যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ ইং

|   ঢাকা - 04:22pm

|   লন্ডন - 11:22am

|   নিউইয়র্ক - 06:22am

  সর্বশেষ :

  চাকরি করেন স্ত্রী, ৩ বছর ধরে অফিস করেন স্বামী   দারিদ্র্য বিমোচনের গবেষণায় অর্থনীতির নোবেল   রাসূলুল্লাহ (সা.) এর ৫ গুরুত্বপূর্ণ উপদেশ   জেরুসালেমের গভর্নরকে ধরে নিয়ে গেছে ইসরাইলি পুলিশ   সীমান্তে স্থলমাইন স্থাপনের তথ্য অস্বীকার করেছে মিয়ানমার   দেশ থেকে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে : মেনন   ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১২ জন নিহত   প্রধানমন্ত্রীর সাথে দেখা করল আবরারের পরিবার   ড. ইউনূসের বিরুদ্ধে পরোয়ানা হাইকোর্টে স্থগিত   রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেল ন্যাশনাল ও নেক মানি এক্সচেঞ্জ   র‍্যাব পরিচয় দেয়ার পরও নির্যাতন চালায় ভারতীয় বিএসএফ!   আল-আকসায় ইহুদিদের প্রার্থনার অনুমতি দিতে যাচ্ছে ইসরাইল   ভাইরাল আবরারের সেই ফেসবুক স্ট্যাটাস   কারাগারে অনিককে পেঠালো কয়েদিরা   সৌদি-ইরান মধ্যস্থতায় ছুটছেন ইমরান খান

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় লস এন্জেলেসে ঈদ উল আজহা পালিত

হাবিবুর রহমান ইমরান, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৮-১৩ ১২:০৫:৩৬

হাবিবুর রহমান ইমরান: ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় যুক্তরাষ্ট্রের লস এন্জেলেসে  পালিত হলো ঈদ উল আজহা।
গতকাল রোববার  যুক্তরাষ্ট্রের অন্যান্য প্রদেশের ন্যায় লস এন্জেলেসের ধর্মপ্রান মুসলমানেরা ত্যাগের মহিমায় সমুজ্জ্বল হয়ে আল্লাহর সন্তুষ্টির আশায় পশু কোরবানী করে পালন করেছেন ঈদ-উল আযহা।  যুক্তরাষ্ট্রের অন্যতম দ্বিতীয় বৃহত্তম শহর লস এন্জেলেসের প্রবাসি বাংলাদেশী অধ্যুষিত এলাকা লিটল বাংলাদেশের স্থানিয় মসজিদ  আল-ফালাহ এর উদ্দ্যোগে বরাবরের মতো এবারও শ্যাটো রিক্রিয়েশন সেন্টারে এ ঈদের জামাত দুটি অনুষ্ঠিত হয়।
ইন্জিনিয়ার শফিক ও মাওলানা ইকবাল লাখানির পরিচালনায় সকাল ৭:৩০মি: ও ৮:৩০ মি: জামাত দুটিতে ছিলো  মুসল্লিদের উপচে পড়া ভিড়। দুটি জামাতে হাজারো মুসল্লিদের সমাগম ঘটে।
প্রায় শতভাগ বাংলাদেশীদের উপস্থিতির সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের মুসল্লিরাও ঈদের নামাজে শরিক হন। ঈদের নামাজে নারীদের জন্যে ছিলো বিশেষ ব্যবস্থা। নামাজ শেষে বিশ্বের সকল মুসলমান সহ সমগ্র মানবজাতী এবং মুসলিম রাষ্ট্রের শান্তি কামনা করে দোয়া করা হয়। প্রবাসে ও ধর্মিয় সম্প্রতি একে অন্যের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার মাধ্যমে বসবাসের আশাবাদ ব্যাক্ত করা হয়।বাংলাদেশের বহুল প্রচলিত টিভি চ্যানেল আর টিভি তাদের সোশ্যাল মিডিয়াতে ঈদের জামাত ও পরবর্তি কিছু অংশ লাইভ প্রচার করেন।উল্যেক্ষ লস এন্জেলেসের সর্ববৃহৎ ঈদের নামাজ অনুষ্ঠিত হয় পাসাডেনা কনভেনশন সেন্টারে, সাউদার্ন ক্যালিফোর্নিয়া ইসলামি সেন্টার অব ভার্মন্ট মসজিদ এর উদ্যোগে।টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ক্যানসাস, আরিজোনা প্রভৃতি স্টেটে প্রায় ৫০ হাজার পশু কোরবানি দেবেন বাংলাদেশিরা। প্রতি বছরের ন্যায় এবছরও লস এন্জেলেসের প্রবাসি বাংলাদেশীদের মধ্যে অনেকেই মক্কা ও মদিনায় হজ্জ পালনে গমন করেছেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৯৭ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর