যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 06:04am

|   লন্ডন - 01:04am

|   নিউইয়র্ক - 08:04pm

  সর্বশেষ :

  স্বেচ্ছাসেবক লীগ সভাপতির ভাইয়ের গোডাউনে ৬৩০ বস্তা চাল   করোনার মধ্যে বিয়ে করায় সরকারি কর্মকর্তা বরখাস্ত   আইসিইউ থেকে ওয়ার্ডে নেওয়া হয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে   ঢাকায় বাড়ি থেকে করোনা রোগীর ভাইয়ের পলায়ন, সন্ধানে পুলিশের মাইকিং   করোনা: স্পেনে কমছে মৃতের সংখ্যা   করোনায় মারা গেলেন গার্মেন্টস মালিক   যুক্তরাজ্যে ভয়াবহ আকারে বাড়ছে মৃতের সংখ্যা   নারায়ণগঞ্জ থেকে নীলফামারী যাওয়া পোশাক শ্রমিক করোনা আক্রান্ত   লস এঞ্জেলেসের করোনা সংক্রমণ যে কারণে চীন থেকে ভিন্ন   করোনায় মানসিক দুশ্চিন্তা কাটাতে ‘হেলথ ডেস্ক’ খুলেছে গভর্নর নিউসোম   করোনায় বেকার ভাতার আবেদন করল ১ কোটি লোক   ট্রাম্পের ধন্যবাদের জবাবে যা বললেন মোদি   সব ধরনের চিকিৎসা সেবায় ৬৯ বেসরকারি হাসপাতাল প্রস্তুত   জার্মান নাগরিকরাও ঢাকা ছাড়ছেন   যেভাবে জীবাণুমুক্ত করবেন প্রতিদিনের বাজার

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

করোনা মোকাবেলায় ক্যালিফোর্নিয়ায় স্থাপিত হবে ৮টি হাসপাতাল

২ হাজার বেডের মোট ৮টি হাসপাতাল নির্মাণ করবে ক্যালিফোর্নিয়া

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২৩ ১১:০৩:৫৪

 আপডেট: ২০২০-০৩-২৩ ১১:০৬:০১

যুক্তরাষ্ট্রের নৌ হাসপাতাল ইউএসএস মার্সি‌

নিউজ ডেস্ক:
সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী কভিড-১৯ (করোনাভাইরাস)। ভাইরাসটির উৎপত্তিস্থল চীন এই দুর্যোগ মোকাবেলা করার জন্য মাত্র ১০ দিনে হাসপাতাল নির্মাণ করে।

নতুন এই করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলা করার জন্য ২ হাজার বেডের মোট ৮টি হাসপাতাল নির্মাণ করবে ক্যালিফোর্নিয়া প্রশাসন। এই বিষয়ে রবিবার মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এক সংবাদ সম্মেলনে এই নির্দেশনা দেন।

হাসপাতাল নির্মাণের জন্য যাবতীয় সকল কিছু যাতে ৪৮ ঘণ্টার মধ্যে ক্যালিফোর্নিয়া পৌঁছে যায় এই বিষয়ে তিনি কড়া হুশিয়ারি দেন। মোট ৮টি হাসপাতালের মধ্যে ২টি হবে নেভাল হাসপাতাল। এর একটি নির্মিত হবে পশ্চিম উপকূলে। আর অন্যটি পূর্ব উপকূলে নির্মাণ করার প্রস্তাব দেওয়া হয়।

সেইসাথে মার্কিন নৌবাহিনীর ‘ইউএসএস মার্সি’ নৌ হাসপাতালটিও ক্যালিফোর্নিয়া উপকূলে স্থাপন করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।   

যুক্তরাষ্ট্রের যে তিনটি স্টেটে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দ্রুত ছড়িয়ে পড়ছে, তার মধ্যে ক্যালিফোর্নিয়া অন্যতম। বাকি দুইটি স্টেট হল নিউইয়র্ক ও ওয়াশিংটন ডিসি। ক্যালিফোর্নিয়াসহ বাকি দুইটি স্টেটেও নির্মিত হবে করোনাভাইরাসের জন্য বিশেষায়িত এই হাসপাতাল।

তাছাড়া, এই তিনটি স্টেটে প্রাণঘাতী এই ভাইরাস মোকাবেলায় ন্যাশনাল গার্ড নামানো হবে বলে জানানো হয়।    

এলএবাংলা টাইমস       

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৬৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর