যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭ ইং

|   ঢাকা - 03:26pm

|   লন্ডন - 09:26am

|   নিউইয়র্ক - 04:26am

  সর্বশেষ :

  ট্রাম্পের সিদ্ধান্ত বাতিলের আহ্বান আরব লীগের   কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ১৪ শান্তিরক্ষী নিহত   শান্তিতে নোবেল পুরস্কার গ্রহণ করল আইক্যান   উন্মোচন হলো দেশে তৈরি প্রথম স্মার্টফোন ওয়ালটন ‘প্রিমো ই৮আই’   যশোরে শেখ হাসিনা সফটওয়্যার পার্কের উদ্বোধন   ওআইসির বিশেষ শীর্ষ সম্মেলনে যোগ দেবেন রাষ্ট্রপতি   ফের বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব   আন্তর্জাতিক ট্রাম্পের জেরুজালেম ঘোষণায় নিরাপত্তা পরিষদে একঘরে যুক্তরাষ্ট্র   এখনও অনিয়ন্ত্রিত দক্ষিণ ক্যালিফোর্নিয়ার দাবানল   জেরুজালেমের রক্তাক্ত ইতিহাস   বিউটি কুইন হত্যায় ৬০ বছর পর যাজকের সাজা   গাজায় আবারো ইসরাইলের হামলা, বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা   ‘মিথ্যা’ স্বীকারোক্তি আদায়ের অভিযোগ ফরহাদ মজহারের   ইয়েমেনে সৌদি বিমান হামলায় ২৩ বেসামরিক লোক নিহত   আনিসুল হকের মৃত্যুতে ক্যালিফোর্নিয়া যুবলীগের শোক সভা ও দোয়া মাহফিল

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

গাঁজা চাষ ও বিক্রির বৈধতা দিল লস এঞ্জেলেস সিটি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৭ ১৪:০১:২২

নিউজ ডেস্ক: গতকাল বুধবার গাঁজা চাষ ও বিক্রির বৈধতা বিষয়ে একটি নির্বাচন অনুষ্ঠিত হয়। আর এতে পরবর্তী বছর অর্থাৎ ২০১৮ সালে গাঁজা বৈধ করার পক্ষে ভোট দিল লস এঞ্জেলেস সিটি কাউন্সিল। ফলে আমেরিকার সবচেয়ে বড় শহর হিসেবে আমোদকর গাঁজা সেবনের বৈধতা পেতে যাচ্ছে ঐতিহ্যবাহী লস এঞ্জেলেস সিটি। 
 
তবে সিটি কাউন্সিল প্রেসিডেন্ট Herb Wesson’র অফিস থেকে জানা যায়, যত দ্রুত সম্ভব মেয়র Eric Garcetti স্বাক্ষরের পরই নিয়মটি কার্যকর করা হচ্ছে। এবং এই বিষয়ে তারা আশাবাদী।

গাঁজা বৈধতার সিদ্ধান্তে আমেরিকার অন্যত্র লস এঞ্জেলেস সিটি মডেল হয়ে থাকবে, ভবিষ্যৎদ্বানী করে সিটি প্রেসিডেন্ট Wesso বলেন, “অন্যান্য সিটিগুলো এই বৈধতার বিষয়ে লস এঞ্জেলেসের দিকে তাকিয়ে আছে”।
Image result for গাঁজা চাষ
লস এঞ্জেলেস রেগুলেশন অনুযায়ী আবাসিক এরিয়ার আশপাশে পট ব্যবসা সীমাবদ্ধ থাকবে। এবং স্কুল, লাইব্রেরি ও পার্ক বাফার জোন হিসেবে সেট আপ দেওয়া হবে।


এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭০৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর