যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ ইং

|   ঢাকা - 04:24pm

|   লন্ডন - 11:24am

|   নিউইয়র্ক - 06:24am

  সর্বশেষ :

  চাকরি করেন স্ত্রী, ৩ বছর ধরে অফিস করেন স্বামী   দারিদ্র্য বিমোচনের গবেষণায় অর্থনীতির নোবেল   রাসূলুল্লাহ (সা.) এর ৫ গুরুত্বপূর্ণ উপদেশ   জেরুসালেমের গভর্নরকে ধরে নিয়ে গেছে ইসরাইলি পুলিশ   সীমান্তে স্থলমাইন স্থাপনের তথ্য অস্বীকার করেছে মিয়ানমার   দেশ থেকে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে : মেনন   ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১২ জন নিহত   প্রধানমন্ত্রীর সাথে দেখা করল আবরারের পরিবার   ড. ইউনূসের বিরুদ্ধে পরোয়ানা হাইকোর্টে স্থগিত   রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেল ন্যাশনাল ও নেক মানি এক্সচেঞ্জ   র‍্যাব পরিচয় দেয়ার পরও নির্যাতন চালায় ভারতীয় বিএসএফ!   আল-আকসায় ইহুদিদের প্রার্থনার অনুমতি দিতে যাচ্ছে ইসরাইল   ভাইরাল আবরারের সেই ফেসবুক স্ট্যাটাস   কারাগারে অনিককে পেঠালো কয়েদিরা   সৌদি-ইরান মধ্যস্থতায় ছুটছেন ইমরান খান

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

বাফলার জেনারেল এসেম্বলি মিটিং সম্পন্ন

নিজস্ব প্রতিবেদন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-২৫ ১৩:৪৯:৩৯

নিজস্ব প্রতিবেদন: লস এঞ্জেলেসের সকল প্রবাসী সংগঠনের ঐক্যবদ্ধ প্লাটফর্ম ‘বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস (বাফলা)’-এর জেনারেল এসেম্বলি মিটিং সফলভাবে সম্পন্ন হয়েছে। গত রবিবার ( ২১ জুলাই) সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত বাফলার নিজস্ব কার্যালয়ে এই মিটিং অনুষ্ঠিত হয়।

বাফলার প্রথা অনুযায়ী প্রতিটি নতুন ক্যাবিনেট দায়িত্ব গ্রহণের পর সকল সদস্য এবং কমিউনিটি নেতৃবৃন্দকে নিয়ে এই জেনারেল এসেম্বলি মিটিং আয়োজন করা হয়। এতে বাফলার এক্সিকিউটিভ সদস্য, এসোসিয়েট সদস্য, বোর্ড অব ট্রাস্টি, এডভাইজরি বোর্ড, চ্যারিটি কমিটিসহ সবগুলো স্ট্যান্ডিং কমিটির সদস্য, মিডিয়া সদস্য, প্রাক্তন কেবিনেট সদস্য-সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্র, বাংলাদেশ এবং বাফলা সংগীতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে 'স্টেট অফ দ্য ফেডারেশন বক্তৃতা' প্রদান করেন বাফলার নবনির্বাচিত প্রেসিডেন্ট শিপার চৌধুরী। তিনি তার বক্তব্যে আগামী দুই বছরের জন্য বাফলার বিভিন্ন কার্যক্রম ও নতুন কেবিনেটের কার্যপ্রণালী, কর্মসূচি এবং পরিকল্পনা উপস্থাপন করেন।

মিটিংয়ে উপস্থিতির জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাফলাকে ভালোবেসে এবং কমিউনিটিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে যারা আমাদের বিভিন্নভাবে সহযোগিতা করছেন- আমরা সবার প্রতি কৃতজ্ঞ। অনেকে নানা ব্যস্ততার মধ্যেও আজকের মিটিংয়ে উপস্থিত হয়েছেন এজন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

কমিউনিটির ঐক্য ও সম্প্রীতির কথা তুলে ধরে তিনি বলেন, আমাদের একতার একটা প্রেরণা হচ্ছে বাংলাদেশ। আমাদের বেঁচে থাকার অবলম্বন হচ্ছে বাংলাদেশ। আমরা যদি দেশকে মন থেকে ভালোবাসতে পারি, দেশের মানুষকে ভালোবাসতে পারি, দেশের কল্যাণ চিন্তা করতে পারি তাহলে আমাদের মধ্যে আর কোনো বিভেদ থাকবে না। তাই আসুন আমরা ঐক্যবদ্ধভাবে দেশের জন্য কাজ করি।

মহান মুক্তিযুদ্ধের কথা তুলে ধরে তিনি বলেন, আমাদের ইতিহাসের একটি রক্তাক্ত অধ্যায় হচ্ছে মহান মুক্তিযুদ্ধ। এক সাগর রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি।  যাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন মাতৃভূমি পেয়েছি, সেইসব বীর মুক্তিযোদ্ধাদের জন্য আমাদের গভীর শ্রদ্ধা। আপনারা জানেন, বাফলা ইতোমধ্যে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের পুনর্বাসনে একটি প্রজেক্ট হাতে নিয়েছে। ইতোমধ্যে দেশে আমরা দুজন মুক্তিযোদ্ধাকে পুনর্বাসন করেছি। আপনারা জানেন, আমরা এখানে অস্বচ্ছল প্রবাসীদের জন্য  আপনাদের সহযোগিতা থাকলে আমরা ভবিষ্যতে আরও এরকম প্রজেক্ট হাতে নেব। সরকারের পাশাপাশি দেশের মানুষের জন্য নিজেদের উপার্জিত অর্থ থেকে দেশে সমাজ উন্নয়নে কাজে লাগাতে পারলে আমাদের শ্রম সার্থক হবে।

শিপার চৌধুরী আরও বলেন, আমরা নতুন ক্যাবিনেট দায়িত্ব নেওয়ার পর বাফলার কার্যক্রমগুলোকে আরও সুন্দরভাবে বাস্তবায়নের উদ্যোগ নিয়েছি। বিশেষ করে আগামী ২০২১ সালে আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে যাচ্ছে। আমরা এই মাহেন্দ্রক্ষণটাকে এখানেও অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে উদযাপন করতে চাই। এজন্য আপনাদের একান্ত সহযোগিতা প্রয়োজন।


এসময় প্রেসিডেন্ট শিপার চৌধুরী বাফলা চ্যারিটির নতুন কমিটির নাম ঘোষণা করেন। জসীম আশরাফিকে কো-অর্ডিনেটর এবং মেজর (অব.) এনামুল হামিদ ও নজরুল আলমকে সদস্য করে বাফলা চ্যারিটি কমিটি পুনর্গঠন করা হয়।

প্রেসিডেন্টের বক্তব্যের উপর আলোচনা ও পরামর্শমূলক বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যক্তিরা।

বাফলার প্রতিষ্ঠাতা ড. মাহবুব খান তাঁর বক্তব্যে বলেন, বাফলাকে আমরা সবসময় দল-মতের উর্ধ্বে রাখতে চাই। এখানে বসার পর কে আওয়ামীলীগ, কে বিএনপি, কে মুনা- তা ভাবি না। বরং আমরা সবাই বাংলাদেশি। এটিই আমাদের প্রধান পরিচয়। এভাবে ভাবতে পারলে আমরা কিছু করতে পারব।
 
ড. মাহবুব খান এসময় বাফলার তহবিলে ৫ হাজার ডলার ক্যাশ প্রদান করেন।

সাবেক প্রেসিডেন্ট ডা. আবুল হাসেম বাফলার নতুন ক্যাবিনেটসহ সবাইকে ধন্যবাদ ও স্বাগত জানান। তিনি বাফলার অগ্রযাত্রায় সবধরণের সহযোগিতার আশ্বাস দেন এবং বিভিন্ন পরামর্শ দেন।


বাংলাদেশ  আওয়ামীলীগ ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি তৌফিক সেলায়ামান খান তুহিন বলেন, আমি দীর্ঘ ১৩ বছর ধরে বাফলাকে পর্যবেক্ষণ করেছি। কমিউনিটির বিভিন্ন মানুষকে একটা ডিউটির মধ্যে ফেলে কিভাবে সম্পৃক্ত করা যায়, এক্ষেত্রে বাফলা ব্যাপক সফলতা লাভ করেছে। আমাদের দেখা সময়গুলোতে অনেক দূরে এগিয়ে  গেছে বাফলা। আমরা বাফলার মাধ্যমে দেশের জন্য কিছু করতে পারলে গর্ববোধ করব। এটি আমাদের জন্য বিশাল সুযোগ। আমরা সবসময় বাফলার সাথে আছি।

আ.লীগ নেতা জামাল হোসেন বলেন, আজ আমি এখানে প্রথম এসেছি। এখানে এসে একটা জিনিস বিশেষভাবে লক্ষ্য করলাম, ধর্ম বর্ণ দল-মত নির্বিশেষে একটি ঐক্যবদ্ধ প্লাটফর্ম দেখে আমি অভিভূত। এখানে সবারই একটি পরিচয়- তার নাম বাংলাদেশ তথা বাফলা।.

এছাড়াও কমিনিউটির সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন অফ ক্যালিফোর্নিয়ার সাবেক সভাপতি আনোয়ার হোসেন রানা, বর্তমান সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, বর্তমান সেক্রেটারি বদরুল আলম মাসুদ, তরুণ নেতা সৈয়দ নাসির উদ্দিন জেবুল, বিশিষ্ট সাংবাদিক মাশহুরুল হুদা, নজরুল আলম, মোহাম্মদ আলী, সাইদুল হক সেন্টুস, ক্যালিফোর্নিয়া আ.লীগের প্রতিষ্ঠাতা টিয়া হাবিব, বদরুল আলম চৌধুরী শিপলু প্রমুখ।

বাফলার জেনারেল সেক্রেটারি আঞ্জুমান আরা শিউলির পরিচালনায় অনুষ্ঠিত মিটিংয়ে নবনির্বাচিত ক্যাবিনেটের সদ্যরাও বক্তব্য রাখেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৬৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর