আপডেট :

        আন্তর্জাতিক মাস্টার নর্ম করেছে ১৪ বছর বয়সী ফিদে মাস্টার মনন রেজা (নীড়)

        তীব্র তাপদাহের কারণে এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর ক্লাস বন্ধের ঘোষণা

        অপরাধ সাম্রাজ্যের নেতৃত্ব দিচ্ছে কিশোর গ্যাংয়ের সদস্যরা

        চাঁদপুরে সেই পূবালী ব্যাংকের কর্মকর্তাদের উপর পদক্ষেপ

        বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিলেও গাজীপুর সদর উপজেলা পরিষদ

        তাপপ্রবাহের তীব্রতা আরো বাড়ার শঙ্কায় সারা দেশে হিট অ্যালার্ট

        কোয়াডকপ্টার উড়িয়ে শত্রুরা ব্যর্থ চেষ্টা চালিয়েছে যা তাদের নিজেদের জন্যই অপমানজনক

        কোয়াডকপ্টার উড়িয়ে শত্রুরা ব্যর্থ চেষ্টা চালিয়েছে যা তাদের নিজেদের জন্যই অপমানজনক

        বিয়ে করতে গেলেন হেলিকপ্টার নিয়ে গেলেণ বর

        ইরানের ইস্পাহান শহরের জারদানজান এলাকায় একটি পারমাণবিক স্থাপনায় নিরাপত্তায় নিয়োজিত সামরিক বাহিনীর সদস্যরা

        যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে নাগরিক সমাজের নেতৃবৃন্দের মানববন্ধন ও সমাবেশে

        সারাদেশে অভিযান চালিয়ে ১৫টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে

        সারাদেশে অভিযান চালিয়ে ১৫টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে

        নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে হবে বললেন রাষ্ট্রপতি

        নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে হবে বললেন রাষ্ট্রপতি

        শাহজালালের থার্ড টার্মিনালে ঢুকে গেল রাইদা বাস, প্রকৌশলীর মৃত্যু

        ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফা ভোট গ্রহন

        রাসেল মাহমুদের নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়েও পায়নি মোহামেডান

        তূর্ণা ও কক্সবাজার এক্সপ্রেসে কাটা পড়লো ২ জন

        প্রতারিত বাংলাদেশি অভিবাসীদের নিয়ে জাতিসংঘের বিশেষজ্ঞদের আশঙ্কা

প্রবাসীদের মন মাতিয়ে শেষ হলো আনন্দ মেলা : লস এঞ্জেলেসে দুই দিনব্যাপী বিনোদন ও উচ্ছ্বাস

প্রবাসীদের মন মাতিয়ে শেষ হলো আনন্দ মেলা : লস এঞ্জেলেসে দুই দিনব্যাপী বিনোদন ও উচ্ছ্বাস

লস এঞ্জেলেসে বাংলাদেশী প্রবাসীদের উদ্যোগে ব্যতিক্রমী বিনোদনমূলক আয়োজন‘আনন্দ মেলা’ সফলভাবে সম্পন্ন হয়েছে। গত ৫ ও ৬ আগস্ট শনি ও রবিবার দু'দিনব্যাপী লস এঞ্জেলেসের প্রবাসী বাংলাদেশী অধ্যুষিত এলাকা 'লিটিল বাংলাদেশে'র ব্যাক ইয়ার্ডখ্যাত সুপরিচিত ভেন্যূ ভার্জিল মিডিল স্কুল প্রাঙ্গনে মন মাতানো মিউজিক ও ড্যান্স পার্ফরমেন্স, নৃত্য, গান, মুকাভিনয়, কমেডি, দেশীয় পণ্যের কেনাকাটা ও খাওয়া-দাওয়া এবং অফুরন্ত চা-কফি-আড্ডাসহ বিভিন্ন আনন্দঘন আয়োজনে এই মেলা সফলভাবে অনুষ্ঠিত হয়। দু’দিনই প্রবাসীদের উপস্থিতিতে ভার্জিল মিডল স্কুলের বিশাল মাঠ ছিলো কানায় কানায় পূর্ণ। হাসি-আনন্দে মুখরিত ছিল সবাই।

মেলার পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নিবেদিতপ্রাণ একটিভিস্ট জনাব মোমিনুল হক বাচ্চুকে লাইফটাইম এচিভমেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
আনন্দমেলা'র আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লস এঞ্জেলেস সিটি কাউন্সিল প্রেসিডেন্ট হার্ব জে ওয়েসন জুনিয়র। সাংস্কৃতিক অনুষ্ঠানে আমন্ত্রিত শিল্পী হিসেবে গান পরিবেশন করেন বাংলাদেশের বিখ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী 'কোকিলকন্ঠি' নামে সর্বমহলের পরিচিত ও সমাদৃত কন্ঠশিল্পী দিলরুবা খান। পাগল মন কেন এত কথা বলে, ভ্রমর কইও গিয়া, দুই ভুবনের দুই বাসিন্দা-সহ বিভিন্ন কালজয়ী ও তুমুল জনপ্রিয় গানের মহান শিল্পী এই দিলরুবা খান। এছাড়াও আনন্দমেলায় দর্শকদের মাতিয়েছেন উত্তর আমেরিকার জনপ্রিয় সঙ্গীতশিল্পী শাহ মাহবুব এবং পশ্চিম উপকূলের তারুণ্যের ক্রেজ সাড়া জাগানো কন্ঠশিল্পী মিতালি কাজল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী তারিন। অভূতপূর্ব কমেডি পরিবেশন করেন দুই বাংলার জনপ্রিয় কমেডি শো মীরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনি। এছাড়া চমৎকার লাইভ মিউজিক পারফর্ম করে লস এঞ্জেলেসের সবচেয়ে জনপ্রিয় ব্যান্ড দল “স্বরাজ”।

আনন্দ মেলায় উপস্থিত প্রবাসী ও অতিথিদের একাংশ।

মেলা চলে প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত।  মেলায় বিভিন্ন মুখরোচক দেশীয় খাবার, কাপড় ও গহনা, ফটোবুথ, বাংলা বই-পত্রিকা-ম্যাগাজিন, ঘর সাজানোর সামগ্রী, বাচ্চাদের খেলনা ইত্যাদি সহ প্রায় ৫০টি স্টল। এসব স্টলে দেশীয় কাপড় ও নানা পদের খাবারের স্বাদ গ্রহণ করেন প্রবাসীরা।

শনিবার ১ম দিনের সাংস্কৃতিক প্রোগ্রাম কো-অর্ডিনেটর ছিলেন বিশিষ্ট সংস্কৃতি ও সঙ্গীতানুরাগী শাহানাজ বুলবুল ও প্রবাসীদের রেটিং চার্টের টপ মিউজিক ইভেন্ট পার্ফরমার রূপম। আকর্ষণীয় উপস্থাপনা করেন প্রিয়ভাষিণী এমসি রৌশনি আলম ও সৃজনশীল এমসি মিঠুন চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন লস এঞ্জেলেসে প্রবাসী কমিউনিটির প্রিয় মুখ ও আনন্দ মেলার কো-অর্ডিনেটর মোহাম্মদ আলী। তিনি তার বক্তব্যে সবাইকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান। পাশাপাশি অনুষ্ঠান ফল করতে যারা অবদান রেখেছেন সবাইকে ধন্যবাদ জানান। আলী ভাই প্রবাসী লস এঞ্জেলেসের বাংলাদেশীদের মাঝে অত্যন্ত সুপরিচিতমুখ, কম্যুনিটির বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ইভেন্টকে সফল করে তুলতে আলী ভাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সবসময়েই সাথে থেকেছেন। লস এঞ্জেলেসের বিশেষ করে তরুণ সমাজের মাঝে অভিজ্ঞ এই একটিভিস্ট সবসময়েই বড় অণুপ্রেরণার কারন হয়ে নিরলস কাজ করে যাচ্ছেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে তিনি অনুষ্ঠান উদ্বোধন করেন। এরপরে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর মন কাড়া সাংস্কৃতিক পরিবেশনা নিয়ে মঞ্চে আসে আমেরিকান বাংলাদেশী শিশুরা। তারা মিউজিক ও ডান্স দিয়ে সবাইকে মাতিয়ে তুলে। এসময় ডান্স পরিবেশন করে তানিশা আলী। গান পরিবেশন করে পূর্ণতা, তাবাসুম, শহীদ আলম, মহাম্মদ আবু হানীফা, উপমা সাহা, মহাম্মদ জামান, আদনান। এরপর শিল্পীদের মধ্যে গান পরিবেশন করেন শাহানাজ বুলবুল এবং স্বরাজ ব্যান্ড।

বক্তব্য রাথেন লস এঞ্জেলেস  প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নিবেদিতপ্রাণ একটিভিস্ট জনাব মোমিনুল হক বাচ্চু।
অনুষ্ঠানের এক পর্যায়ে পুলিশ পারমিট রিভিউ কমিশনের কমিশনার মারুফ ইসলাম সিটি মেয়র এরিক গার্সিটির পক্ষ থেকে কমিউনিটির সেবায় অবদান রাখার জন্য বিশিষ্ট ব্যক্তি ও অতিথি শিল্পীদের হাতে এপ্রিসিয়েশন সার্টিফিকেট তুলে দেন।

রবিবার ২য় দিন প্রোগ্রাম শুরু হয় সন্ধ্যা ৭টায়। মনোমুগ্ধকর উপস্থাপনা করেন কেয়া ও মিঠুন চৌধুরী। দ্বিতীয় দিনও ছোটেদের মধ্যে ডান্স পরিবেশন করেন সীমরিন, ওয়ারিশা, মাইরা, ওয়াফী, আনিশা আলম, মাইরা রহমান, ইস্যু এন্ড টীম। গান পরিবেশন করেন ওয়াফি সাবিন, কেয়া, আসিফ ইসলামএবং স্বরাজ ব্যান্ড। ২য় দিনের বিশেষ আকর্ষণ ছিলো কাজী মশহুরুল হুদার নতুন যুগের মূকাভিনয়। বাচ্চারা তার মূকাভিনয় দেখে বিস্মিত হয়। তারা ব্যাপক উপভোগ করে মূকাভিনয়টি। এক পর্যায়ে লস এঞ্জেলেস সিটি কাউন্সিল প্রেসিডেন্ট হার্ব জে ওয়েসন জুনিয়র ও কমিশনার মারুফ ইসলামকে মঞ্চে ডেকে নেন মোহাম্মদ আলী। তিনি সিটি কাউন্সিল প্রেসিডেন্ট এর প্রেসিডেন্ট এর পক্ষ থেকে বাংলাদেশ থেকে আগত অভিনেত্রী তারিন, কন্ঠ শিল্পী দিলরুবা খান ও কমেডিয়ান আবু হেনা রনিকে সম্মাননা সার্টিফিকেট তুলে দেন। এসময় লস এঞ্জেলেস সিটি কাউন্সিল প্রেসিডেন্ট হার্ব জে ওয়েসন জুনিয়র সবার উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে সবাইকে শুভেচ্ছা জানান। তাকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, প্রবাসীদের আনন্দঘন এই পরিবেশ আমাকে গর্বিত ও আনন্দিত করে তুলেছে।

অনুষ্ঠানের ফাঁকে প্রবাসীদের ফটো সেশন।

অভিনেত্রী তারিন তার বক্তব্যে বলেন, প্রবাসীদের এমন আয়োজন দেখে আমি অভিভূত। এখানে দাঁড়িয়ে মনে হচ্ছে না যে, আমি দেশের বাইরে আছি। মনে হচ্ছে, আমি বাংলাদেশের কোথাও আছি। প্রবাসীদের এমন মিলনমেলা আমাকে মুগ্ধ করেছে।

কমেডিয়ান আবু হেনা রনিও তার স্ট্যান্ড আপ কমেডি পরিবেশন করে দু’দিনই দর্শকদের আনন্দ দেন। তার পরিবেশনার সময় হাসির রোল পড়ে পুরো মাঠে উপস্হিত দর্শকদের মাঝে। তিনিও তার বক্তব্যে প্রবাসী ও আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান। আনন্দঘন এই আয়োজনের জন্য তার মুগ্ধতার কথা প্রকাশ করেন।

এরপর প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোহাম্মদ আলী প্রোগ্রাম কমিটি, কো-চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে মঞ্চে আহবান করে অডিয়েন্সের সামনে পরিচয় করিয়ে দেন। তখন মেলার পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নিবেদিতপ্রাণ একটিভিস্ট, যিনি প্রবাসীদের সুখে-দু:খে সর্বদা পাশে থেকেছেন, জনাব মোমিনুল হক বাচ্চুকে লাইফটাইম এচিভমেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এসময় মোমিনুল হক বাচ্চু তার বক্তব্য শোকাহত আগস্টের কথা স্মরণ করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে সবাইকে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালনের অনুরোধ জানান। তখন সবাই এক মিনিট দাঁড়িযে নীরবতা পালন করেন। বাচ্চু কমিউনিটির সবাইকে মিলেমিশে কাজ করার প্রত্যয় ব্যক্ত করান।

মঞ্চে আহবান জানিয়ে আনন্দমেলার গ্র্যান্ড স্পন্সর এলএ বাংলা গ্রুপের চেয়ারম্যান ও মিডিয়া পার্টনার এলএ বাংলাটাইমসের সিইও আব্দুস সামাদকে এপ্রিসিয়শন সার্টিফিকেট ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


এক পর্যায়ে জনাব মোহাম্মদ আলী মঞ্চে আহবান জানিয়ে আনন্দমেলার গ্র্যান্ড স্পন্সর এলএ বাংলা গ্রুপের চেয়ারম্যান ও মিডিয়া পার্টনার এলএ বাংলাটাইমসের সিইও আব্দুস সামাদকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময়ে আরও ছিলেন জনাব লাবু আলম। জনাব মোহাম্মদ আলী আব্দুস সমাদের ভূয়সী প্রশংসা করে বলেন, এদের মতো সাহসী তরুণ ও উদ্যোক্তারা আমাকে সাহস যুগিয়েছে বলে আজ এত সুন্দর একটি আয়োজন সফল করতে পেরেছি। আমি সবার প্রতি কৃতজ্ঞ।
এবারের আনন্দ মেলার গ্র্যান্ড স্পন্সর ছিলো এলএ বাংলা গ্রুপ। অনলাইন মিডিয়া পার্টনার ছিলো এলএ বাংলাটাইমস।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর