যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 08:36am

|   লন্ডন - 03:36am

|   নিউইয়র্ক - 10:36pm

  সর্বশেষ :

  করোনা সর্বত্র শান্তির জন্য ঝুঁকি বাড়াচ্ছে : জাতিসংঘ মহাসচিব   ব্যাপক হারে কানাডার নাগরিক হচ্ছেন আমেরিকানরা   বানরের অধিকার নিশ্চিতে সুইজারল্যান্ডে গণভোট   আল্লামা আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক   আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ: নিহত অর্ধশত   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই   হিজাব কেড়ে নেয়ায় লস এঞ্জেলেস পুলিশের বিরুদ্ধে মামলা মুসলিম নারীর   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত তরুণদের অধিকাংশই সংখ্যালঘু সম্প্রদায়ের   এবার নোবেল শান্তি পুরষ্কারে মনোনীত হলেন নেতানিয়াহু   হারিকেন স্যালির আঘাতে যুক্তরাষ্ট্রে বিদ্যুৎহীন ৫ লক্ষাধিক মানুষ   নতুন আরও এক লাখ কর্মী নিয়োগ দেবে আমাজন   লস এঞ্জেলেসে অক্টোবর থেকে সীমিত আকারে খুলবে ব্যবস্থাপ্রতিষ্ঠান   বাইডেনের নির্বাচনী প্রচারণায় হস্তক্ষেপ করতে চাইছে রাশিয়া   ক্যালিফোর্নিয়ায় গুলিতে আহত এক, নেপথ্যে মাদক   তীব্র হচ্ছে ক্যালিফোর্নিয়ার 'ববক্যাট ফায়ার'

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ডিজেলের ফেলে দেয়া কালিই ঘটায় অ্যাপল ফায়ার

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৮-০৪ ১৬:২৫:৩১

এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক: ডিজেলের ফেলে দেয়া কালি থেকে ক্যালিফোর্নিয়ার অ্যাপল ফায়ারের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে ডিপার্টমেন্ট অব ফরেস্ট্রি অ্যান্ড ফায়ার প্রোটেকশন। 


এক সাক্ষাৎকারে উক্ত প্রতিষ্ঠানের মূখপাত্র প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানান, শুক্রবার বিকেলে চেরি ভ্যালিতে গারির ডিজেলের কালি ছুড়ে ফেলতে দেখা গেছে।
 “এগুলো দেখতে ছোট মার্বেলের মতো, বা কখনো একটু বড়। যখন শুকনো যায়গায় এই বর্জ্যগুলো পড়ে, তা খুব গরম হয়ে ওঠে। এগুলোতে সহজেই আগুন ধরে যেতে পারে", বলেন সেই মূখপাত্র।

তবে অনুসন্ধানে এখনো ওই গাড়ি বা এর মালিককে খুঁজে পাওয়া যায়নি। তবে অগ্নিকাণ্ডের জন্য দায়ি ডিজেলের কালি তারা ওই স্থানে খুঁজে পেয়েছে।  

অ্যাপল ফায়ারের এই অগ্নিকাণ্ডে ২৬ হাজার ৮৫০ একর ভূমি ক্ষতিগ্রস্ত হয়। এর ফলে বাড়িঘরও ধ্বংস হয় এবং আগুন পার্শ্ববর্তী সান বার্নার্ডিনো ন্যাশনাল ফরেস্টেও ছড়িয়ে পড়ে। এর ফলে ৮ হাজার মানুষকে চেরি ভ্যালির এলাকা থেকে অন্যত্র সরিয়ে আনা হয়। 






এলএ বাংলা টাইমস/এমকে

এই খবরটি মোট পড়া হয়েছে ৩০২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর