যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ইং

|   ঢাকা - 01:04pm

|   লন্ডন - 08:04am

|   নিউইয়র্ক - 03:04am

  সর্বশেষ :

  নিউইয়র্কে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা   লন্ডনে বিক্ষোভের মুখে মোদি   কোটা সংস্কার আন্দোলন: ঢাবি ক্যাম্পাসজুড়ে ভীতি   কোচিং ব্যবসায়ীকে পিটিয়ে পদত্যাগ করলেন ছাত্রলীগ নেতা রনি   খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারলেন না বিএনপি নেতারা   প্রবাসীদের ভোটাধিকার দিতে নির্বাচন কমিশন কাজ করছে: সিইসি   ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প, ধসে পড়েছে শতাধিক বাড়িঘর   সৌদিতে সিনেমা হল উদ্বোধন   কিমের সঙ্গে আলোচনা সফল না হলে পদত্যাগ : আবেকে ট্রাম্প   টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা   বিশ্বের ৯৫ শতাংশ মানুষ দূষিত বায়ু গ্রহণ করছে   বাংলাদেশের নির্বাচন নিয়ে দুশ্চিন্তায় ভারত   আরবদের বিরুদ্ধে আরবেদরই কাজে লাগাতে চাইছেন ট্রাম্প   বিসিবির চুক্তি থেকে বাদ সৌম্য-তাসকিন-সাব্বির   সৌদিতে আবার সিলিন্ডার বিস্ফোরণে সাত বাংলাদেশির মৃত্যু

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

বাংলাদেশ ডে প্যারেড ও ফেস্টিভ্যাল শুরু আজ : লিটল বাংলাদেশে সাজ সাজ রব

নিজস্ব প্রতিবেদন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৩-৩১ ১১:১৪:০৩

নিজস্ব প্রতিবেদন: আজ ৩১ মার্চ শনিবার শুরু হচ্ছে লস এঞ্জেলেসের ঐতিহ্যবাহী ১২তম বাংলাদেশ ডে প্যারেড ও ফেস্টিভ্যাল ২০১৮। ২ দিনব্যাপী এই আয়োজন শেষ হবে আগামীকাল ১ এপ্রিল রবিবার। বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে  বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব বাংলাদেশে (বাফলা)’র উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী এই অনুষ্ঠানকে ঘিরে সাজ সাজ রব বিরাজ করছে বাংলাদেশী অধ্যুষিত লিটল বাংলাদেশ এলাকায়।

এই আয়োজনকে ঘিরে হাজার হাজার প্রবাসী বাংলাদেশী লস এঞ্জেলসের রাজপথে নামবেন রঙ-বেরঙের পোশাক আর লাল-সবুজের পতাকা হাতে নিয়ে। অংশ নেবেন বিদেশীরাও। তাই কম্যুনিটিতে এরই মধ্যে ছড়িয়ে পড়েছে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা।

গত এক দশকের বেশীকাল যাবৎ বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সুদূর প্রবাসে এই আমেরিকার অন্যতম প্রধান শহর মেগাসিটি লস এঞ্জেলেসের প্রাণকেন্দ্রে হাজার হাজার প্রবাসী বাংলাদেশীদের নিয়ে জমকালো প্যারেডের আয়োজন করে আসছে বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অফ লস এঞ্জেলেস (বাফলা)। ঐতিহ্যবাহী ‘বাংলাদেশ ডে প্যারেড’ আজ প্রবাসীদের তথা সমগ্র বাংলাদেশীদের জন্য গর্বের বিষয়ে পরিণত হয়েছে।

এ বছর বাংলাদেশ ডে প্যারেডে আমন্ত্রিত অতিথিরা হচ্ছেন সিনেটর ডায়ান ফেইনস্টাইন, লস এঞ্জেলেস সিটির জননন্দিত মেয়র এরিক গারসেটি, কংগ্রেসম্যান ব্র‍্যাড শেরম্যান, কংগ্রেসম্যান জিমি গোমেজ, বাংলাদেশের মাননীয় কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা, ডেপুটি চিফ হোরেস ফ্রাঙ্ক, এলএ কাউন্টির বোর্ড সুপাভাইজার হিলডা সলিস প্রমুখসহ ক্যালিফোর্ণিয়া স্টেট এবং ফেডারেল গভর্নমেন্টের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

২ দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশী ছাড়াও মার্কিন প্রশাসনের কর্তাব্যক্তিসহ ভিন্ন দেশী প্রবাসীরাও অংশ নেবেন। সকল অনুষ্ঠান সবার জন্য জন্য উন্মুক্ত থাকবে। অনুষ্ঠানের পাশাপাশি থাকবে বিভিন্ন প্রকার বাংলাদেশি পণ্য, বই ও মুখরোচক খাবারের স্টল।

অনুষ্ঠানের সাংস্কৃতিক আয়োজনে পারফর্ম করতে বাংলাদেশ থেকে এসেছেন আধুনিক বাংলা গানের অন্যতম জনপ্রিয় কন্ঠশিল্পী শুভ্রদেব ও জিনাত আরা মুনা, নিউইয়র্ক থেকে এসেছেন জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি থাকবে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রকাশিত হবে বাফলা'র বার্ষিক ম্যাগাজিন ’অপরাজেয়’। থাকছে নাগরিক সচেতনতা ও শিক্ষামূলক সেমিনার ইত্যাদি। স্বাধীনতা দিবসের এই ফেস্টিভ্যালে দেশীয় হস্তশিল্প, বই, খেলনা, দেশি মুখরোচক খাবার, গহনা, আবাসন ও বিনিয়োগ প্রকল্পসহ রকমারী ধরনের ও পণ্যের স্টল থাকবে।

১৫২ নর্থ ভারমন্ট এভিন্যুতে, ভার্জিল মিডল স্কুলে অনুষ্ঠিতব্য দুই দিনব্যাপী এই জমকালো আয়োজন সকলের জন্য উন্মুক্ত; থাকবে প্যারেড থেকে ফেস্টিভ্যাল গ্রাউন্ড পর্যন্ত ফ্রি শাটল সার্ভিস ও পর্যাপ্ত গাড়ি পার্কিংয়ের সুব্যবস্হা।

এবছর মিডিয়া পার্টনার থাকবেন বাংলা ভিশন ও এল এ বাংলা টাইমস্।

এবছর বাংলাদেশ ডে ফেস্টিভ্যালে আইয়ুব বাচ্চুর অংশ নেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ভিসা সংক্রান্ত জটিলতায় তিনি আসতে পারছেন না।

২ দিনের এই ঝাকজমকপূর্ণ আয়োজনে সকল প্রবাসী বাংলাদেশিদের সবান্ধব ও সপরিবারে আমন্ত্রণ জানিয়েছেন বাফলার প্রেসিডেন্ট নজরুল আলম ও জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার শহিদ আলমসহ বর্তমান ক্যাবেনটের সদস্যবৃন্দ।


এলএবাংলাটাইমস/এলএ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৪৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর