যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 11:07am

|   লন্ডন - 06:07am

|   নিউইয়র্ক - 01:07am

  সর্বশেষ :

  বর্ণবাদের তীব্র নিন্দা জানালেন পোপ   বর্ণবাদ কি ট্রাম্পের নতুন রাজনৈতিক কৌশল   সুপ্রিম কোর্টের বিচারক হতে চেয়েছিলেন জর্জ ফ্লয়েড   বিক্ষোভে বৃদ্ধকে পুলিশের ধাক্কা, উত্তপ্ত নিউ ইয়র্ক   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮   চার হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় সিলেটে বিশিষ্ট ব্যবসায়ীর মৃত্যু   বিশ্বব্যাপী আক্রান্ত ৬৭ লাখ, মৃত তিন লাখ ৯৩ হাজার   লস এঞ্জেলেসে বন্দুক হামলায় নিহত ১   বর্ণবাদবিরোধী আন্দোলনে অংশ নিচ্ছে বাংলাদেশিরা   কৃষ্ণাঙ্গরা কি মানুষ না!   বর্ণবাদ দূরীকরণে সহায়তা দিচ্ছে ব্যাংক অব আমেরিকা   টেক্সাসের সান অ্যান্তিনিওতে পরিবারের ৬ জনের মৃতদেহ উদ্ধার   রক্তবর্ণ নদী, রাশিয়ায় জরুরি অবস্থা জারি   করোনায় একদিনে গেল আরও ৪৪ প্রাণ, আক্রান্ত ৫৯ হাজার ৬৫০   দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

অনুমোদনহীন চায়না কীট বিক্রি বন্ধ করে দিল লস এঞ্জেলেস কাউন্টি কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৪-০৭ ১১:০২:১৭

ইন্টারনেট থেকে নেওয়া ছবি

নিজস্ব প্রতিবেদক:
পুরো লস এঞ্জেলেস জুড়ে চলছে প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমণ। আর মানুষের এই ভয় পাওয়ার সুযোগ কাজে লাগিয়ে প্রতারণা করে ব্যবসা করছিল এক চায়না কোম্পানি। 


গত শুক্রবার থেকে লস এঞ্জেলেস জুড়ে মাত্র ৩৯ ডলারে করোনা শনাক্তকরণ কীট বিক্রি করছিল কোম্পানিটি। 

ঘরে বসেই আপনি এই কীট দিয়ে শনাক্ত করতে পারবেন প্রাণঘাতী করোনাভাইরাস। এমন আকর্ষণীয় বিজ্ঞাপন দেখে অনেকেই সংগ্রহ করে চায়না কোম্পানির এই কীট।

সেইসাথে ব্যবসার প্রসার বাড়াতে কোম্পানিটি তৈরি করে ফেডারেল সরকারের দেওয়া এক জাল অনুমোদন। আর এভাবেই অনলাইন ভিত্তিক কীট ব্যবসার নামে প্রতারণা করে যাচ্ছিল কোম্পানিটি। 

কিন্তু বেশি দেন চালাতে পারেনি তাদের এই সুখের ব্যবসা। স্বল্প সময়েই ধরা পড়ে কাউন্টি প্রশাসনের হাতে। বিষয়টি আদালত পর্যন্ত চলে যায়। আর এতে করে বন্ধ হয়ে যায় তাদের সুখের এই ব্যবসা। 

এই বিষয়ে লস এঞ্জেলেস কাউন্টি এটর্নি জানান, যে সমস্ত গ্রাহকদের ঠকিয়ে তারা এ সমস্ত কীট বিক্রি করেছে। খুব শীঘ্রই তারা গ্রাহকদের টাকা ফেরত দিবে বলে জানিয়েছে। 

সিটি অ্যাটর্নি মাইক ফিউয়ার আরও জানান, চীনের বায়োটেকনোলজি সংস্থা ইয়াইকন জেনোমিক্স ইনক নামের প্রতিষ্ঠান মানবতার দুর্দিনে এমন জঘন্য কাজ করে। 

অবশ্য তাদের অনলাইন ওয়েবসাইটটি এখন আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তাদের দাবি ছিল, তারা করোনাভাইরাস সংক্রমণ সনাক্ত করতে রক্তে ‘অ্যান্টিবডি’গুলির উপস্থিতির মাধ্যমে আত্মবিশ্বাসের সাথে স্ক্রিন করতে পারে। 

/এলএ বাংলা টাইমস/ 
  

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৭৭ বার

আপনার মন্তব্য