যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 08:33am

|   লন্ডন - 02:33am

|   নিউইয়র্ক - 09:33pm

  সর্বশেষ :

  চট্টগ্রামে আমীর খসরুর গণসংযোগকালে হামলা   নির্বাচন কমিশন থেকে ফেরার পথে বিএনপি নেতা আটক   ব্রাজিলে গির্জায় গোলাগুলি, নিহত ৫   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনবাহিনী   আটকে গেল ২ বিএনপি নেতার নির্বাচন   নেতৃত্ব হারাতে পারেন থেরেসা মে   টুঙ্গিপাড়া থেকে নির্বাচনী প্রচার শুরু শেখ হাসিনার   অনুমোদন পেল বেঙ্গল গ্রুপের নতুন ব্যাংক   দাবানলে সর্বহারা মার্কিন মাহিলার পাশে বাফলা   নিসচা নিউজার্সি শাখার উদ্যোগে ইলিয়াস কাঞ্চনকে নাগরিক সংবর্ধনা   ইতালি বিএনপি’র তীব্র নিন্দা   আজ মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৩৮তম জন্মবার্ষিকী   জেলে যেতে পারেন ট্রাম্প   দলকে নয় গণতন্ত্রকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত   কিসমিসের উপকারিতা

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি নর্থরিজে কাজী নজরুলকে নিয়ে লেকচার আগামী বৃহস্পতিবার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৯-২৭ ০৩:২৬:১৭

 আপডেট: ২০১৭-০৯-২৭ ০৩:৩১:৪৩

নিউজ ডেস্ক: বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনীর উপর “ The Afterlife of Kazi Nazrul Islam’s Words of Ressistance” শিরোনামে একটি লেকচারের আয়োজন করেছে ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি নর্থরিজের কাজী নজরুল ইসলাম এনডাওমেন্ট ফান্ড। লেকচারটি আগামী বৃহস্পতিবার ইউনিভার্সিটি স্টুডেন্ট ইউনিয়নে’র The Pasadena Room এ সকাল ১১ থেকে দুপুর ১২.৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজকরা। 
বাংলা ভাষার নন্দিত বিদ্রোহী এই কবির রচনার উপর লেকচার দিবেন Connecticut College এর রিলেজিয়াস স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুফিয়া উদ্দিন। তিনি কাজী নজরুলের ইসলামের কবিতা ও প্রবন্ধ আলোকপাতের মাধ্যমে কিভাবে নজরুল ব্রিটিশ শাসিত ভারত নিয়ে দুঃখ করেছেন তা তুলে ধরবেন। একই সাথে বাঙালি সংস্কৃতি ধর্মীয় দ্বান্দিকতা দূর করে সাহিত্যে বহুত্ববাদের ধারণা প্রকাশের ক্ষেত্রে কবির যে অবদান তা দেখানোর চেষ্টা করবেন।
উল্লেখ্য, তরঙ্গ অব ক্যালিফোর্নিয়া আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের উপর ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটিতে দিনব্যাপী একটি অনুষ্ঠান অায়োজনের উদ্যোগ নিয়েছে। যেটি আগামী বছরের মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছে তরঙ্গ অব ক্যালিফোর্নিয়ার দায়িত্বশীল শিপার চৌধুরী। 
লেকচার সম্পর্কে যেকোনো তথ্যের জন্য যোগাযোগ : Dr. Phillys K. Herman at 818/677-3925 or Phillys.K.herman@csun.edu

এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৩৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর