যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 08:28am

|   লন্ডন - 03:28am

|   নিউইয়র্ক - 10:28pm

  সর্বশেষ :

  তুরস্কে বাস খাদে পড়ে বাংলাদেশিসহ নিহত ১৭   তুরস্ক কেন আমেরিকার দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে   প্রসাদ খাইয়ে স্কুলে শিক্ষার্থীদের হরে কৃষ্ণ হরে রাম মন্ত্র পাঠ : যা বলল হাইকোর্ট   দেশে হত্যা-ধর্ষণের উৎসব চলছে : মির্জা ফখরুল   শুক্রবার লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী   মিন্নি আইনজীবী না পাওয়া নিয়ে শাহদীন মালিক যা বললেন   জি এম কাদের জাপার নতুন চেয়ারম্যান   ব্যাগে শিশুর কাটা মাথা নিয়ে পালানোর সময় ধরা, গণপিটুনিতে যুবক নিহত   রিফাত হত্যা: পাঁচ দিনের রিমান্ডে মিন্নি   এরশাদ শুধু ভাই ছিলেন না, আমার পিতা-শিক্ষকও ছিলেন : জিএম কাদের   ‘প্রেমের টানে’ লক্ষ্মীপুরে আমেরিকান নারী   মা-মেয়ের একসঙ্গে এইচএসসি পাস   ইরাকে বন্দুক হামলায় তুর্কি কূটনীতিক নিহত   সব অনুপ্রবেশকারীকে চিহ্নিত করে বিতাড়িত করা হবে : অমিত শাহ   মিন্নির পক্ষে কোনো আইনজীবী নেই!

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

জামাল খাশোগির ছেলেকে দেশ ত্যাগ করতে দিল সৌদি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-২৬ ১১:১৩:২৯

নিউজ ডেস্ক: তুরস্কের সৌদি কনসুলেটের ভেতর খুন হওয়া সাংবাদিক জামাল খাশোগির জ্যেষ্ঠ ছেলে সালাহ দেশ ছেড়ে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন। সৌদি-মার্কিন দ্বৈত নাগরিক সালাহর ওপর রিয়াদের ভ্রমণ নিষেধাজ্ঞা ছিল। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এই নিষেধাজ্ঞা তুলে নিতে চাপ প্রয়োগ করার পর বুধবার তাকে স্বপরিবারে দেশত্যাগের সুযোগ দেয় সৌদি।

বৃহস্পতিবার সালাহ ওয়াশিংটনে পৌঁছেছেন বলে তার পরিবার সংশ্লিষ্ট দুটি সূত্র নিশ্চিত করেছে। তার মা ও তিন ভাইবোন আগেই সেখানে অবস্থান করছিলেন।

সালাহ যুক্তরাষ্ট্রে এসে পৌঁছানোর কয়েক ঘণ্টা পর মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী মুখপাত্র রবার্ট পালাদিনো জানান, সালাহর ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিতে পম্পেও রিয়াদকে অনুরোধ জানিয়েছিলেন। পম্পেও সৌদি নেতাদের বলেছিলেন,‘তিনি চান সালাহ খাশোগি যুক্তরাষ্ট্রে ফিরে আসুক।’

মুখপাত্র রবার্ট পালাদিনো জানান, ২ অক্টোবর ইস্তাম্বুলের কনসুলেটের ভেতর কী ঘটেছিল, তা জানতে সৌদি আরবের ওপর চাপ অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র।

তিনি বলেন, ‘জামাল খাশোগি হত্যাকাণ্ডে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনতে আমরা মার্কিন কংগ্রেসের সঙ্গে পরামর্শ এবং অন্যান্য দেশের সঙ্গে কাজ করতে  ইচ্ছুক।’

এলএবাংলাটাইমস/এমই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৬০ বার

আপনার মন্তব্য