যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ ইং

|   ঢাকা - 02:09am

|   লন্ডন - 09:09pm

|   নিউইয়র্ক - 04:09pm

  সর্বশেষ :

  বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, নতুন নিয়মে বুধবার ৩১ আশ্বিন   এ পি জে আবদুল কালাম: কিংবদন্তি হয়ে ওঠার গল্প   পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন   আবরার হত্যা: অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারাদেশ না আসা পর্যন্ত ক্লাসে ফিরবে না শিক্ষার্থীরা   তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ   ফতুল্লায় শিশু সন্তানকে ছাদ থেকে ফেলে মারল মা   মেক্সিকোতে বন্দুকধারীদের অতর্কিত হামলায় ১৪ পুলিশ নিহত   আবরার হত্যার প্রতিবাদে ওয়াশিংটনে বাংলাদেশীদের বিক্ষোভ   চাকরি করেন স্ত্রী, ৩ বছর ধরে অফিস করেন স্বামী   দারিদ্র্য বিমোচনের গবেষণায় অর্থনীতির নোবেল   রাসূলুল্লাহ (সা.) এর ৫ গুরুত্বপূর্ণ উপদেশ   জেরুসালেমের গভর্নরকে ধরে নিয়ে গেছে ইসরাইলি পুলিশ   সীমান্তে স্থলমাইন স্থাপনের তথ্য অস্বীকার করেছে মিয়ানমার   দেশ থেকে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে : মেনন   ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১২ জন নিহত

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

বারাক ওবামার নামে লস এঞ্জেলেসে সড়ক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১৩ ১৬:৪৭:৫৯

নিউজ ডেস্ক: লস এঞ্জেলেসের একটি পুরাতন সড়কের নামকরণ করা হয়েছে যুক্তরাষ্ট্রের ৪৪তম প্রেসিডেন্ট বারাক ওবামার নামে। ওবামার সম্মানে সিটি কর্তৃপক্ষ শহরের অন্যতম প্রধান এই সড়কের নামকরণ করে। গত শনিবার বিকেল ৫টায় বর্ণাঢ্য কনসার্টের মাধ্যমে এই সড়কের নামকরণ উদ্বোধন উদযাপন করা হয়। প্রায় ১৫ হাজার দর্শক এই অনুষ্ঠান উপভোগ করে। এতে আমেরিকার মূল ধারার বিভিন্ন ডিজে ও শিল্পীরা গান পরিবেশন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলএ সিটি কাউন্সিল প্রেসিডেন্ট, মেয়র, কংগ্যাসম্যান ও কংগ্র্যাস ওমেনসহ ডেমোক্র্যাট পার্টির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জানা যায়, ১৩৪ ফ্রীওয়ের একটি সড়ক সাবেক প্রেসিডেন্ট বারাক এইচ ওবামা হাইওয়ে নামে নামকরণ করা হয়েছে। ঐতিহাসিক এই সড়কটি হচ্ছে বুলেভার্ড মিড সিটি এবং কালভার সিটির মধ্যবর্তী সড়ক।


বারাক ওবামার নামে নামকরণের জন্য গত আগস্টে লস এঞ্জেলেস সিটি কাউন্সিল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়। সিটি কাউন্সিলের প্রেসিডেন্ট হারব ওয়েসন এক বিবৃতিতে বলেন, “এই পরিবর্তনের মাধ্যমে আমরা আমাদের শহর এবং সাউথ লস এঞ্জেলেস কমিউনিটির জন্য দেশের প্রথম কৃষ্ণাঙ্গ রাষ্ট্রপতি হিসাবে ওবামার স্মৃতিকে প্রকাশ্যে প্রকাশ করছি। এই রাস্তায় গাড়ি চালানো প্রতিটি মানুষের জন্য যারা রাষ্ট্রপতির নামটি দেখতে পাবে এটি তাদের নিকট একটি শারীরিক অনুস্মারক হিসাবে কাজ করবে।”

ওয়েসন আরও বলেন, এই সড়কের পাশের ক্রীড়া কমপ্লেক্সের নাম বারাক ও মিশেল ওবামা পার্ক নামে নামকরণের জন্য আমাদের পরিকল্পনা রয়েছে। এটিও সামনে হয়ত বাস্তাবায়িত হবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৭৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর