যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 09:39am

|   লন্ডন - 04:39am

|   নিউইয়র্ক - 11:39pm

  সর্বশেষ :

  করোনা সর্বত্র শান্তির জন্য ঝুঁকি বাড়াচ্ছে : জাতিসংঘ মহাসচিব   ব্যাপক হারে কানাডার নাগরিক হচ্ছেন আমেরিকানরা   বানরের অধিকার নিশ্চিতে সুইজারল্যান্ডে গণভোট   আল্লামা আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক   আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ: নিহত অর্ধশত   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই   হিজাব কেড়ে নেয়ায় লস এঞ্জেলেস পুলিশের বিরুদ্ধে মামলা মুসলিম নারীর   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত তরুণদের অধিকাংশই সংখ্যালঘু সম্প্রদায়ের   এবার নোবেল শান্তি পুরষ্কারে মনোনীত হলেন নেতানিয়াহু   হারিকেন স্যালির আঘাতে যুক্তরাষ্ট্রে বিদ্যুৎহীন ৫ লক্ষাধিক মানুষ   নতুন আরও এক লাখ কর্মী নিয়োগ দেবে আমাজন   লস এঞ্জেলেসে অক্টোবর থেকে সীমিত আকারে খুলবে ব্যবস্থাপ্রতিষ্ঠান   বাইডেনের নির্বাচনী প্রচারণায় হস্তক্ষেপ করতে চাইছে রাশিয়া   ক্যালিফোর্নিয়ায় গুলিতে আহত এক, নেপথ্যে মাদক   তীব্র হচ্ছে ক্যালিফোর্নিয়ার 'ববক্যাট ফায়ার'

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত শতাধিক

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৮-০৪ ১৪:৫১:৫১

 আপডেট: ২০২০-০৮-০৪ ১৪:৫২:১৪

এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক: লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে এখন পর্যন্ত অন্তত দশজনের নিহত হবার খবর পাওয়া গেছে। আহত হয়েছে শতাধিক। অসমর্থিত সূত্রে দ্বিতীয় আরেকটি আরও বড় বিস্ফোরণের কথাও বলা হচ্ছে।

লেবাননের স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান জানান, প্রচুর মানুষ হতাহত এবং বড়ধরণের ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।


বৈরুত বন্দর এলাকা থেকে পাওয়া ভিডিওতে দেখা যায়, প্রথম বিস্ফোরণ স্থল থেকে ধোঁয়ার কুন্ডলি উঠছে। টুইটারে অনেকে মোবাইল ফোন তোলা প্রচণ্ড বিস্ফোরণের ভিডিও শেয়ার করছেন। 

টুইটারে পোস্ট করা ভিডিওর সাথে বলা হয়েছে তারা বিস্ফোরণ স্থল থেকে ১০ কিমি দূরে থাকেন এবং বিস্ফোরণে তাদের ভবনের কাঁচ ভেঙে গেছে। এরপর আরেকটি আরও বড় বিস্ফোরণের ধোঁয়ায় আশপাশের বেশ কিছু ভবন ঢেকে গেছে বলে দেখা যাচ্ছে।

হাসপাতাল আহতদের ভিড়ে উপচে পড়েছে বলে বলা হচ্ছে। দমকল কর্মীরা অনেকগুলো আগুন নেভাতে হিমশিম খাচ্ছে।

বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয়। স্থানীয় কিছু রিপোর্টে বলা হচ্ছে, এটি একটি দুর্ঘটনাও হতে পারে এবং আতসবাজির এক গুদাম থেকে এই বিস্ফোরণ হয়ে থাকতে পারে। লেবাননের জাতীয় বার্তা সংস্থা বন্দর এলাকায় তাদের ভাষায় একটি বিস্ফোরকের ডিপোতে আগুন লাগার খবর দিয়েছিল।

অন্য বিস্ফোরণটি বৈরুত শহরের অন্য একটি এলাকায় লেবাননের সাবেক প্রধানমন্ত্রী রাফিক হারিরির বাসভবনে হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এই বিস্ফোরণ এমন এক সময় ঘটলো যখন রাফিক হারিরিকে হত্যা মামলার রায় ঘোষণার কথা রয়েছে এ সপ্তাহেই।






এলএ বাংলা টাইমস/এম

এই খবরটি মোট পড়া হয়েছে ২০০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত