যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 01:39am

|   লন্ডন - 08:39pm

|   নিউইয়র্ক - 03:39pm

  সর্বশেষ :

  কমলা হ্যারিসের নাগরিকত্ব নিয়ে ট্রাম্পের সন্দেহ   জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা   আজ শোকাবহ ১৫ আগস্ট   গ্রিন কার্ডের জন্য সম্পত্তি তলব করতে পারবে ট্রাম্প প্রশাসন   ক্যালিফোর্নিয়ায় বন্ধ হয়ে যেতে পারে উবার!   ক্যালিফোর্নিয়ার ১৪ বছরের কিশোরী নিখোঁজ   বাইডেন-হ্যারিসের একত্রে নির্বাচনী প্রচার অভিযান শুরু   ইসরাইল ও আরব আমিরাতের মধ্যে ঐতিহাসিক শান্তিচুক্তি   যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের সংঘর্ষ, নিহত ৩   যুক্তরাষ্ট্রজুড়ে খুলে দেওয়া হচ্ছে 'এএমসি থিয়েটার'   বাড়ছে এঞ্জেলেস ন্যাশনাল ফরেস্টের দাবানল   যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমণ   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত   মৃত্যুহার কম হওয়াতেই করোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী   দেশে আজও করোনায় ৪৪ জনের মৃত্যু

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ভাড়াটিয়াদের আর্থিক সহয়তা কার্যক্রম শুরু হচ্ছে সোমবার

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৭-০৯ ০৯:৫৩:৪৫

এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক :

করোনাভাইরাসের কারণে বিপাকে পড়া লস এঞ্জেলেসের আবাসিক ভাড়াটিয়াদের আর্থিক সহয়তায় ১০৩ মিলিয়ন ডলারের ত্রান কার্যক্রম আগামী সোমবার থেকে শুরু হবে। বুধবার কার্যক্রমের কর্মকর্তারা এই ঘোষণা দিয়েছেন।

লস এঞ্জেলেস হাউজিং এন্ড কমিউনিটি ইনভেস্টমেন্ট ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার আন সিউইল বলেন, ‘এই কার্যক্রম চলবে পাঁচ দিন। ১৩ জুলাই সকাল আটটা থেকে শুরু হয়ে ১৭ জুলাই রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে।’

এই কার্যক্রমের জন্য ১০৩ মিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে। লস এঞ্জেলেসের নিম্ন আয়ের ভাড়াটিয়াদের ভাড়া ভর্তুকি দেওয়া হবে। ডিপার্টমেন্টের কর্মকর্তারা বলছেন, এই কার্যক্রম করোনাকালে দেশের সব চেয়ে বড় জরুরি ভাড়া সহয়তা। কার্যক্রমের অধিকাংশ অর্থের যোগান দিবে সিটি ফেডারেল কেয়ারস এ্যাক্টের অর্থ। যার পরিমাণ একশ মিলিয়ন ডলার।  

ধারণা করা হচ্ছে এর মাধ্যমে ৫০ হাজার নাগরিকদের সহয়তা করা হবে। এক হাজার থেকে দুই হাজার ডলার প্রতি মাসে দেওয়া হবে। ভাড়াটিয়ার পক্ষ থেকে অর্থটা সরাসরি বাড়িওয়ালাদের দেওয়া হবে । 

তবে আবেদনকারীর সংখ্যা মোট অর্থের চেয়ে বেশি হবে বলে মনে করা হচ্ছে। তবে আবেদনকারীদের মধ্য থেকে দৈব চয়ন ভিত্তিতে বাছাই করা হবে। কাউন্সিল প্রেসিডেন্ট নরি মার্টিনেজ ও কাউন্সিলম্যান হার্ব ওয়াসেন প্রথম এই কার্যক্রমের প্রস্তাব করেন। 

আগ্রহী ভাড়াটিয়াদের অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। এটা সকল ভাড়াটিয়াদের জন্য উন্মুক্ত। যাদের অনলাইন একসেস নেই তাদের ৮৪৪-৯৪৪-১৮৬৮ হটলাইন নম্বরে কল করতে বলা হয়েছে। কল করা যাবে সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত। যারা কথা বলতে পারে ও কানে শোনেন না তাদের ৮৪৪-৯৪৪-১৩৯৮ নম্বরে কল করতে বলা হয়েছে। 

এলএ বাংলা টাইমস/এস/আর 

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪১ বার

আপনার মন্তব্য