যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৫ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 03:00am

|   লন্ডন - 10:00pm

|   নিউইয়র্ক - 05:00pm

  সর্বশেষ :

  রক্তের বিনিময়ে হলেও এরশাদের লাশ পল্লী নিবাসেই দাফন করা হবে : রংপুর মেয়র   সব মুক্তিযোদ্ধাদের জন্য একই ডিজাইনের কবর হবে   কংগ্রেসের ভিন্ন বর্ণের নারীদের ‘দেশে ফিরতে’বললেন ট্রাম্প   নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত এরশাদ   ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় আসামের মুসলমানরা   ঢাবি ক্যাম্পাসকে প্লাস্টিকমুক্ত ঘোষণা   মর্মান্তিক: মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯   কুমিল্লায় আদালতের ভেতর আসামির ছুরিকাঘাতে আসামির মৃত্যু   দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের তিন চুক্তি স্বাক্ষর   সুইডেনে বিমান বিধ্বস্ত, নিহত ৯   ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়   এরশাদের মৃত্যুতে প্রতিক্রিয়া জানাতে সময় লাগবে বিএনপির   এরশাদের সন্তানরা কে কী করেন?   বৃহস্পতিবার সোহেল তাজের ‘আনুষ্ঠানিক ঘোষণা’   আফগানিস্তান সরকারের সর্বোচ্চ পর্যায়ে যৌন হয়রানির অভিযোগে তোলপাড়

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

বারাক ওবামার নামে লস এঞ্জেলেসে সড়ক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১৩ ১৬:৪৭:৫৯

নিউজ ডেস্ক: লস এঞ্জেলেসের একটি পুরাতন সড়কের নামকরণ করা হয়েছে যুক্তরাষ্ট্রের ৪৪তম প্রেসিডেন্ট বারাক ওবামার নামে। ওবামার সম্মানে সিটি কর্তৃপক্ষ শহরের অন্যতম প্রধান এই সড়কের নামকরণ করে। গত শনিবার বিকেল ৫টায় বর্ণাঢ্য কনসার্টের মাধ্যমে এই সড়কের নামকরণ উদ্বোধন উদযাপন করা হয়। প্রায় ১৫ হাজার দর্শক এই অনুষ্ঠান উপভোগ করে। এতে আমেরিকার মূল ধারার বিভিন্ন ডিজে ও শিল্পীরা গান পরিবেশন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলএ সিটি কাউন্সিল প্রেসিডেন্ট, মেয়র, কংগ্যাসম্যান ও কংগ্র্যাস ওমেনসহ ডেমোক্র্যাট পার্টির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জানা যায়, ১৩৪ ফ্রীওয়ের একটি সড়ক সাবেক প্রেসিডেন্ট বারাক এইচ ওবামা হাইওয়ে নামে নামকরণ করা হয়েছে। ঐতিহাসিক এই সড়কটি হচ্ছে বুলেভার্ড মিড সিটি এবং কালভার সিটির মধ্যবর্তী সড়ক।


বারাক ওবামার নামে নামকরণের জন্য গত আগস্টে লস এঞ্জেলেস সিটি কাউন্সিল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়। সিটি কাউন্সিলের প্রেসিডেন্ট হারব ওয়েসন এক বিবৃতিতে বলেন, “এই পরিবর্তনের মাধ্যমে আমরা আমাদের শহর এবং সাউথ লস এঞ্জেলেস কমিউনিটির জন্য দেশের প্রথম কৃষ্ণাঙ্গ রাষ্ট্রপতি হিসাবে ওবামার স্মৃতিকে প্রকাশ্যে প্রকাশ করছি। এই রাস্তায় গাড়ি চালানো প্রতিটি মানুষের জন্য যারা রাষ্ট্রপতির নামটি দেখতে পাবে এটি তাদের নিকট একটি শারীরিক অনুস্মারক হিসাবে কাজ করবে।”

ওয়েসন আরও বলেন, এই সড়কের পাশের ক্রীড়া কমপ্লেক্সের নাম বারাক ও মিশেল ওবামা পার্ক নামে নামকরণের জন্য আমাদের পরিকল্পনা রয়েছে। এটিও সামনে হয়ত বাস্তাবায়িত হবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৯৭ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর