আপডেট :

        হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার

        সরকারি ব্যাংকের ছয় উপব্যবস্থাপনা পরিচালককে অন্য ব্যাংকে বদলি করা হয়েছে

        ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলা হলো

        মেটার রে-ব্যান স্মার্ট রোদচশমা,করা যাবে ভিডিও কল

        পানিসংকটের শঙ্কা ও শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় নিয়ে পূর্বনির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি বাতিল

        শেয়ারবাজারের টানা পতন ঠেকাতে আবারও শেয়ারের মূল্যসীমায় পরিবর্তন আনা হয়েছে

        দুই ভাইকে পিটিয়ে হত্যার জেরে উত্তপ্ত ফরিদপুর

        দেশে একদিনের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম কমলো

        বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা

        মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশিরা

        মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশিরা

        যুক্তরাষ্টের শিক্ষকদের স্কুলে বন্দুক নিয়ে যাওয়া নিয়ে একটি বিল পাস হয়েছে

        যুক্তরাষ্টের শিক্ষকদের স্কুলে বন্দুক নিয়ে যাওয়া নিয়ে একটি বিল পাস হয়েছে

        র‍্যাবের মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

        ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন সুষ্ঠু করতে নেওয়া হচ্ছে পদক্ষেপ

        বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত

        কক্সবাজারে রোহিঙ্গা ভোটার কতজন?

        বৈশ্বিক গড় উষ্ণতার চেয়ে দ্রুত উত্তপ্ত হচ্ছে এশিয়া অঞ্চল

        বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে

        বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে

হলিউডে দুর্গাপূজা আগামী ১৯, ২০ ও ২১ অক্টোবর

হলিউডে দুর্গাপূজা আগামী ১৯, ২০ ও ২১ অক্টোবর

লসএঞ্জেলেসের প্রানকেন্দ্র হলিউডে অনুষ্ঠিত হতে যাচ্ছে সার্বজনীন দুর্গা পূজা ২০১৮। আর এই সার্বজনীন দূর্গা পূজাকে সুন্দর ও সার্বজনীন করার উদ্দেশ্যে বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি  চুড়ান্ত প্রস্তুতি সভা ও সাংস্কৃতিক পর্বের আয়োজন করেন লিটল বাংলাদেশের বাংলাদেশ একাডেমীতে। সভাপতি অমর হালদারের সভাপতিত্বে, এবং সাধারণ সম্মাদক সঞ্জয় ঘোষ ও সহ-সভাপতি বিপুল চৌধুরীর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির অসংখ্য ভক্তবৃন্দ।
 আগামী ১৯, ২০ ও ২১শে অক্টোবর ২০১৮ রোজ শুক্র, শনি ও রবিবার (স্থান-668 South Catalina Street, Los Angeles , California 90005)  শ্রী শ্রী দূর্গা পূজা আয়োজনের সার্বিক অগ্রগতি ও করনীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। সেই সাথে আগামী ২৮ শে অক্টোবর রোজ রবিবার শ্রী শ্রী লক্ষী পূজার বিষয়ে আলোচনা হয়। সভায় লসএঞ্জেলেসের বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির সার্বজনীন দূর্গা পূজাকে সাফল্যমন্ডিত করার জন্য বিভিন্ন পদক্ষেপ গৃহীত হয়। প্রতিবারের ন্যায় এবারও বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির আয়োজকবৃন্দ সকলকে ধর্ম-বর্ন নির্বিশেষে এই সার্বজনীন পূজাকে সাফল্যমন্ডিত করার জন্য জোর অনুরোধ জানিয়েছে। সভায় উপস্থিত সবাই একসাথে মায়ের  পূজার কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।

চারদিন দিন ব্যাপী এবারের পূজোয় থাকছে মায়ের আরাধনাসহ স্থানীয় ও অতিথি শিল্পীদের মনমাতানো নাচ-গান, কবিতা, আরতি, সিঁদুর খেলা, সম্মিলিত নৃত্যসহ বিভিন্ন ধরনের সাংস্কৃতিক ও গীতা. চন্ডী থেকে পাঠসহ ধর্মীয় অনুষ্ঠান । এছাড়াও সকলের জন্য প্রসাদ এবং মধ্যাহ্ন ও নৈশ ভোজের ব্যবস্থা থাকবে। এ অনুষ্ঠান আমাদের সকলের। বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি প্রতি বছর বিভিন্ন ধরনের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান করে আসছে। আর এ অনুষ্ঠান সফলতার একমাত্র কারন মায়ের আশীর্বাদ এবং আপনাদের সকলের সাহায্য ও সহযোগিতা। দুর্গা মায়ের পূজোকে কেন্দ্র করে আমরা সকলে একত্রিত হয়ে মায়ের নিকট কৃপা প্রার্থনা করি, মা যেন আমাদের সকলের সুখ-শান্তি প্রদান করেন। পৃথিবীর সকল অন্যায়, সাম্প্রদায়িকতা, অনাকাঙ্খিত সবকিছু দূর করে সকলের মঙ্গল করেন। প্রতিবারের ন্যায় এবারের দুর্গা পূজার পুরোহিত্য করবেন সংগঠনের চেয়ারম্যান ডঃ সুকৃত মুখার্জী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট্য সমাজ সেবক সর্বজন শ্রদ্ধেয় ডাঃ কালী প্রদীপ চৌধুরী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন ইন্টারন্যাশনাল এর ভাইস প্রেসিডেন্ট স্বামী শুভানন্দ পুরী মহারাজ। অতিথি শিল্পী হিসেবে উপস্থিত থাকবেন সমীর চ্যাটার্জী ও মাধুমিতা চ্যাটার্জী। প্রতিবারের ন্যায় এবারও মায়ের মন্ডপ ও মঞ্চ সজ্জায় থাকবেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী পংকজ দাস। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করবেন সাংস্কৃতিক সম্পাদক মায়াশ্রী দাস এবং উপস্থাপনা করবেন তনিমা চৌধুরী। থাকছে প্রতিবারের ন্যায় এবারও শ্রীনাথ বন্ধু বিশ্বাস, নেপাল পাল ও মানু পালের কীর্তন অনুষ্ঠান।     

কনভেনর শিবনারায়ন দাস, কো-কনভেনর অনির্বান সাহা টিটো ও সান্তনা রানী মজুমদার মায়ের এই পূজা সুন্দর ও সার্বজনীন করার জন্য সবাইকে বিগত দিনের মত এবারো বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটিকে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।


এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর