যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 05:38am

|   লন্ডন - 12:38am

|   নিউইয়র্ক - 07:38pm

  সর্বশেষ :

  নারী সহকর্মীদের ধর্ষণ করতে তালিকা তৈরি যুক্তরাষ্ট্র নৌবাহিনীর নাবিকদের   ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : হাছান মাহমুদ   খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ব্যর্থ হয়েছি : খন্দকার মাহবুব   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ করতে সংসদীয় কমিটির সুপারিশ   রোজা রেখে দায়িত্ব পালনের সময় ঢাকায় ট্র্যাফিক কনস্টেবলের মৃত্যু   হামলার জেরে ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার   পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করেছে বাংলাদেশ   সততার বিরল দৃষ্টান্ত: সেতুর কাজ শেষ করেও ৭০০ কোটি টাকা ফেরত দিলো কোম্পানি   হন্ডুরাসে ব্যক্তিগত বিমান বিধ্বস্তে নিহত পাঁচ   মন্ত্রিসভায় দপ্তর পুনর্বণ্টন   যুক্তরাষ্ট্র-ইরান যুদ্ধাতঙ্ক, জরুরি বৈঠক ডেকেছেন সৌদি বাদশাহ   রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে হরিলুট: তদন্ত কমিটি গঠন   ইউরোপেও যাচ্ছে সাতক্ষীরার আম   ২৫ টাকার ইনজেকশন ১৫০০ টাকায় বিক্রি   চলমান মামলা নিয়ে সংবাদ প্রকাশ করা যাবে : আইনমন্ত্রী

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

বারাক ওবামার নামে লস এঞ্জেলেসে সড়ক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১৩ ১৬:৪৭:৫৯

নিউজ ডেস্ক: লস এঞ্জেলেসের একটি পুরাতন সড়কের নামকরণ করা হয়েছে যুক্তরাষ্ট্রের ৪৪তম প্রেসিডেন্ট বারাক ওবামার নামে। ওবামার সম্মানে সিটি কর্তৃপক্ষ শহরের অন্যতম প্রধান এই সড়কের নামকরণ করে। গত শনিবার বিকেল ৫টায় বর্ণাঢ্য কনসার্টের মাধ্যমে এই সড়কের নামকরণ উদ্বোধন উদযাপন করা হয়। প্রায় ১৫ হাজার দর্শক এই অনুষ্ঠান উপভোগ করে। এতে আমেরিকার মূল ধারার বিভিন্ন ডিজে ও শিল্পীরা গান পরিবেশন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলএ সিটি কাউন্সিল প্রেসিডেন্ট, মেয়র, কংগ্যাসম্যান ও কংগ্র্যাস ওমেনসহ ডেমোক্র্যাট পার্টির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জানা যায়, ১৩৪ ফ্রীওয়ের একটি সড়ক সাবেক প্রেসিডেন্ট বারাক এইচ ওবামা হাইওয়ে নামে নামকরণ করা হয়েছে। ঐতিহাসিক এই সড়কটি হচ্ছে বুলেভার্ড মিড সিটি এবং কালভার সিটির মধ্যবর্তী সড়ক।


বারাক ওবামার নামে নামকরণের জন্য গত আগস্টে লস এঞ্জেলেস সিটি কাউন্সিল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়। সিটি কাউন্সিলের প্রেসিডেন্ট হারব ওয়েসন এক বিবৃতিতে বলেন, “এই পরিবর্তনের মাধ্যমে আমরা আমাদের শহর এবং সাউথ লস এঞ্জেলেস কমিউনিটির জন্য দেশের প্রথম কৃষ্ণাঙ্গ রাষ্ট্রপতি হিসাবে ওবামার স্মৃতিকে প্রকাশ্যে প্রকাশ করছি। এই রাস্তায় গাড়ি চালানো প্রতিটি মানুষের জন্য যারা রাষ্ট্রপতির নামটি দেখতে পাবে এটি তাদের নিকট একটি শারীরিক অনুস্মারক হিসাবে কাজ করবে।”

ওয়েসন আরও বলেন, এই সড়কের পাশের ক্রীড়া কমপ্লেক্সের নাম বারাক ও মিশেল ওবামা পার্ক নামে নামকরণের জন্য আমাদের পরিকল্পনা রয়েছে। এটিও সামনে হয়ত বাস্তাবায়িত হবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত