যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ০৫ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 09:31pm

|   লন্ডন - 04:31pm

|   নিউইয়র্ক - 11:31am

  সর্বশেষ :

  করোনার মধ্যেও শত শত মানুষের স্বাধীনতা দিবস উদযাপন   রক্ত দান ও ফ্লাইওভারে স্বাধীনতা দিবস উদযাপন নিক্সন লাইব্রেরি   সাউথ লস এঞ্জেলেসে এ্যাম্বুলেন্স চুরির ঘটনায় আটক ১   করোনায় মারা গেলেন লস এঞ্জেলেস পুলিশ কর্মকর্তা   ভিন্নরকম আয়োজনে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস   বর্ষসেরা চিকিৎসক হয়ে যুক্তরাজ্যের বিলবোর্ডে বাংলাদেশি ফারজানা   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ৩২৮৮   অরেঞ্জ সিটির আন্তর্জাতিক স্ট্রিট ফেয়ার হচ্ছে না   ক্যালিফোর্নিয়া পালন করবে ব্যতিক্রমী স্বাধীনতা দিবস   ক্যালিফোর্নিয়ার নাগরিকদের করোনা ভীতি কমছে   ভাবুন সকলেই করোনায় আক্রান্ত’, বললেন মেয়র   সড়ক দুর্ঘটনায় মারা গেলো মায়ের গর্ভের আট মাসের শিশু   আগুনে পুড়লো সান বার্নারদিনো ন্যাশেনাল ফরেস্টের ১০০ একর   যুক্তরাষ্ট্র জুড়ে বিশিষ্টজনদের ভাস্কর্য রক্ষায় ট্রাম্পের উদ্যোগ   স্বাধীনতা দিবসের জমায়েতে যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি খারাপ হওয়ার আশঙ্কা

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেস কাউন্টিতে নার্সিং হোমে পর্যাপ্ত করোনা টেস্ট হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৫-২২ ১৬:১৭:২৯

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাসে লস এঞ্জেলেসের নার্সিং হোমগুলোতে আক্রান্ত ও মৃতের সংখ্যা আশঙ্কাজনক। এমন অবস্থায় কাউন্টি কর্মকর্তকরা গত মাসে কথা দিয়েছিলেন সব নার্সিং হোমের বাসিন্দা ও স্টাফদের করোনা পরীক্ষা করবেন। তবে এ পর্যন্ত মাত্র তিনভাগের একভাগ নার্সিং হোমে করোনা পরীক্ষা শেষ হয়েছে।


নার্সিং হোমগুলো ভয় করছে এর ফলে, করোনা আক্রান্ত অনেককেই শনাক্ত করা সম্ভব হচ্ছে না। করোনা আরও মারাত্মকভাবে ছড়িয়ে পড়তে পারে।

কাউন্টির আবাসিক সুবিধাগুলোতে করোনা মৃতের সংখ্যা ইতোমধ্যেই ১০০০ হাজার ছাড়িয়েছে। যার অধিকাংশই ঘটেছে নার্সিং হোমে।

ক্যালিফোর্নিয়া অ্যাসোসিয়েশন অব লং টার্ম কেয়ার মেডিসিন এর প্রেসিডেন্ট ডক্টর মাইকেল ওয়াসারম্যান বলেন, সঠিক পলিসি গ্রহণ না করলে এখানে আরও মানুষ মারা যাবে।

লস এঞ্জেলেস কাউন্টিতে চারশ এর মতো আবাসিক সেবাকেন্দ্র রয়েছে। করোনা ছড়িয়ে পড়ার পর হতে সেসব সেবাকেন্দ্রে মৃত্যুর সংখ্যা বাড়তে থাকে। তখন যাদের করোনা উপসর্গ ছিল শুধু তাদেরই পরীক্ষা করা হয়। এতে লক্ষ্মণ প্রকাশ না পাওয়া করোনা রোগীদের মাধ্যমে করোনা ছড়ালে সেবাকেন্দ্রগুলোর সবার করোনা পরীক্ষার কথা জানায় কাউন্টি।

কিন্তু সোমবার কাউন্টি কর্তৃপক্ষ জানায়, মাত্র ১৪১টি আবাসিক সেবাকেন্দ্রে করোনা পরীক্ষা করা হয়েছে। করোনা মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছিল এমন নার্সিং হোমগুলোতে সবার টেস্ট সম্পূর্ণ হয়।

লস এঞ্জেলেস কাউন্টি হেলথ ডিরেক্টর বারবারা ফেরেরা যত দ্রুত সম্ভব স্যাম্পল টেস্টের কথা জানান।

করোনা উপদ্রুত নয় এমন নার্সিং হোমগুলোতে সপ্তাহে দুবার করে করোনা পরীক্ষার ওপরও জোর দিয়েছেন কোনো কোনো বিশেষজ্ঞ।


/এলএ বাংলা টাইমস/এন/এইচ




এই খবরটি মোট পড়া হয়েছে ২৯৩ বার

আপনার মন্তব্য