যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ০৩ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 08:47am

|   লন্ডন - 03:47am

|   নিউইয়র্ক - 10:47pm

  সর্বশেষ :

  করোনা উপসর্গ নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হকের মৃত্যু   সিলেটের গোইয়ানঘাট সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে আরেক বাংলাদেশি নিহত   এমপির মেয়ে তাই ১০ বছর বিদেশে থেকেও চাকরিতে বহাল   দেশে একদিনে ৪২ জনের মৃত্যু, শনাক্ত ৩১১৪   ভ্যাকসিন আবিস্কারে কান্না ছুঁয়ে গেছে দেশবাসীকে; কে এই আসিফ মাহমুদ   ‘পিক-আপ’ সেবা চালু করলো লস এঞ্জেলেস পাবলিক লাইব্রেরি   ১১.১ শতাংশ কর্মহীন হওয়ায় নতুন আরও ৪.৮ মিলিয়ন চাকুরির সুযোগ সৃষ্টি   করোনায় মৃত্যু প্রকাশিত সংখ্যার চেয়ে ২৮ শতাংশ বেশি   সান্তা মোনিকায় মাস্ক না পড়লে সর্বোচ্চ ১০০০ ডলার জরিমানা   লস এঞ্জেলেসে জিমনিশিয়ামেও পড়তে হবে মাস্ক ও গ্লাভস   করোনায় একদিনে গেল আরও ৫৫ প্রাণ, আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৬৬৭   মিয়ানমারে খনিতে ধস, নিহত ১১৩   লস এঞ্জেলেস পুলিশের বাজেট হ্রাস পেলো ১৫০ মিলিয়ন ডলার   দেশে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮   বন্ধ হয়ে গেল রাষ্ট্রায়ত্ত সব পাটকল

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ক্যালিফোর্নিয়ার যে ৪টি কাউন্টিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেশি

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৬-২৫ ১০:৩৮:৩০

ছবিঃ এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক:
অর্থনীতি সচলের পর ক্যালিফোর্নিয়ার কাউন্টিগুলোতে করোনা সংক্রমণ বেড়েছে। এছাড়া হাসপাতালে ভর্তি সংখ্যাও আশঙ্কাজনক। যে চারটি কাউন্টি সম্প্রতি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো হলো, ভেনচারা, অরেঞ্জ, সান বার্নারদিনহো ও রিভারসাইড কাউন্টি।


বিশেষজ্ঞরা ধারণা করছেন, সামাজিক দূরত্ব না মানার ফলেই এমনটা হচ্ছে। ভেনচারা কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা বাসিন্দাদের অনুরোধ করছেন যাতে তারা রেস্টুরেন্টগুলোতে পরিবারের মানুষদের সাথেই জড়ো হয়। বাইরের মানুষের সাথে পার্টি থেকে আপাতত দূরে থাকার জন্য।

ডক্টর রবার্ট লেভিন বলেন, এটা যেন আমাদের ডায়েটের সঙ্গেই আমাদের চিট করা। হয়তো আমরা অনেকটা সময় নিজেদের নিয়ন্ত্রণ করলাম কিন্তু দু একবার চিট করলেই যা ক্ষতি হবার তা হয়ে যায়। তাই আমাদের মূল্য দিতে হচ্ছে। মানুষ বেশি বেশি হাসপাতালে ভর্তি হচ্ছে। আইসিইউর প্রয়োজন হচ্ছে।

তথ্য থেকে জানা যায়, রিভারসাইড কাউন্টিতে প্রতিদিন গুরুতর করোনা রোগী সংখ্যা ৮৫ জন করে বেড়েছে। এছাড়া সান বার্নারদিনহোতে ৭০, ভেনচারায় ৩৩ ও অরেঞ্জ কাউন্টিতে এই সংখ্যা ৩২। ভেনচারা কাউন্টিতে চার সপ্তাহ আগে যেখানে হাসপাতালে ভর্তি হতো ৫২ জন, বর্তমানে এই সংখ্যা ৮৫।

ক্যালিফোর্নিয়া করোনাভাইরাসের ফার্স্ট ওয়েব থেকে এখনো বেরিয়ে যায়নি বলে জানিয়েছেন গভর্নর গেভিন নিউসাম। তিনি বলেন, রোগী ও হাসপাতালে ভর্তি বেড়ে যাওয়া উদ্বেগের বিষয়। ভাইরাস স্বেচ্ছাচারী হয়ে পড়েছে। সব বয়সের সবাই  আক্রান্ত হচ্ছেন। আমাদের আরো সাবধানী হতে হবে।

১৪ দিনে ক্যালিফোর্নিয়ায় করোনায় হাসপাতালে ভর্তি সংখ্যা বেড়েছে ২৯ শতাংশ। এছাড়া আইসিইউ সেবা বেড়েছে ১৮ শতাংশ। করোনা সংক্রমণ বেড়েছে ৫.১ শতাংশ। দু সপ্তাহ আগে এই বৃদ্ধি হার ছিল ৪.৬ শতাংশ।


এলএ/বাংলা টাইমস/এন/এইচ


এই খবরটি মোট পড়া হয়েছে ৪০৪ বার

আপনার মন্তব্য