যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং

|   ঢাকা - 05:34am

|   লন্ডন - 12:34am

|   নিউইয়র্ক - 07:34pm

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে করোনার ছোবল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-১০ ১৯:৪০:১৭

নিউজ ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে প্রথমবারের মতো করোনাভাইরাসের রোগী ধরা পড়েছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় হাজরামাউত প্রদেশে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এলাকাটি সৌদি প্রভাবিত গেরিলা গোষ্ঠীর নিয়ন্ত্রণে রয়েছে।

দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর উদ্বেগ ছড়িয়ে পড়েছে যে, দরিদ্র দেশটিতে দ্রুতগতিতে ভাইরাসের প্রাদুর্ভাব মহামারি আকার ধারণ করবে।

গত পাঁচ ধরে দেশটি সৌদি নেতৃত্বাধীন জোটের ভয়াবহ আগ্রাসনের শিকার। সৌদি আগ্রাসনের কারণে স্বাস্থ্য ব্যবস্থাপনা অনেকটা ভেঙে পড়েছে।
ইয়েমেনের করোনা মোকাবেলায় সুপ্রিম ন্যাশনাল ইমার্জেন্সি কমিটি শুক্রবার টুইটার পোস্টে বলেছে, তেলসমৃদ্ধ হাজরামাউত প্রদেশে এই করোনা সংক্রমণের বিষয়টি সনাক্ত করা হয়েছে।

কমিটি জানিয়েছে, করানো আক্রান্ত রোগীকে বন্দরনগরী আশ-শিহ্‌র থেকে সনাক্ত করা হয়। তিনি বর্তমানে চিকিৎসাধীন এবং স্বাভাবিক অবস্থায় আছেন।

স্থানীয় গভর্নর ফারাক আল-বুশনি তার ফেসবুক পেইজে বলেছেন, ওই এলাকা আংশিক কারফিউয়ের অধীনে থাকবে এবং বন্দরের সবাইকে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে নেয়া হবে।

এলএবাংলাটাইমস/এলআরটি/এমই

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত