যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১০ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 09:35pm

|   লন্ডন - 04:35pm

|   নিউইয়র্ক - 11:35am

  সর্বশেষ :

  দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২৯৪৯   লকডাউনে ভারতে তাবলীগে যোগ দেওয়া ৮২ বাংলাদেশি জামিন পেলেন   এবার নিজ জন্মভূমিতে পোড়ানো হলো মেলানিয়া ট্রাম্পের মূর্তি   করোনার মধ্যে স্কুল খোলার হুমকি দিল ট্রাম্প   এবার ভারমন্টে ‘খাদ্য বর্জ্য নিষিদ্ধ’ নামে নতুন আইন   এবার করবিবরণী নিয়ে ট্রাম্পের নতুন বিপত্তি   বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রতারণা করেছিলেন ট্রাম্প   ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশি ফ্লাইটে ইতালির নিষেধাজ্ঞা   জুতা সেন্ডেলের আঠার নেশায় বুঁদ কিশোররা   সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই   ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হলেন ড্রেইক   মার্কিন অভিবাসন ক্র্যাকডাউনে দায়ী করোনা মহামারি   হাসপাতালে ভর্তি ও মৃত্যু নিয়ে উদ্বেগ হেলথ ডিরেক্টরের   ভাড়াটিয়াদের আর্থিক সহয়তা কার্যক্রম শুরু হচ্ছে সোমবার   বৃদ্ধি পেতে পারে ‘স্টে হোম’ অর্ডারের সময়

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

হাঁটুগেড়ে আন্দোলনে সমর্থন জানালেন লস এঞ্জেলেস মেয়র

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৬-০৩ ০৮:২৪:৫৪

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক: কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যার বিচার ও কালোদের অধিকার আদায়ে চলমান আন্দোলনে সংহতি জানিয়েছেন লস এঞ্জেলেস মেয়র এরিক গ্যারসেটি। এ সময় মেয়র হাঁটুগেড়ে শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের দাবির প্রতি সমর্থন জানান। 


পুলিশ হেডকোয়ার্টার্স এর সামনে জড়ো হয় আন্দোলনরত মানুষ। আগের রাতে কারফিউ পুনরায় বহাল রাখা সত্ত্বেও ছোট ছোট দলে বিভক্ত হয়ে সিটি হলের বাইরে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার মেয়র গ্যারসেটি এমন কিছু জনতার সামনে বক্তব্য রাখেন। হাঁটুগেড়ে নিজের অবস্থান ব্যক্ত করেন।

এসময় সবাই দাবি করছিলেন পুলিশের বাজেট থেকে অর্থ কর্তন করতে হবে। মেয়র বলতে থাকেন, আমি আপনাদের শুনতে পাচ্ছি। আমি শুনতে পাচ্ছি পুলিশ সম্পর্কে আপনারা কী বলতে চাচ্ছেন।

পরবর্তীতে শতশত মানুষ মেয়রের বাড়ির সামনে জড়ো হয়। গ্যারসেটি বলেন, আমি গর্বিত যে সবাই শান্তিপূর্ণভাবে নিজেদের মতামত জানাচ্ছে। তাদের বক্তব্য আমরা পরিষ্কারভাবে জানতে পারছি।

শহরের অন্যত্র পুলিশ ও ন্যাশনাল গার্ড সেনারা মিছিলগুলোর ওপর কড়া নজর রাখে। সন্ধ্যা ৬টার দিকে কারফিউ বলবৎ হলে গ্রেফতার হয় ডজন-খানেক প্রতিবাদকারী। এর আগের দিন লস এঞ্জেলেসে কয়েক শ মানুষকে গ্রেফতার  করা হয়েছিল। 

লস এঞ্জেলেস পুলিশপ্রধান মাইকেল মুর জানান, আন্দোলন শুরু হওয়ার পর থেকে কারফিউ লঙ্ঘন, চুরি, লুণ্ঠন, হত্যাচেষ্টা বিভিন্ন অভিযোগে ২৭০০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে প্রতিবাদকারীদের নিয়ে উসকানিমূলক মন্তব্য করায় অনেকেই খেপেছেন মুরের ওপর। ওভারসাইট প্যানেল এক ভার্চুয়াল মিটিং এ মতামত দিয়েছে তার পদত্যাগ করা উচিত। যদিও মুর পরবর্তীতে তার বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে জানিয়েছেন, লুন্ঠন আর হত্যা এক নয়। তিনি ভুল বলেছিলেন। 


এলএ/বাংলা টাইমস/এন/এইচ


এই খবরটি মোট পড়া হয়েছে ৮৬২ বার

আপনার মন্তব্য