যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ০৩ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 07:52am

|   লন্ডন - 02:52am

|   নিউইয়র্ক - 09:52pm

  সর্বশেষ :

  করোনা উপসর্গ নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হকের মৃত্যু   সিলেটের গোইয়ানঘাট সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে আরেক বাংলাদেশি নিহত   এমপির মেয়ে তাই ১০ বছর বিদেশে থেকেও চাকরিতে বহাল   দেশে একদিনে ৪২ জনের মৃত্যু, শনাক্ত ৩১১৪   ভ্যাকসিন আবিস্কারে কান্না ছুঁয়ে গেছে দেশবাসীকে; কে এই আসিফ মাহমুদ   ‘পিক-আপ’ সেবা চালু করলো লস এঞ্জেলেস পাবলিক লাইব্রেরি   ১১.১ শতাংশ কর্মহীন হওয়ায় নতুন আরও ৪.৮ মিলিয়ন চাকুরির সুযোগ সৃষ্টি   করোনায় মৃত্যু প্রকাশিত সংখ্যার চেয়ে ২৮ শতাংশ বেশি   সান্তা মোনিকায় মাস্ক না পড়লে সর্বোচ্চ ১০০০ ডলার জরিমানা   লস এঞ্জেলেসে জিমনিশিয়ামেও পড়তে হবে মাস্ক ও গ্লাভস   করোনায় একদিনে গেল আরও ৫৫ প্রাণ, আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৬৬৭   মিয়ানমারে খনিতে ধস, নিহত ১১৩   লস এঞ্জেলেস পুলিশের বাজেট হ্রাস পেলো ১৫০ মিলিয়ন ডলার   দেশে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮   বন্ধ হয়ে গেল রাষ্ট্রায়ত্ত সব পাটকল

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

বাড়ছে করোনা সংক্রমণ, ঘরে থাকার পরামর্শ মেয়র গ্যারসেটির

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৬-২৫ ০৫:২৭:৩৬

ছবিঃ এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক:
লস এঞ্জেলেস শহর ও ক্যালিফোর্নিয়া রাজ্যে করোনা সংক্রমণ হঠাৎ করে বেড়েছে। এমন পরিস্থিতিতে লস এঞ্জেলেস মেয়র এরিক গ্যারসেটি বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন। শহরে প্রতি চার শ জনের একজন করোনায় আক্রান্ত হয়েছেন। 


সোমবার কাউন্টি হেলথ অফিশিয়ালরা জানিয়েছেন, কী করে লস এঞ্জেলেস কাউন্টিতে করোনাভাইরাস ছড়াচ্ছে। এই সংখ্যাটা সঠিক হতে পারে দুই শ থেকে সাত শ জনের মধ্যে। নতুন করে আক্রান্তদের মধ্যে তরুণদের সংখ্যা বেশি। মোট শনাক্তের শতকরা ৪০ ভাগের বয়স ১৮ থেকে ৪০। একমাস আগে এই সংখ্যা ছিল ৩৩ শতাংশ।   

এরিক গ্যারসেটি বলেন, পরীক্ষা চালিয়ে যাওয়া নিশ্চিত করতে হবে। এছাড়া সব বয়সের মানুষরা দায়িত্ব মাথায় রেখে প্রতিদিন চলাফেরা করেন তা নিশ্চিত করতে হবে। সিস্টেমকে সম্মান দেখাতে হবে।

মেয়র জানান সবাইকে এখনো পরামর্শ দেওয়া হচ্ছে যাতে জনসমাগম পরিহার করা, হাত ধৌত করা ও মাস্ক পরা হয়। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি মাথায় রাখতে হবে। 

ব্যবসা চালুর পর ক্যালিফোর্নিয়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছেন। রাজ্য কর্তৃপক্ষ জানায় মঙ্গলবার ৭ হাজার ১৯৪ জন রোগী নতুন করে শনাক্ত হন। এর আগে সোমবারও নতুন করোনা রোগীর রেকর্ড হয়েছিল।

লস এঞ্জেলেস কাউন্টিতেও চলতি সপ্তাহে আশঙ্কাজনক হারে করোনা শনাক্তের হার বেড়েছে। শনাক্তের সংখ্যা ছাড়াচ্ছে ৮৯ হাজার ৫০০। সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৫৭১ জন। এছাড়া মৃতের সংখ্যা ৩ হাজার ২০৫ জন ছাড়িয়েছে।

যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লক্ষ ৬২ হাজার ৭০৮ জন। আর মোট মৃতের সংখ্যা ১ লাখ ২৪ হাজার ২৮৮ জন।

এলএ/বাংলা টাইমস/এন/এইচ


এই খবরটি মোট পড়া হয়েছে ২৪৮ বার

আপনার মন্তব্য