়নুল আবেদীন, আবুল ইব্রাহিম ও মুক্তিযোদ্ধা আবুল খায়ের।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন, স্বাধীনতার ঘোষক বীরমুক্তিযোদ্ধা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান মাত্র আড়াই বছরে বাংলাদেশকে একটি তলাহীন ঝুড়ি থেকে উন্নয়নশীল দেশের সারিতে এনে দাঁড় করিয়েছিলেন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশের উত্থান দেখে হিংসায় ঝড়যন্ত্রকারীরা তাকে হত্যা করে দেশের অগ্রগতি রুখে দেয়। অন্যথায় আরো কয়েক বছর সময় পেলে তিনি দেশকে সিঙ্গাপুর মালয়েশিয়ার মত উন্নত রাষ্ট্রে পরিণত করতে পারতেন। তার সততা, দেশপ্রেম, দেশের জন্য জনগণের জন্য ১৯ দফার মাধ্যমে দেশের উন্নয়ন, বাংলাদেশী জাতীয়তাবাদের মাধ্যমে দেশ ও জনগণের মাঝে একতা তাকে বিপুল জনপ্রিয়তা এনে দেয়। জিয়াউর রহমানের কারণেই আজ আওয়ামী লীগ রাজনীতি করতে পারছে। কারণ বঙ্গবন্ধু হত্যার পর বাকশালের কারণে সব রজনৈতিক দল নিষিদ্ধ হয়ে যায়। এর মধ্যে আওয়ামী লীগও ছিলো। পরবর্তীতে জিউয়াউ রহমান বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন করে তাদেরকে রাজনীতির সুযোগ করে দেন। কিন্তু দু:খজনকভাবে আজ আওয়ামী লীগ বিএনপি ও জিউয়াউর রহমানের পরিবারের সাথে নিষ্ঠুর আচরণ করছে।

সভায় অডিয়েন্সের পক্ষ থেকে দেশের বর্তমান পরিস্থিতিতে বিএনপির আন্দোলন সম্পর্কে প্রশ্ন করা হলে আব্দুস সালাম বলেন, আপনারা দেখতেই পারছেন, রাস্তায় নামলেই হামলা করছে পুলিশ। বাড়ি বাড়ি গিয়ে নিরীহ লোকদের গ্রেফতার করছে, রিমান্ড দিচ্ছে। এমনকি নির্বিচারে হত্যা করছে। এই পরিস্থিতিতেও বিএনপি যথাসম্ভভ আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে।

দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই মন্তব্য করে আব্দুস সালাম বলেন, আমরা বারবার আওয়ামীলীগের প্রতি সমঝোতার আহ্বান জানিয়েছি। একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য অতীতের সবকিছু ভুলে একসাথে বসার অনুরোধ করেছি। কিন্তু আওয়ামী লীগ সাড়া দেয়নি। তারা একের পর এক ষড়যন্ত্র করেই যাচ্ছে।

এসময় তিনি প্রবাসীদের প্রতি দল ও দেশের প্রতি বিশ্বস্ততা ও নেত্রীর মুক্তির আন্দোলনে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবার আহবান জানান।

লস এঞ্জেলেসে বিএনপির গ্রুপিং প্রসঙ্গে প্রধান অতিথি বলেন, আমরা সবাই জিয়াউর রহমানের আদর্শের সৈনিক আমাদেরকে একতাবদ্ধ থাকতে হবে। দেশের এই ক্রান্তিকালে আমাদের নিজেদের মধ্যে বিভেদ না রেখে একতাবদ্ধভাবে কাজ করতে হবে। এসময় তিনি ক্যালিফোর্নিয়া বিএনপির সিনিয়র নেতৃবৃন্দকে গ্রুপিং দ্বন্দ্ব মেটানোর দায়িত্ব দেন।

ক্যালিফোর্নিয়া বিএনপির সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমান তার বক্তব্যে দেশনেত্রী, সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে কনসুলেটের সামনে এবং থার্ড স্ট্রিটে সভাসমাবেশ এ ক্যালিফোর্নিয়া বিএনপির আন্দোলোনের সক্রিয় ভূমিকা এবং বিভিন্ন সময় কংগ্রেসম্যানদের সাথে যোগাযোগ করে দেশের পরিস্থিতি তুলে ধরে যে সকল কর্মসুচী পালন করা হয় তার বিবরণ তুলে ধরেন।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলায়ত করেন আফজাল হোসেন শিকদার। প্রধান অতিথির হাতে দলের নের্তৃবৃন্দ ক্রেস্ট ও ফুল তুলে দেন। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া বিএনপির সহসভাপতি সাইফুল আনসারী চপল, আহসান হাফিজ রুমি, জুনেল আহমেদ, আফজাল হোসেন শিকদার, অপু সাজ্জাদ, শওকত হোসেন আনজিন, আশরাফুল আলম হেলাল। যুগ্ম সম্পাদক: মোহাম্মদ রফিকুজ্জামান জুয়েল, আলমগীর হোসেন, দেলোয়ার চৌধুরী, মোহাম্মদ কামাল হোসেন তরুণ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক অধ্যাপক শাহাদাত হোসেন শাহীন (রাজশাহী-১ আসনে বিএনপির সংসদ সদস্য মনোননয় প্রত্যাশী), লোকমান হোসেন, যুব বিষয়ক সম্পাদক: কোহিনুর রহমান,  স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক: মেহেদী হাসান, শিক্ষা সম্পাদক: সাঈদ খান।

সভার এক পর্যায়ে এলএ বাংলাটাইমসের সিইও আব্দুস সামাদ উপস্থিত হলে সভার উপস্থাপক ও ক্যালিফোর্নিয়া বিএনপির সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমান তাঁকে একজন তরুণ কমিউনিটি একটিভিস্ট হিসেবে ও স্যোশাল ওয়ার্কার হিসেবে সবার সাথে পরিচয় করিয়ে দেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্যালিফোর্নিয়া বিএনপির সহসভাপতি নুরুল ইসলাম, মার্শাল হক, ইলিয়াস শিকদার, এলেন ইলিয়াস খান, আমজাদ হোসেন, মোঃ রফিক, মেহেদী হাসান, বাদল খান, মোহাম্মদ সেলিম রেজা পিন্টু, যুগ্ম সম্পাদক রনি জামান, আসাদুজ্জামান রাজু, সহসম্পাদক খন্দকার জাভেদ, হোসেন লিটু, শেখ সেলিম, হেলাল আহমেদ ভূইয়াঁ, মোহাম্মদ শাহানুর, মোহাম্মদ ফরিদ আহমেদ, দপ্তর সম্পাদক: আবু তাহের সাজু, সহ দপ্তর সম্পাদক: মোশাররফ হোসেন ইমন, কোষাধক্ষ: মোঃ আব্দুল মান্নান, সহ কোষাধক্ষ্: আক্তার মাতুব্বর, প্রচার ও প্রকাশনা সম্পাদক: মোঃ শফিকুল ইসলাম পলাশ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক: আবুল কায়সার, তত্ব ও প্রযুক্তি সম্পাদক: শাহ নেওয়াজ, সহ তত্ব ও প্রযুক্তি সম্পাদক: এ কে এম আসিফ, ক্রীড়া সম্পাদক: ইফতেখার হোসেন ফাহিম, ধর্ম বিষয়ক সম্পাদক: হাফেজ মোহাম্মদ বেলাল, সহ ধর্ম বিষয়ক সম্পাদক: মাহতাব কবির ভূঁইয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: মোঃ মিজানুর রহমান, সহ সাংস্কৃতিক সম্পাদক: সোহেল মিয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক:ফেরদৌস কবির সুজন, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক: রাজু ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদিকা: ফরিদা বেগম, সহ মহিলা বিষয়ক সম্পাদিকা: মনিরা মিজান, আইন বিষয়ক সম্পাদক: ওমর ফারুক,  সহ আইন বিষয়ক সম্পাদক: সারোয়ার সুমন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকঃ আবুল খায়ের, সহ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকঃ ইয়াসির আরাফাত মুন্না, সমাজ কল্যাণ সম্পাদকঃ মোঃ খসরু রানা, সহ সমাজ কল্যাণ সম্পাদকঃ তানভীর আহমেদ, মো: কবির আহাদ ও ইশানা ফারহানা পলি প্রমুখ।

সভা শেষে স্টার অব ইন্ডিয়া রেস্টুরেন্টের সৌজন্যে সবার জন্য রাতের ডিনারের ব্যবস্থা ছিলো।

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর