যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 09:20am

|   লন্ডন - 04:20am

|   নিউইয়র্ক - 11:20pm

  সর্বশেষ :

  করোনা সর্বত্র শান্তির জন্য ঝুঁকি বাড়াচ্ছে : জাতিসংঘ মহাসচিব   ব্যাপক হারে কানাডার নাগরিক হচ্ছেন আমেরিকানরা   বানরের অধিকার নিশ্চিতে সুইজারল্যান্ডে গণভোট   আল্লামা আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক   আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ: নিহত অর্ধশত   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই   হিজাব কেড়ে নেয়ায় লস এঞ্জেলেস পুলিশের বিরুদ্ধে মামলা মুসলিম নারীর   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত তরুণদের অধিকাংশই সংখ্যালঘু সম্প্রদায়ের   এবার নোবেল শান্তি পুরষ্কারে মনোনীত হলেন নেতানিয়াহু   হারিকেন স্যালির আঘাতে যুক্তরাষ্ট্রে বিদ্যুৎহীন ৫ লক্ষাধিক মানুষ   নতুন আরও এক লাখ কর্মী নিয়োগ দেবে আমাজন   লস এঞ্জেলেসে অক্টোবর থেকে সীমিত আকারে খুলবে ব্যবস্থাপ্রতিষ্ঠান   বাইডেনের নির্বাচনী প্রচারণায় হস্তক্ষেপ করতে চাইছে রাশিয়া   ক্যালিফোর্নিয়ায় গুলিতে আহত এক, নেপথ্যে মাদক   তীব্র হচ্ছে ক্যালিফোর্নিয়ার 'ববক্যাট ফায়ার'

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেসে দু সপ্তাহের মধ্যে খোলছে স্কুল

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৮-০৩ ২১:২৮:৫০

এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক :
  লস এঞ্জেলেস ইউনিফাইড স্কুল ডিসট্রিক্ট আগামী দুই সপ্তাহের মধ্যে স্কুল খোলে দেবার পরিকল্পনা করেছে। করোনাভাইরাস মহামারির মধ্যে নির্দেশনাসহ যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম স্কুল ডিসট্রিক্ট আগামী ১৮ আগস্ট থেকে অনলাইনে ক্লাস নেবার কথা জানিয়েছে। অনলাইনে ক্লাস চলবে অনির্দিষ্ট কাল পর্যন্ত।  

এলএইউএসডি সুপারইনটেন্ডেন্ট অস্টিন বুয়েটনার বলেন, ‘স্কুল কমিউনিটির স্বাস্থ্য সুরক্ষা এমন কিছু নয় যার সাথে আমরা আপস করতে পারি।’ স্কুল ডিস্ট্রিক্টিসের উদ্দেশ্য বর্ণনা করে তিনি বলেন, করোনা ভাইরাসের মধ্যে শিক্ষার্থীদের শিক্ষাগত চাহিদা পূরণ এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করা। এটা বলতে শুধু শিক্ষা চাহিদা পূরণ করা নয়, শিশু ও তাদের পরিবারের পুষ্টি, মানসিক স্বাস্থ্য ও সুরক্ষা দেওয়া। 

এলএইউএসডির পরিকল্পনা মতে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষ নিয়মিত সুচীর মাধ্যমে শুরু হবে। সিমিস্টারে অনলাইনে এংগেইজ হতে হবে। প্রতিদিন হাজিরা নেওয়া হবে। যদিও আগে স্প্রিং ও সামার শিক্ষাবর্ষে এর বিরোধিতা করা হয়েছিলো।  

উন্নত ও সুগঠিত অনলাইন শিক্ষা মডেলে রয়েছে ছোট ছোট গ্রুপ যার মাধ্যমে শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে ইন্টারএকশন বাড়বে ও শিক্ষার্থীদের অগ্রগতি মূল্যয়ন সম্ভব হবে।  বুয়েটনার বলেন, ‘শিক্ষা একটি ধারাবাহিক প্রক্রিয়া। ভাইরাস এটাকে আরও তীব্র করেছে। আমরা জানি যারা পড়তে আসে তাদের বিভিন্ন বাঁধা বিপত্তি রয়েছে এবং এটাই অনলাইন শিক্ষার প্রধান চ্যালেঞ্জ।’

শিক্ষার্থীরা যেন পিছিয়ে না পড়ে স্কুল ডিসট্রিক্ট বেশ কিছু উদ্যোগ নিয়েছে। যেমন যেখানে সম্ভব শনিবারে টিউটর নিয়োগ দিয়েছে। ইংরেজি ও গণিতের মতো বিষয়গুলোতে হস্তক্ষেপ দেবার কথাও বলা হচ্ছে।  

স্কুল খোলার প্রথম দুই দিন ওরিয়েনটেশনের জন্য রাখা হয়েছে। ওই দিন শিক্ষার্থীদের ডিভাইস, টেক্সটবুক ও নির্দেশনা ম্যাটেরিয়েলস প্রদান করা হবে।  

এলএ বাংলা টাইমস/এস/আর  

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৩৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর