যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৫ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 02:57am

|   লন্ডন - 09:57pm

|   নিউইয়র্ক - 04:57pm

  সর্বশেষ :

  রক্তের বিনিময়ে হলেও এরশাদের লাশ পল্লী নিবাসেই দাফন করা হবে : রংপুর মেয়র   সব মুক্তিযোদ্ধাদের জন্য একই ডিজাইনের কবর হবে   কংগ্রেসের ভিন্ন বর্ণের নারীদের ‘দেশে ফিরতে’বললেন ট্রাম্প   নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত এরশাদ   ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় আসামের মুসলমানরা   ঢাবি ক্যাম্পাসকে প্লাস্টিকমুক্ত ঘোষণা   মর্মান্তিক: মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯   কুমিল্লায় আদালতের ভেতর আসামির ছুরিকাঘাতে আসামির মৃত্যু   দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের তিন চুক্তি স্বাক্ষর   সুইডেনে বিমান বিধ্বস্ত, নিহত ৯   ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়   এরশাদের মৃত্যুতে প্রতিক্রিয়া জানাতে সময় লাগবে বিএনপির   এরশাদের সন্তানরা কে কী করেন?   বৃহস্পতিবার সোহেল তাজের ‘আনুষ্ঠানিক ঘোষণা’   আফগানিস্তান সরকারের সর্বোচ্চ পর্যায়ে যৌন হয়রানির অভিযোগে তোলপাড়

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ক্যালিফোর্নিয়া বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আহমেদ ফয়সাল, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৬-২৫ ১২:৪৮:১৮

আহমেদ ফয়সাল: বদরুল আলম চৌধুরী শিপলু'কে সভাপতি, এম ওয়াহিদ রহমান'কে সাধারন সম্পাদক & মারুফ খান' ও লোকমান হোসাইন'কে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট ক্যালিফোর্নিয়া বিএনপির নতুন কমিটি ঘোষিত হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে ইতিমধ্যেই মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরে নবগঠিত পুর্ণাঙ্গ কমিটি কেন্দ্রের অনুমোদন লাভ করেছে।

২৩ জুন রবিবার সন্ধ্যায় লস এঞ্জেলেসের এক রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে নবনির্বাচিত সভাপতি নতুন কমিটির পূর্ণাঙ্গ তালিকা জনসম্মুখে প্রকাশ করেন। এসময় নতুন সভাপতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান ও দলের মহাসচিব জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, গত ২৪'শে জানুয়ারী বিএনপির যুগ্ম মহাসচিব আব্দুস সালাম লস এঞ্জেলেস সফরে এলে দ্বিধাবিভক্ত বিএনপির উভয় পক্ষের নেতৃবৃন্দেদের নিয়ে বসে একটি ঐক্যবদ্ধ কমিটি গঠনের লক্ষে চার সদস্যের একটি টিম গঠন করে দেন। অত:পর কয়েক দফা বৈঠকের মাধ্যমে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ গত ২৮শে মার্চ বদরুল আলম চৌধুরীকে সভাপতি & এম ওয়াহিদ রহমান'কে সাধারণ সম্পাদক করে একটি আংশিক কমিটি গঠন করেন। এর মাঝে গত রমজানের ইফতার মাহফিলকে কেন্দ্র করে লন্ডন থেকে কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  আনোয়ার হোসেন খোকন লস এঞ্জেলেস সফরে আসেন। গত মে মাসে জনাব খোকনের উক্ত সফরের প্রাক্কালে ক্যালিফোর্নিয়া বিএনপির ১০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি পূর্ণতা পায়, যাহা ইতিমধ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরে কেন্দ্রের অনুমোদন লাভ করে।

নবগঠিত কমিটির কর্মসূচীর বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সভাপতি বদরুল চৌধুরী বলেন, এই মুহুর্তে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি, দেশনায়ক তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও জনগণের ভোটে নির্বাচিত সরকার দাবীই আমাদের প্রধান লক্ষ। এই লক্ষ  বাস্তবায়নের জন্য অচিরেই আমরা শক্তিশালী ও গঠনমূলক কর্মসূচী ঘোষণা করা হবে।

অর্ধশতাধিক নেতাকর্মীদের উপস্থিতিতে নতুন কমিটি ঘোষণার সময় আরো উপস্থিত ছিলেন সাবেক ক্যালিফোর্নিয়া স্টেট বিএনপি প্রেসিডেন্ট নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন, সদ্য বিদায়ী সভাপতি আব্দুল বাসিত, কমিউনিটি ব্যাক্তিত্ব আবুল ইব্রাহীম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাহাবুবুর রহমান শাহীন, ভাইস প্রেসিডেন্ট মুর্শেদুল ইসলাম, সাইফুল আনসারী চপল, নিয়াজ মুহাইমেন, ফারুক হাওলাদার, অধ্যাপক শাহাদাত হোসাইন শাহীন, মারুফ খান, লোকমান হোসাইন, এলেন ইলিয়াস খান, মিকায়েল খান রাসেল, সৈয়দ নাসির উদ্দীন জেবুল, বদরুল আলম মাসুদ, আহমেদুর রহমান প্রমুখ।
উল্লেখ্য, গত রমজানে বিএনপিতে জয়েন করেন কমিউনিটির জনপ্রিয় ব্যক্তিত্ব, বৈশাখী মেলার অন্যতম উদ্যোক্তা শাহেদ খান ডুলী। নবগঠিত কমিটিতে শাহেদ খান ডুলীকে ভাইস প্রেসিডেন্ট হিসাবে রাখা হয়েছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৫৯ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর