যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৬ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:27am

|   লন্ডন - 10:27pm

|   নিউইয়র্ক - 05:27pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে বাড়ি কিনতে পারবে না বিদেশিরা   লিবিয়ায় হত্যার দায়ে ৪৫ জনের মৃত্যুদণ্ড   কোটা সংস্কার আন্দোলন : ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে   বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী   ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই   আমেরিকার বিপক্ষে তুরস্কের সঙ্গে জার্মান   ট্রাম্পের বিরুদ্ধে দাঁড়িয়েছে আমেরিকার তিন শতাধিক গণমাধ্যম   ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ   সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশি আজিজ খান   হজ করতে সৌদি আরবে ১ লাখ ২১ হাজার বাংলাদেশী   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার   ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা   ‘গুজব’ ছড়ানোর অভিযোগে আরও ৩ শিক্ষার্থী গ্রেফতার   আফগানিস্তানে সেনাঘাঁটিতে হামলায় সেনা-পুলিশসহ নিহত ৪৫   অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম নারী সিনেটর মেহরিন

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

গাঁজা চাষ ও বিক্রির বৈধতা দিল লস এঞ্জেলেস সিটি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৭ ১৪:০১:২২

নিউজ ডেস্ক: গতকাল বুধবার গাঁজা চাষ ও বিক্রির বৈধতা বিষয়ে একটি নির্বাচন অনুষ্ঠিত হয়। আর এতে পরবর্তী বছর অর্থাৎ ২০১৮ সালে গাঁজা বৈধ করার পক্ষে ভোট দিল লস এঞ্জেলেস সিটি কাউন্সিল। ফলে আমেরিকার সবচেয়ে বড় শহর হিসেবে আমোদকর গাঁজা সেবনের বৈধতা পেতে যাচ্ছে ঐতিহ্যবাহী লস এঞ্জেলেস সিটি। 
 
তবে সিটি কাউন্সিল প্রেসিডেন্ট Herb Wesson’র অফিস থেকে জানা যায়, যত দ্রুত সম্ভব মেয়র Eric Garcetti স্বাক্ষরের পরই নিয়মটি কার্যকর করা হচ্ছে। এবং এই বিষয়ে তারা আশাবাদী।

গাঁজা বৈধতার সিদ্ধান্তে আমেরিকার অন্যত্র লস এঞ্জেলেস সিটি মডেল হয়ে থাকবে, ভবিষ্যৎদ্বানী করে সিটি প্রেসিডেন্ট Wesso বলেন, “অন্যান্য সিটিগুলো এই বৈধতার বিষয়ে লস এঞ্জেলেসের দিকে তাকিয়ে আছে”।
Image result for গাঁজা চাষ
লস এঞ্জেলেস রেগুলেশন অনুযায়ী আবাসিক এরিয়ার আশপাশে পট ব্যবসা সীমাবদ্ধ থাকবে। এবং স্কুল, লাইব্রেরি ও পার্ক বাফার জোন হিসেবে সেট আপ দেওয়া হবে।


এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫০২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর