যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ৩১ মে, ২০২০ ইং

|   ঢাকা - 06:14pm

|   লন্ডন - 01:14pm

|   নিউইয়র্ক - 08:14am

  সর্বশেষ :

  কৃষ্ণাঙ্গ হত্যায় আন্দোলন: মেলরোজ ও ফেরারফ্যাক্স স্ট্রিটে সবচেয়ে বেশি লুন্ঠন   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৫৩ হাজার ৬৫১   নিরাপত্তার জন্য লস এঞ্জেলেসে মোতায়েন ন্যাশনাল গার্ড সেনা   লস এঞ্জেলেসে ব্যাপক সংঘর্ষ-অগ্নিসংযোগ, কারফিউ‌ জারি   লস এঞ্জেলেসে বিক্ষোভ, ভাঙচুর, লুণ্ঠনের ঘটনায় গ্রেফতার ৫ শ   অকল্যান্ডে বন্দুক হামলায় ফেডারেল সিকিউরিটি অফিসার নিহত   লস এঞ্জেলেসের রেস্টুরেন্টগুলোতে বড় পরিসরে ব্যবসার অনুমতি   দেশে করোনায় মৃত্যু ৬০০ ছাড়াল, নতুন শনাক্ত ১৭৬৪   করোনা মোকাবেলায় বাংলাদেশকে ৬২২২ কোটি টাকা ঋণ দিচ্ছে আইএমএফ   কৃষ্ণাঙ্গ হত্যা: বিক্ষোভে উত্তাল লস এঞ্জেলেস, হয়েছে ভাঙচুর, ২ পুলিশ আহত   পদ্মা সেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান   প্রথমবারের মতো একই মাসে চন্দ্র ও সূর্যগ্রহণ   জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ   প্লাজমা থেরাপি ও রেমডেসিভির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিষেধাজ্ঞা   বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেস কাউন্টিতে নার্সিং হোমে পর্যাপ্ত করোনা টেস্ট হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৫-২২ ১৬:১৭:২৯

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাসে লস এঞ্জেলেসের নার্সিং হোমগুলোতে আক্রান্ত ও মৃতের সংখ্যা আশঙ্কাজনক। এমন অবস্থায় কাউন্টি কর্মকর্তকরা গত মাসে কথা দিয়েছিলেন সব নার্সিং হোমের বাসিন্দা ও স্টাফদের করোনা পরীক্ষা করবেন। তবে এ পর্যন্ত মাত্র তিনভাগের একভাগ নার্সিং হোমে করোনা পরীক্ষা শেষ হয়েছে।


নার্সিং হোমগুলো ভয় করছে এর ফলে, করোনা আক্রান্ত অনেককেই শনাক্ত করা সম্ভব হচ্ছে না। করোনা আরও মারাত্মকভাবে ছড়িয়ে পড়তে পারে।

কাউন্টির আবাসিক সুবিধাগুলোতে করোনা মৃতের সংখ্যা ইতোমধ্যেই ১০০০ হাজার ছাড়িয়েছে। যার অধিকাংশই ঘটেছে নার্সিং হোমে।

ক্যালিফোর্নিয়া অ্যাসোসিয়েশন অব লং টার্ম কেয়ার মেডিসিন এর প্রেসিডেন্ট ডক্টর মাইকেল ওয়াসারম্যান বলেন, সঠিক পলিসি গ্রহণ না করলে এখানে আরও মানুষ মারা যাবে।

লস এঞ্জেলেস কাউন্টিতে চারশ এর মতো আবাসিক সেবাকেন্দ্র রয়েছে। করোনা ছড়িয়ে পড়ার পর হতে সেসব সেবাকেন্দ্রে মৃত্যুর সংখ্যা বাড়তে থাকে। তখন যাদের করোনা উপসর্গ ছিল শুধু তাদেরই পরীক্ষা করা হয়। এতে লক্ষ্মণ প্রকাশ না পাওয়া করোনা রোগীদের মাধ্যমে করোনা ছড়ালে সেবাকেন্দ্রগুলোর সবার করোনা পরীক্ষার কথা জানায় কাউন্টি।

কিন্তু সোমবার কাউন্টি কর্তৃপক্ষ জানায়, মাত্র ১৪১টি আবাসিক সেবাকেন্দ্রে করোনা পরীক্ষা করা হয়েছে। করোনা মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছিল এমন নার্সিং হোমগুলোতে সবার টেস্ট সম্পূর্ণ হয়।

লস এঞ্জেলেস কাউন্টি হেলথ ডিরেক্টর বারবারা ফেরেরা যত দ্রুত সম্ভব স্যাম্পল টেস্টের কথা জানান।

করোনা উপদ্রুত নয় এমন নার্সিং হোমগুলোতে সপ্তাহে দুবার করে করোনা পরীক্ষার ওপরও জোর দিয়েছেন কোনো কোনো বিশেষজ্ঞ।


/এলএ বাংলা টাইমস/এন/এইচ




এই খবরটি মোট পড়া হয়েছে ২০৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর