যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:52pm

|   লন্ডন - 10:52am

|   নিউইয়র্ক - 05:52am

  সর্বশেষ :

  অভিবাসীদের আশ্রয় : ট্রাম্পের নিষেধাজ্ঞা আদালতে স্থগিত   বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়ার ৩ বছর কারাদণ্ড   কুখ্যাত রানা-বদিদেরও বাদ দিচ্ছে না আ.লীগ, একজনের বাবা আরেকজনের স্ত্রীকে মনোনয়ন   পর্যবেক্ষকরা ‘মূর্তির মতো দাঁড়িয়ে থেকে’ পর্যবেক্ষণ করতে হবে : ইসি সচিব   তারেক রহমানের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল সরকার   শিকাগোতে হাসপাতালে গুলি, নিহত ৪   নিউইয়র্কে বাংলাদেশী গ্রোসারীতে ডাকাতি ॥ একজন গুলিবিদ্ধ   মিশিগান প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটে স্বামীর আত্মহত্যা, তোলপাড়   প্রতিষ্ঠা বার্ষিকী পালন করল যুক্তরাষ্ট্র যুবলীগ   ইতালিতে আরেক প্রবাসীর মৃত্যু   ইতালি‌র পা‌র্কে প্রবাসীর ঝুলন্ত লাশ   খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে নির্দেশ হাইকোর্টের   তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয় : ইসি   নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ   নজরদারিতে ঐক্যফ্রন্ট ও বিএনপি জোটের নেতারা

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

আজ ‘এলএ বাংলাটাইমস’র প্রতিষ্ঠাবার্ষিকী: এগিয়ে যাওয়ার প্রত্যয়ে ৫ম বর্ষে পদার্পন

নিজস্ব প্রতিবেদক, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১১-০৯ ১২:৪২:২১

 আপডেট: ২০১৮-১১-০৯ ১৩:০০:১৯

নিজস্ব প্রতিবেদক: আজ ৯ নভেম্বর ২০১৮। এলএ বাংলাটাইমস’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী। কতশত স্বপ্ন-সম্ভাবনা, আবেগ-উচ্ছ্বাস নিয়ে ২০১৪ সালের এই দিনে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছিল পোর্টালটি। প্রবাসীদের সুখ-দুখের কথা বলতে প্রতিজ্ঞাবদ্ধ পোর্টালটি ‘সত্যের সাথে প্রবাসীদের পাশে’-এই স্লোগানকে ধারণ করে এগিয়ে যাচ্ছে দিন দিন।

যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূল ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস থেকে প্রকাশিত পোর্টালটি এখন শুধু লস এঞ্জেলেস কমিউনিটিই নয় বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশি লাখো পাঠকের ভালোবাসায় সিক্ত। নিজের লক্ষ্যে অবিচল থেকে কাজ করে হাঁটিহাঁটি পা পা করে ৫ম বর্ষে পদার্পন করল পোর্টালটি। প্রতিষ্ঠাবার্ষিকীর এই শুভ লগ্নে আমাদের সকল লেখক, পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভাকাঙ্ক্ষী, শুভানুধ্যায়ীসহ সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশি ও বাংলা ভাষাভাষীদের আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন।

এলএ বাংলাটাইমস প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রবাসীদের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, জীবনমান, সমস্যা-সম্ভাবনা ও প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ ও ফিচার প্রচার করতে সচেষ্ট ভূমিকা রাখছে। শুধু সংবাদ প্রকাশ নয় দেশ এবং বহির্বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশিদের মধ্যে প্রতিনিয়ত একটি সেতুবন্ধন তৈরীর চেষ্টা করে যাচ্ছে পোর্টালটি।তাই বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা প্রবাসীদের ভালোবাসা বৃদ্ধি পাচ্ছে পোর্টালটির প্রতি।

বিশ্বস্থততা ও নির্ভরযোগ্যতার দিক থেকে ‘এলএ বাংলাটাইমস’বর্তমানে লস এঞ্জেলেস তথা ক্যালিফোর্নিয়া প্রবাসী বাংলাদেশিদের মুখপত্রে রূপ নিয়েছে। এজন্য এলএ বাংলাটাইমস পরিবার যেমন গর্বিত তেমনি কৃতজ্ঞ লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশি কমিউনিটি ও দেশ-বিদেশের অগণন পাঠকের কাছে। যাদের ভালোবাসা এবং সহযোগিতায় ‘এলএ বাংলাটাইমসের এই অগ্রযাত্রা। আমরা আমাদের এই যাত্রাকে আরও অনেক দূর এগিয়ে নিতে চাই, তাই এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর স্লোগান নির্ধারণ করেছি “এগিয়ে যাওয়ার প্রত্যয়ে”। আমাদের এই প্রত্যয় স্বপ্নের, আমাদের এই প্রত্যয় সম্ভাবনার। আমাদের এই প্রত্যয় সত্যের সাথে কণ্ঠকে উচ্চকিত করার।

চার বছরের এই যাত্রায় নানা চড়াই-উৎরাই পেরুতে আমাদের যারা সাথে ছিলেন তাদের প্রতি আমারা অশেষ কৃতজ্ঞ। আগামীতেও আপনাদের এমন ভালোবাসা প্রত্যাশা করি অগ্রপথে।


প্রতিষ্ঠালগ্নের কথা :
দীর্ঘদিন ধরে লস এঞ্জেলেস তথা ক্যালিফোর্নিয়ায় বসবাস করে আসছেন বাংলাদেশী প্রাবাসী ও অবিভাসীরা। সময়ের পরিক্রমায় এখানে গড়ে উঠেছে এক বিশাল কমিউনিটি। দৈনন্দিন জীবনযাপনে এখানকার প্রবাসীরা গড়ে তুলেছেন নিজস্ব জীবনপদ্ধতি। দেশীয় কৃষ্টির আদলে গড়ে উঠেছে একটি সাংস্কৃতিক পরিমণ্ডল। যাকে কেন্দ্র করে বসবাস করছেন ৫০-৬০ হাজার বাংলাদেশী।

আমাদের প্রবাসীরা এখানে পড়ালেখা, চাকুরি ও ব্যাবসা-বণিজ্যসহ নিত্যপ্রয়োজনীয় সব সেক্টরে অংশগ্রহণ করছেন সাফল্যের সাথে। এখানকার প্রকৃতি, পরিবেশ, জীবনপদ্ধতির অনুসরণ করে নিজস্ব একটি ধারা তৈরী করে ফেলেছেন বাংলাদেশীরা। তাই মার্কিন এই সমাজেও স্বত:স্ফুর্ত ও স্বাভাবিকভাবে বাস করছেন তারা। বসবাসের এই ধারাবাহিকতায় এখানে গড়ে উঠেছে অসংখ্য শিক্ষা, সামাজিক, সাংস্কৃতি, ক্রীড়া এবং ধর্মীয় প্রতিষ্ঠান ও সংগঠন। তেমনি গণযোগাযোগের জন্যও প্রতিষ্ঠিত হয়েছে একাধিক গণমাধ্যমের। যা প্রবাসীদের সুখ-দুখের কথা তুলে ধরছে সবার মাঝে।

এই ধারাবাহিকতায় একটি সৃজনশীল ও প্রতিভাদীপ্ত মুখপত্র হিসেবে ‘এলএ বাংলাটাইমস’ প্রতিষ্ঠা করেন একজন স্বপ্নবাজ পুরুষ, লস এঞ্জেলেস প্রবাসী তরুণ সমাজকর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুস সামাদ। যার দূরদর্শী চিন্তা, সমাজসচেতনা ও বিজ্ঞ দিক নির্দেশনায় পোর্টালটি ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে নিজ লক্ষ্যকে সামনে রেখে।

বিশিষ্টজনের শুভেচ্ছা :

‘এলএ বাংলাটাইমস’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন দেশ-বিদেশের  বিভিন্ন শ্রেণি পেশার অসংখ্য মানুষজন। এছাড়াও প্রবাসী কমিউনিটির বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি এবং সংগঠনও এলএ বাংলাটাইমসের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন।

এর আগেও ১ম, ২য় ও ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীতে মার্কিন সিনেটর, কংগ্রেসম্যান, এলএ সিটি মেয়র, এলএ সিটি কাউন্সিল প্রেসিডেন্ট এবং ক্যালিফোর্নিয়া স্টেট কন্ট্রলার, গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মোহিত এমপি ও কেপিসি গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসবেক ডা. কালীপ্রদীপ চৌধুরীসহ বিশিষ্টজনদের শুভেচ্ছায় ধন্য হয়েছে এলএ বাংলাটাইমস পরিবার। এরকম গুণিজনের শুভেচ্ছা পেয়ে এলএ বাংলাটাইমস পরিবার আনন্দিত ও গর্বিত। সবার এমন ভালোবাসায় এলএ বাংলাটাইমস অনেক দূর এগিয়ে যেতে দৃঢ় প্রত্যয়ী।

এগিয়ে যাওয়ার প্রত্যয় :
৪ ছর ধরে একটি নিউজপোর্টাল ধারাবাহিকভাবে পরিচালিত হয়ে আসা নিশ্চয়ই সামান্য কথা নয়। এই যাত্রা যেমন ছিল সুখকর, আনন্দঘন ও উপভোগ্য তেমনি কিছু বাঁধা-বিপত্তিও ছিল যাত্রা পথে। কিন্তু আমাদের সংকল্পের দৃঢ়তা এবং সুনির্দিষ্ট লক্ষ্য উদ্দেশ্য আমাদেরকে বিপথগামী করেনি। বিশ্বব্যাপী কমিউনিটির মুখ উজ্জ্বল করতে আমরা ছিলাম প্রতিজ্ঞাবদ্ধ। তাই বিগত ৪ বছরে সাফল্যের অনেক চিহ্ন রেখেছে এলএ বাংলাটাইমস। সবসময় কমিউনিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ সংবাদ ও তথ্য নিরেপেক্ষতার সাথে সবার সামনে তুলে ধরেছে। তাই সর্বমহলে প্রসংশিত হয়েছে এলএ বাংলাটাইমস।

আমরা সব সংকীর্ণতাকে পিছনে ফেলে সবসময় সত্য, ন্যায়, সামজিকতা ও মানবতার দিক বিবেচনা করে কাজ করে যাচ্ছে এলএ বাংলাটাইমস। সবধরণের হিংসা-বিদ্বেষ, হানাহানি, গ্রুপিং থেকে আমরা নিজেদের সরিয়ে রাখতে চেষ্টা করি। একটি সুন্দর সমাজ ও সম্প্রীতিপূর্ণ কমিউনিটি গড়ার কাজে আমরা সবার সহযোগী হতে চাই।

বিগত দিনে আমাদের অর্জন :
গত ৪ বছরে  ‘এলএ বাংলাটাইমস’ অর্জন করেছে বেশ কিছু সাফল্যের স্মারক। কমিউনিটির শ্রেষ্ঠ মিডিয়া হিসেবে স্বীকৃতি, কমিউনিটির সকল সামাজিক কাজে অংশগ্রহণ এবং প্রবাসীদের স্বার্থে সব কাজে অগ্রবর্তী কিংবা সহযোগী ছিলো  ‘এলএ বাংলাটাইমস’। কমিউনিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবেও তাই সবাই এলএ বাংলাটাইমসে গুরুত্বসহকারে বিবেচনা করেন। এজন্য প্রবাসী কমিউনিটিসহ দেশ-বিদেশের অসংখ্য পাঠকের ভালোবাসায় ধন্য ‘এলএ বাংলাটাইমস’পরিবার।

রমজান মাসে ইফতার মাহফিল আয়োজন এবং বিভিন্ন দিবসের আয়োজনসহ নানাবিধ সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছে  ‘এলএ বাংলাটাইমস’। দেশে চ্যারিটির কাজ করার জন্য গত ২য় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান বাদ দেওয়া হয়। এরপর সিইও আব্দুস সামাদ দেশে গিয়ে বেশকিছু প্রজেক্ট বাস্তবায়ন করেন। এর আগে ১ম বর্ষপূর্তি উপলক্ষে একটি ঝমকালো অনুষ্ঠান ছিলো  ‘এলএ বাংলাটাইমস’র জন্য একটি মাইলফলক। যেটি অনুষ্ঠিত হয়েছিলো লস এঞ্জেলেসের শ্যাটো রিক্রিয়েশন সেন্টারে। যেখানে বাংলাদেশ থেকেও এসেছিলেন গণ্যমান্য অতিথিরা।

সিইও’র শুভেচ্ছা :
এলএ বাংলাটাইমস’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও ৫ম বর্ষে পাদার্পন উপলক্ষে প্রবাসী কমিউনিটিসহ দেশ-বিদেশের সকল পাঠক ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানিয়েছেন পোর্টালের সিইও আব্দুস সামাদ। তিনি এক শুভেচ্ছা বার্তায় বলেন, অসংখ্য পাঠকের ভালোবাসা এবং কমিউনিটির সবার সহযোগিতায় আমরা এতদূর এগিয়ে এসেছি। এর পুরো কৃতিত্ব আমি উৎসর্গ করছি আমাদের সকল পাঠকদেরকে। দিনদিন এরকম ক্ষুদ্র ক্ষুদ্র পদক্ষেপে এগিয়ে যাচ্ছে ‘এলএ বাংলাটাইমস’।  আগামী দিনেও আপনাদর এমন আন্তরিকতা ও  ভালোবাসার প্রত্যাশা করি সবসময়।


এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৩৮ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর