যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৫ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 01:08pm

|   লন্ডন - 08:08am

|   নিউইয়র্ক - 03:08am

  সর্বশেষ :

  গ্রীষ্মমণ্ডলীয় ঝড় ইসাইয়াসে ব্রুকলিনে বিল্ডিং ধস   এবার ওমরাহর প্রস্তুতি নিচ্ছে সৌদি   ট্রপোক্যাল ঝড়ে কমপক্ষে নিহত ৪   এবার জালিয়াতির অভিযোগে ট্রাম্প ও তাঁর কোম্পানির বিরুদ্ধে তদন্ত   মিশিগানে প্রাইমারি নির্বাচনে লড়ছেন চার বাংলাদেশি   ক্যালিফোর্নিয়ায় করোনা হ্রাসের তথ্য ভুয়া হতে পারে, বললেন সর্বোচ্চ স্বাস্থ্য কর্মকর্তা   করোনাভাইরাস: সংক্রমণের নতুন ধাপে প্রবেশ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র   ডিজেলের ফেলে দেয়া কালিই ঘটায় অ্যাপল ফায়ার   মাস্ক নিয়ে লঙ্কাকাণ্ড ম্যানহাটন বিচে   যুক্তরাষ্ট্রে দ্বিতীয়ধাপের বেকারভাতা সর্বোচ্চ ১২০০ ডলার   বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত শতাধিক   মৃতের সংখ্যা কমলেও অর্থনীতি শিগগিরই চাঙ্গা হচ্ছে না ক্যালিফোর্নিয়ায়   স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করে পানশালায় পুলিশ অফিসারের পার্টি   দেশে বন্যায় এখন পর্যন্ত ১৪৫ জনের মৃত্যু   চীনা ভ্যাকসিন পরীক্ষায় সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেস কাউন্টিতে নার্সিং হোমে পর্যাপ্ত করোনা টেস্ট হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৫-২২ ১৬:১৭:২৯

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাসে লস এঞ্জেলেসের নার্সিং হোমগুলোতে আক্রান্ত ও মৃতের সংখ্যা আশঙ্কাজনক। এমন অবস্থায় কাউন্টি কর্মকর্তকরা গত মাসে কথা দিয়েছিলেন সব নার্সিং হোমের বাসিন্দা ও স্টাফদের করোনা পরীক্ষা করবেন। তবে এ পর্যন্ত মাত্র তিনভাগের একভাগ নার্সিং হোমে করোনা পরীক্ষা শেষ হয়েছে।


নার্সিং হোমগুলো ভয় করছে এর ফলে, করোনা আক্রান্ত অনেককেই শনাক্ত করা সম্ভব হচ্ছে না। করোনা আরও মারাত্মকভাবে ছড়িয়ে পড়তে পারে।

কাউন্টির আবাসিক সুবিধাগুলোতে করোনা মৃতের সংখ্যা ইতোমধ্যেই ১০০০ হাজার ছাড়িয়েছে। যার অধিকাংশই ঘটেছে নার্সিং হোমে।

ক্যালিফোর্নিয়া অ্যাসোসিয়েশন অব লং টার্ম কেয়ার মেডিসিন এর প্রেসিডেন্ট ডক্টর মাইকেল ওয়াসারম্যান বলেন, সঠিক পলিসি গ্রহণ না করলে এখানে আরও মানুষ মারা যাবে।

লস এঞ্জেলেস কাউন্টিতে চারশ এর মতো আবাসিক সেবাকেন্দ্র রয়েছে। করোনা ছড়িয়ে পড়ার পর হতে সেসব সেবাকেন্দ্রে মৃত্যুর সংখ্যা বাড়তে থাকে। তখন যাদের করোনা উপসর্গ ছিল শুধু তাদেরই পরীক্ষা করা হয়। এতে লক্ষ্মণ প্রকাশ না পাওয়া করোনা রোগীদের মাধ্যমে করোনা ছড়ালে সেবাকেন্দ্রগুলোর সবার করোনা পরীক্ষার কথা জানায় কাউন্টি।

কিন্তু সোমবার কাউন্টি কর্তৃপক্ষ জানায়, মাত্র ১৪১টি আবাসিক সেবাকেন্দ্রে করোনা পরীক্ষা করা হয়েছে। করোনা মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছিল এমন নার্সিং হোমগুলোতে সবার টেস্ট সম্পূর্ণ হয়।

লস এঞ্জেলেস কাউন্টি হেলথ ডিরেক্টর বারবারা ফেরেরা যত দ্রুত সম্ভব স্যাম্পল টেস্টের কথা জানান।

করোনা উপদ্রুত নয় এমন নার্সিং হোমগুলোতে সপ্তাহে দুবার করে করোনা পরীক্ষার ওপরও জোর দিয়েছেন কোনো কোনো বিশেষজ্ঞ।


/এলএ বাংলা টাইমস/এন/এইচ




এই খবরটি মোট পড়া হয়েছে ৩৫৬ বার

আপনার মন্তব্য