যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ০৫ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 10:49pm

|   লন্ডন - 05:49pm

|   নিউইয়র্ক - 12:49pm

  সর্বশেষ :

  করোনার মধ্যেও শত শত মানুষের স্বাধীনতা দিবস উদযাপন   রক্ত দান ও ফ্লাইওভারে স্বাধীনতা দিবস উদযাপন নিক্সন লাইব্রেরি   সাউথ লস এঞ্জেলেসে এ্যাম্বুলেন্স চুরির ঘটনায় আটক ১   করোনায় মারা গেলেন লস এঞ্জেলেস পুলিশ কর্মকর্তা   ভিন্নরকম আয়োজনে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস   বর্ষসেরা চিকিৎসক হয়ে যুক্তরাজ্যের বিলবোর্ডে বাংলাদেশি ফারজানা   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ৩২৮৮   অরেঞ্জ সিটির আন্তর্জাতিক স্ট্রিট ফেয়ার হচ্ছে না   ক্যালিফোর্নিয়া পালন করবে ব্যতিক্রমী স্বাধীনতা দিবস   ক্যালিফোর্নিয়ার নাগরিকদের করোনা ভীতি কমছে   ভাবুন সকলেই করোনায় আক্রান্ত’, বললেন মেয়র   সড়ক দুর্ঘটনায় মারা গেলো মায়ের গর্ভের আট মাসের শিশু   আগুনে পুড়লো সান বার্নারদিনো ন্যাশেনাল ফরেস্টের ১০০ একর   যুক্তরাষ্ট্র জুড়ে বিশিষ্টজনদের ভাস্কর্য রক্ষায় ট্রাম্পের উদ্যোগ   স্বাধীনতা দিবসের জমায়েতে যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি খারাপ হওয়ার আশঙ্কা

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

বড় পরিসরে সচল হচ্ছে ক্যালিফোর্নিয়া, ক্রেতাদের আস্থা ফিরবে কী?

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৫-২১ ১৪:৫২:৫৪

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘ কয়েক সপ্তাহ করোনা সতর্কতায় ক্যালিফোর্নিয়ায় লকডাউন চললেও ধীরে ধীরে তা বড় পরিসরে শিথিল হওয়া শুরু হয়েছে। গভর্নর গেভিন নিউসাম ব্যবসা-বাণিজ্য সচলের শর্ত সহজ করলে কাউন্টিগুলো রেস্টুরেন্ট, শপিংমল খুলে দিতে শুরু করে। তবে এখন বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে করোনাভীতি পিছনে ফেলে সাধারণ মানুষ দোকানগুলোতে ফিরবে কি না!

গ্রাহকরা নিজেদের কতটুকু নিরাপদ মনে করছে তা সময় গড়ালেই বুঝা যাবে। তবে আপাতত প্রথম দিনে যেসব এলাকায় রেস্টুরেন্ট খুলে দেওয়া হয়, সেখানে ক্রেতাদের আনাগোনা খুব বেশি চোখে পড়েনি। দোকান মালিকরাও স্বীকার করে নিচ্ছেন মানুষের আস্থা ফিরতে সময় লাগবে।

বে এরিয়ায় নাপা কাউন্টিতে বুধবার প্রথম রেস্টুরেন্টে ডাইনিং চালু করা হয়। তবে ক্রেতার সংখ্যা ছিল খুবই কম। রেস্টুরেন্ট মালিকরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন খুব শিগগিরই হয়তো মানুষ রেস্টুরেন্টগুলোতে ভিড়বে না। তাদের মনে এখনো ভীতি রয়ে গেছে।

মাউরো পানদো নামের এক রেস্টুরেন্ট মালিক বলেন, কমিউনিটিতে আমাদের আত্মবিশ্বাস গড়ে তুলতে হবে। সবকিছুতে প্রাণ ফিরে পেতে সময় লাগবে। 

ছয় ফুট সামাজিক দূরত্ব বজায় রাখতে রেস্টুরেন্টগুলো থেকে চেয়ার-টেবিল খালি করা হচ্ছে।  ব্যবহার করা হচ্ছে পেপার ন্যাপকিন ও পেপার মেন্যু। খাবার পরিবেশনে দায়িত্বরত জোহানা হিল নামের একজন জানান, দায়িত্বপালন করতে গিয়ে তিনি কিছুটা বিচলিত।

ইয়োবা ও সাটার কাউন্টিও বড় পরিসরে ব্যবসা ও সেইসঙ্গে ডাইনিং চালুর অনুমতি দিয়েছে। ইয়োবা সিটি মেয়র শন হ্যারিস জানিয়েছেন তিনি লিন্ডা সোডা বারে গিয়ে সকালের নাস্তা সেরেছেন। এ সময় তার দশ বছরের ছেলেও সাথে  ছিল। তারা মাস্ক পরেছিলেন এবং খাবার আগেও পরে হাত ধুয়েছেন। নাস্তার আইটেমে ছিল স্প্যানিশ অমলেট ও ফ্রেঞ্চ টোস্ট।

ক্যালিফোর্নিয়ার ৫৮টি কাউন্টির অধিকাংশই ইতোমধ্যে দ্বিতীয় ধাপের ব্যবসা বাণিজ্য পরিচালনার জন্য আবেদন করেছে। বড় বড় কিছু কাউন্টি যেমন অরেঞ্জ ও সান দিয়াগো কাউন্টি এই পদক্ষেপ নিবে কিছু দিনের মধ্যেই।


/এলএ বাংলা টাইমস/এন/এইচ




এই খবরটি মোট পড়া হয়েছে ৪৬৯ বার

আপনার মন্তব্য