যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১০ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 08:45pm

|   লন্ডন - 03:45pm

|   নিউইয়র্ক - 10:45am

  সর্বশেষ :

  দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২৯৪৯   লকডাউনে ভারতে তাবলীগে যোগ দেওয়া ৮২ বাংলাদেশি জামিন পেলেন   এবার নিজ জন্মভূমিতে পোড়ানো হলো মেলানিয়া ট্রাম্পের মূর্তি   করোনার মধ্যে স্কুল খোলার হুমকি দিল ট্রাম্প   এবার ভারমন্টে ‘খাদ্য বর্জ্য নিষিদ্ধ’ নামে নতুন আইন   এবার করবিবরণী নিয়ে ট্রাম্পের নতুন বিপত্তি   বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রতারণা করেছিলেন ট্রাম্প   ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশি ফ্লাইটে ইতালির নিষেধাজ্ঞা   জুতা সেন্ডেলের আঠার নেশায় বুঁদ কিশোররা   সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই   ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হলেন ড্রেইক   মার্কিন অভিবাসন ক্র্যাকডাউনে দায়ী করোনা মহামারি   হাসপাতালে ভর্তি ও মৃত্যু নিয়ে উদ্বেগ হেলথ ডিরেক্টরের   ভাড়াটিয়াদের আর্থিক সহয়তা কার্যক্রম শুরু হচ্ছে সোমবার   বৃদ্ধি পেতে পারে ‘স্টে হোম’ অর্ডারের সময়

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৫-২৯ ১৬:১৪:০৬

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:
রিয়েল আইডি হচ্ছে নতুন ধরনের ব্যক্তি শনাক্তকরণ কার্ড যেটি ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অব মোটর ভিহকলস (ডিএমভি) ইস্যু করে থাকে। রাজ্যের বাসিন্দাদের সম্পর্কে আরও বেশি তথ্য নিশ্চিত করতে ও কাউকে যাচাই-বাছাইয়ের নতুন ফেডারেল নিয়মে এটি থাকা খুব প্রয়োজন। 


১) ওল্ড আইডি ও রিয়েল আইডির মধ্যে পার্থক্য কী?

আগের ক্যালিফোর্নিয়া ড্রাইভার’স লাইসেন্স এবং আইডেন্টিফিকেশন কার্ডস বা ওল্ড আইডি ফেডারেল মানদণ্ড বজায় রাখে না। অপরদিকে নতুন রিয়েল আইডি পূর্বের চেয়ে বেশি নিরাপদ ও ফেডারেল মানসম্পন্ন বলে জানানো হচ্ছে।

২) কেন রিয়েল আইডি প্রয়োজন?

২০২০ সালে অক্টোবরের ১ তারিখ থেকে বেশি কিছু সেবা পেতে বা কাজের জন্য রিয়েল আইডি প্রয়োজন হবে। যেমন: যুক্তরাষ্ট্রে বিমান ভ্রমণে, মিলিটারি বেজ ও নিরাপদ ফেডারেল অবকাঠামো’তে প্রবেশে।

৩) রিয়েল আইডি পেতে কি কোনো অ্যাপয়েন্টমেন্ট বা সাক্ষাৎকার প্রয়োজন?

জরুরি নয়, তবে বিষয়টি প্রয়োজনীয়। ডিএমভি ওয়েবসাইটে অ্যাপয়েন্টমেন্ট সুবিধা পাওয়া যাবে।

৪) ডিএমভি অফিস কখন খোলা থাকে?

সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত, সোমবার থেকে শুক্রবার খোলা থাকে ডিএমভি অফিস। তবে বুধবার অফিস খুলে একঘণ্টা পর। শনিবারের সেবার জন্য স্থানীয় অফিসে খোঁজ নেওয়া যেতে পারে।

৫) ওল্ড আইডির নির্ধারিত সময় বাতিল পর্যন্ত কী রিয়েল আইডির জন্য অপেক্ষা করতে হবে?

আগের আইডির মাধ্যমে পাসপোর্টের মাধ্যমে ভ্রমণ সংক্রান্ত প্রক্রিয়া সারানো যাবে। তবে ওল্ড আইটি হালনাগাদ করার সময় রিয়েল আইডি নিয়ে নেওয়া উচিত।

৬) অ্যাপয়েন্টমেন্ট বা সাক্ষাৎকারের দিন কীসব কাগজপত্র সঙ্গে আনতে হবে?

সাক্ষাৎকারের দিন ডিএমভি অফিসে আনতে হবে ইউএস বার্থ সার্টিফিকেটের মূল ও সত্যায়িত কপি, কর্মক্ষেত্র অনুমোদন, পার্মানেন্ট রেসিডেন্ট কার্ড, মার্কিন ভিসাসহ সচল পাসপোর্ট এবং ১-৯৪ অনুমোদন, সোশ্যাল সিকিউরিটি নাম্বার ও কার্ড, ডব্লিউ-টু অথবা পেস্টাব সংযুক্ত ফুল এসএসএন। বাসস্থানের প্রমাণ, স্টিট অ্যাড্রেস, হোম ইউটিলিটি বিল, সেল ফোন বিল, গাড়ির রেজিস্ট্রেশন কার্ড, মর্গেজ, ব্যাংক অ্যাকাউন্ট, প্রপার্টি ট্যাক্স বিল।

৭) অক্টোবর ১ তারিখের মধ্যে রিয়েল আইডি না পেলে কী হবে?

তখন ভ্রমণের সময় ইউএস পাসপোর্ট, ইউএস পাসপোর্ট কার্ড অথবা ফেডারেল অনুমোদিত অন্য কোনো ব্যক্তি শনাক্তকরণ কার্ড বা আইডি ব্যবহার করতে হবে।


/এলএ বাংলা টাইমস/এন/এইচ



এই খবরটি মোট পড়া হয়েছে ৫৫১ বার

আপনার মন্তব্য