যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৪ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 05:58am

|   লন্ডন - 12:58am

|   নিউইয়র্ক - 07:58pm

  সর্বশেষ :

  দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু   লস এঞ্জেলেস কাউন্টিতে বৃহস্পতিবার কারফিউ থাকছে না: শেরিফ   জর্জ ফ্লয়েড হত্যা: বিক্ষোভে ট্রাম্পের মেয়ের সমর্থন   করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু   দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫, নতুন শনাক্ত ২৪২৩   রবিবার ফেসবুক ও ইস্টাগ্রাম লাইভে আসছেন পাপী মনা   যেভাবে করোনাভাইরাস থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন   বিশ্বব্যাপী একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার   ক্যালিফোর্নিয়ায় বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে তরুণরা   প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট প্রকাশ   পুলিশের বাজেট বাড়ছে না, ব্ল্যাক কমিউনিটি বরাদ্দ পাবে ২৫০ মিলিয়ন ডলার   করোনায় একদিনে গেল আরও ৪৬ প্রাণ, আক্রান্ত ৫৮ হাজার ২৩৪   যেভাবে বর্ণবাদের ইতিহাসে নাম লেখাল যুক্তরাষ্ট্র   এখনো চলছে বর্ণবাদ   যুক্তরাষ্ট্রের পতন কি অনিবার্য!

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

করোনায় কমেছে লস এঞ্জেলেসের সকল প্রকার অপরাধঃ এলএ পুলিশ চীফ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৪-০৭ ২০:৪৪:৩৬

ছবিঃ এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক:
প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের কারণে পুরো লস এঞ্জেলেস জুড়ে অপরাধের পরিমাণ কমেছে। গতকাল সোমবার এমন দাবি করে লস এঞ্জেলেস কাউন্টি পুলিশ প্রধান মিশেল মুর। 


কাউন্টি পুলিশ বিভাগের পক্ষ থেকে বলা হয়, সামগ্রিকভাবে লস এঞ্জেলেসের সংগঠিত অপরাধের চিত্র ২৩ শতাংশ হ্রাস পেয়েছে। গত মাসের অপরাধমূলক কাজের সাথে তুলনায় করে এমন তথ্যন জানায় পুলিশ বিভাগ। 

তবে মুর বলেন, সকল ধরণের অপরাধের মাত্রা কমলেও এখনো পর্যন্ত অটো চুরির সংক্রান্ত অপরাধ আগের মতোই আছে। প্রাণঘাতী এই ভাইরাসটির প্রভাব তাদের উপর পড়েনি। 

সেইসাথে গত মার্চ মাস থেকে শুরু হওয়া সামাজিক-দূরত্ব ও বাড়িতে থাকার নির্বাহী আদেশও এই ক্ষেত্রে কাজ করেছে বলে জানান তারা। এ সমস্ত ব্যবস্থা শুরু হওয়ার পর থেকে এই শহরে প্রায় প্রতিটি অপরাধ যথেষ্ট পরিমাণে হ্রাস পেয়েছে। পুলিশ বিভাগের পক্ষ থেকে এমনটা দাবি করা হয় সংবাদ সম্মেলনে। 

মুর বলেন, ট্রাফিক সংঘর্ষ ও ট্রাফিক সম্পর্কিত অপরাধ যেমন ডিইউআই এবং হিট-এন্ড-রান সংক্রান্ত ঘটনাগুলোও হ্রাস পেয়েছে। ঘটেছে। রাস্তায় যানজট কম থাকায় আরও বেশি গতি বৃদ্ধি পেয়েছে। 

তবে একটা বিষয়ে উদ্বেগ রয়েছে বলে জানান তারা। লোকেরা বাড়িতে বেশি থাকায় পারিবারিক সহিংসতা বাড়তে পারে, এমন আশঙ্কা করছেন পুলিশ। অবশ্য এখনও পর্যন্ত এমনটি হয়নি। 

গত বছরের একই সময়ের তুলনায় এখন পারিবারিক সহিংসতা ১১ শতাংশ কমেছে। তবুও, তিনি সহিংসতা ক্ষতিগ্রস্থদের মনে করিয়ে দিয়েছিলেন যে এখনও আশ্রয়কেন্দ্র এবং পরামর্শ সেবা রয়েছে।

/এলএ বাংলা টাইমস/ 

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৮৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত